বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > বুমরাহ থেকে পন্ত- কারা কারা মিস করতে চলেছেন IPL 2023? দেখে নিন পুরো তালিকা

বুমরাহ থেকে পন্ত- কারা কারা মিস করতে চলেছেন IPL 2023? দেখে নিন পুরো তালিকা

 কারা মিস করতে চলেছেন ২০২৩ আইপিএল?

IPL 2023 শুরুর আগেই প্লেয়ারদের চোটে চাপে পড়ে গিয়েছে DC, MI, PBKS, RCB, RR। কোন প্লেয়াররা হাইপ্রোফাইন টুর্নামেন্ট থেকে পুরো বা আংশিক ভাবে ছিটকে গেলেন, দেখে নিন পুরো তালিকা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর শুরু হতে চলেছে ৩১ মার্চ শুক্রবার থেকে। প্রথম ম্যাচেই মুখোমুখি হতে চলেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস। হাইপ্রোফাইল টুর্নামেন্ট ঘিরে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। তবে এরই মাঝে বেশ কিছু ক্রিকেটার রয়েছেন, যাঁরা তাঁদের ফ্র্যাঞ্চাইজি টিমের চাপ বাড়িয়ে বিভিন্ন কারণে এই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন।

জাসপ্রীত বুমরাহ, ঋষভ পন্ত, ঝাই রিচার্ডসনের মতো প্লেয়াররা তাঁদের টিমের চাপ দ্বিগুণ করে দিয়েছেন। কারণ আসন্ন টি-টোয়েন্টি লিগের সংস্করণে তাঁদের খেলতে দেখা যাবে না। তাঁরা বিভিন্ন ধরণের চোটে ভুগছেন। সম্প্রতি মিরপুরে বাংলাদেশ-ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিং করার সময়ে পেশীতে চোটের কারণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উইল জ্যাকস আইপিএল থেকে ছিটকে গিয়েছেে। অন্য দিকে বুমরাহ এখনও তাঁর পিঠের চোট সারিয়ে ফিট হয়ে উঠতে পারেননি। সম্প্রতি তাঁর অস্ত্রোপচার হয়েছে।

আরও পড়ুন: ৪১ বছরেও CSK-এর নেট সেশনে ‘নো-লুক সিক্স’ হাঁকাচ্ছেন মাহি, ভাইরাল সেই ভিডিয়ো

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত ২০২২ সালে ৩১ ডিসেম্বর একটি গুরুতর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন এবং এখনও তিনি যে একাধিক চোটের সঙ্গে লড়াই করে ফিট হয়ে ওঠার প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, পিঠের চোটের কারণে শ্রেয়স আইয়ারও লিগের প্রথ ভাগ মিস করতে পারেন। আমদাবাদে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে না পারায় সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছেন তিনি।

এ দিকে মুম্বই ইন্ডিয়ান্সের ঝাই রিচার্ডসনও টুর্নামেন্ট মিস করতে চলেছেন। কারণ সম্প্রতি তাঁর হ্যামস্ট্রিং সমস্যার কারণে একটি অস্ত্রোপচার করা হয়েছে। ইংল্যান্ডের তারকা ব্যাটার জনি বেয়ারস্টোও ২০২২ সালের সেপ্টেম্বরে একটি গলফ দুর্ঘটনার কবলে পড়েছিলেন। চোটের কারণে তাঁকে একটি অস্ত্রোপচার করাতে হয়। এই ব্রিটিশ তারকাকে পঞ্জাব কিংস আদৌ পাবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

আরও পড়ুন: পিঠের চোট, আসন্ন IPL-এর প্রথম ভাগ মিস করতে পারেন KKR ক্যাপ্টেন শ্রেয়স

রাজস্থান রয়্যালসের পেসার প্রসিধ কৃষ্ণ কোমরের নীচের অংশে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে বাদ পড়েছেন। উপরন্তু ভারতীয় পেসারের অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। যার ফলে তিনি অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপও খেলতে পারবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। চেন্নাই সুপার কিংসের কাইল জেমিসন পিঠের স্ট্রেস ফ্র্যাকচারের সঙ্গে লড়াই করছেন এবং তিনিও আইপিএলের আসন্ন মরসুম মিস করবেন।

আইপিএল ২০২৩ থেকে যাঁরা একেবারেই ছিটকে গিয়েছেন:

জাসপ্রীত বুমরাহ, ঋষভ পন্ত, কাইল জেমিসন, ঝাই রিচার্ডসন, প্রসিধ কৃষ্ণ, উইল জ্যাকস।

যে সমস্ত প্লেয়াররা ২০২৩ আইপিএলে অনিশ্চিত

জনি বেয়ারস্টো, এনরিখ নরকিয়া, শ্রেয়স আইয়ার (প্রথম ভাগ খেলতে পারবেন না)।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শিলাবৃষ্টি ৭ জেলায়, বৃহস্পতিতে ৫০ কিমিতে ঝড় উঠবে কোন ১৫টিতে? কতদিন বৃষ্টি হবে? অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.