বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > LSG-র কাছে হেরে IPL 2023 Points Table-এ দ্বিগুণ ক্ষতির সামনে MI, দেখে নিন শীর্ষ চারে কারা রয়েছে

LSG-র কাছে হেরে IPL 2023 Points Table-এ দ্বিগুণ ক্ষতির সামনে MI, দেখে নিন শীর্ষ চারে কারা রয়েছে

মুম্বই ইন্ডিয়ান্সকে হারানোর পরে লখনউ সুপার জায়ান্টসের সেলিব্রেশন (ছবি-এপি) (AP)

রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স দলটি এই ম্যাচে পরাজয়ের ফলে কারণে দলটি তৃতীয় থেকে চতুর্থ স্থানে নেমে গিয়েছে, অন্যদিকে দলটির কাছে দ্বিতীয় পরাজয়টি পয়েন্ট টেবিলে নেট রান রেটের দিক থেকেও তাদের ক্ষতি করে দিয়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ অর্থাৎ আইপিএল-এর ১৬ তম আসরের ষষ্ঠ ম্যাচে হেরে যাওয়া মুম্বই ইন্ডিয়ান্স পয়েন্ট টেবিলে ডাবল হারের মুখে পড়েছে। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স দলটি এই ম্যাচে পরাজয়ের ফলে কারণে দলটি তৃতীয় থেকে চতুর্থ স্থানে নেমে গিয়েছে, অন্যদিকে দলটির কাছে দ্বিতীয় পরাজয়টি পয়েন্ট টেবিলে নেট রান রেটের দিক থেকেও তাদের ক্ষতি করে দিয়েছে। দলের নেট রান রেট আগেও মাইনাসে ছিল এবং এখনও আছে, তবে এখন আরও কয়েক পয়েন্ট বেড়েছে। অন্যদিকে, এই রোমাঞ্চকর ম্যাচটি জিতে লখনউ সুপার জায়ান্টসদের পয়েন্ট টেবিলে বিশাল সুবিধা হয়েছে।

আরও পড়ুন… পরবর্তী প্রজন্মকে নেতৃত্ব দাও- গিলের প্রশংসায় বিরাট বার্তা, কী বোঝাতে চাইলেন কোহলি?

আইপিএল ২০২৩ এর পয়েন্ট টেবিলে, লখনউ দলটি চতুর্থ থেকে তৃতীয় স্থানে চলে গিয়েছে, কারণ এখন তাদের অ্যাকাউন্টে ১৫ পয়েন্ট রয়েছে। দ্বিতীয় স্থানে থাকা চেন্নাই সুপার কিংসের সমান সংখ্যক পয়েন্ট রয়েছে এবং গুজরাট টাইটানস ১৮ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। এই দলটি এখন এক নম্বর চেয়ারে রয়েছে। সাত ম্যাচ জিতে ১৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে মুম্বই ইন্ডিয়ান্স। দলের বাকিদের অ্যাকাউন্টে ১২ বা তার কম পয়েন্ট রয়েছে। পাঁচ নম্বর থেকে আট নম্বর দলগুলির অ্যাকাউন্টে ১২ পয়েন্ট রয়েছে এবং হায়দরাবাদ এবং দিল্লির অ্যাকাউন্টে ৮ পয়েন্ট রয়েছে।

আরও পড়ুন… টেবিলের দুই নম্বর জায়গার জন্য একে অপরের মুখোমুখি হবে LSG ও MI! দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

আনুষ্ঠানিকভাবে, শুধুমাত্র গুজরাট দল এখনও পর্যন্ত প্লে-অফে জায়গা করে নিয়েছে এবং সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালস টুর্নামেন্টের প্লে-অফ রেস থেকে বাদ পড়েছে। এমন পরিস্থিতিতে এখনও সাতটি দলের প্লে অফে ওঠার সুযোগ থাকলেও বাকি আছে মাত্র তিনটি স্লট। চেন্নাই, লখনউ এবং মুম্বই যদি তাদের শেষ ম্যাচে জিততে সফল হয়, তাহলে তারা সরাসরি প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করবে। ব্যাঙ্গালোর ও পঞ্জাবকে তাদের শেষ দুই ম্যাচে জিততেই হবে। বর্তমানে পাঁচ নম্বরে রয়েছে ব্যাঙ্গালোর, ছয় নম্বরে রয়েছে রাজস্থান, সপ্তম স্থানে কেকেআর, অষ্টম স্থানে পঞ্জাব, নবম হায়দরাবাদ এবং দশম স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটলস।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হিসেব জমা দেওয়ার জন্য় আর একটু সময় দিন, সুপ্রিম কোর্টে আবেদন করল স্টেট ব্যাঙ্ক ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ! কেমন হল সিবিএসই দ্বাদশ শ্রেণির ফিজিক্সের প্রশ্ন? কেউ কেউ বলছে, জটিল আর দীর্ঘ সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের ট্রেন হবে না,জনগর্জনের আগে মাথায় বাজ! উত্তরবঙ্গ থেকে তৃণমূলের ভাড়ার রেল বাতিল সামনে গৌরী, মেয়ে সুহানার কোমর জড়িয়ে পার্টিতে নাচলেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.