বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > KKR-এর বিরুদ্ধে অবিশ্বাস্য রেকর্ড রোহিতের, হিটম্যান পিছনে ফেললেন রায়নাকেও

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এমন এক নজির গড়লেন রোহিত শর্মা, যা আইপিএলে আর কোনও ক্রিকেটারের নেই। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্রথম ক্রিকেটার হিসেবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০০০ রানের মাইলস্টোন টপকে যান হিটম্যান। রোহিত ছাড়া কোনও একটি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে এক হাজারের বেশি রান করতে পারেননি আর কেউ।

এই ম্যাচের আগে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রোহিতের সার্বিক সংগ্রহ ছিল ৯৮২ রান। সুতরাং মাত্র ১৮ রান করলেই বিরল নজির গড়তেন তিনি। ইনিংসের চতুর্থ ওভারে বরুণ চক্রবর্তীর প্রথম দু'টি বলে পরপর বাউন্ডারি মেরে মাইলস্টোন টপকে যান মুম্বই অধিনায়ক 

একই সঙ্গে নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০০টি বাউন্ডারি মারার নজিরও গড়ে ফেলেন রোহিত। হিটম্যান কেকেআরের বিরুদ্ধে এই ম্যাচের আগে পর্যন্ত ৯৬টি চার মেরেছিলেন। ৪টি বাউন্ডারি মারার পরেই তিনি মাইলস্টোন ছুঁয়ে ফেলেন।

এদিন আইপিএলে আরও একটি ব্যক্তিগত নজির গড়েন রোহিত। সুরেশ রায়নাকে টপকে আইপিএলের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারীতে পরিণত হন হিটম্যান। এই ম্যাচের আগে রোহিত শর্মার আইপিএলে সার্বিক সংগ্রহ ছিল ৫৪৮০ রান। সুরেশ রায়নাকে (৫৪৯৫) টপকাতে তাঁর দরকার ছিল ১৬ রান, যা তিনি অনায়াসে সংগ্রহ করেন নেন।

বন্ধ করুন