বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > বিরাট, বাবর বা রোহিত নন, জয়বর্ধনের স্বপ্নের T-20 দলে জায়গা পেলেন এই পাঁচ তারকা
জেনে নিন মাহেলা জয়বর্ধনের স্বপ্নের T-20 দলের পাঁচ তারকার নাম
জেনে নিন মাহেলা জয়বর্ধনের স্বপ্নের T-20 দলের পাঁচ তারকার নাম

বিরাট, বাবর বা রোহিত নন, জয়বর্ধনের স্বপ্নের T-20 দলে জায়গা পেলেন এই পাঁচ তারকা

  • দ্য আইসিসি রিভিউ-এর সর্বশেষ পর্বে মাহেলা জয়বর্ধনে বর্তমান যুগের সেরা পাঁচটি-টোয়েন্টি খেলোয়াড়কে তাঁর টি-টোয়েন্টি একাদশের প্রথম পাঁচ খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন। যার মধ্যে রশিদ খান, শাহিন আফ্রিদি, জসপ্রীত বুমরাহ, জোস বাটলার এবং মহম্মদ রিজওয়ান।

শ্রীলঙ্কা দলের প্রাক্তন অধিনায়ক এবং আইসিসি হল অফ ফেম সদস্য মাহেলা জয়বর্ধনে তার স্বপ্নের টি-টোয়েন্টি একাদশের প্রথম পাঁচজন খেলোয়াড়কে বেছে নিলেন। এর মধ্যে একজন ভারতীয়,একজন আফগান,একজন ইংলিশ এবং দুইজন পাকিস্তানি খেলোয়াড় রয়েছে। শ্রীলঙ্কা দলের হয়ে ক্রিকেটের তিন ফর্ম্যাটই খেলার পর এখন কোচিং জগতে বিখ্যাত মাহেলা জয়বর্ধনে বর্তমানে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কোচ।

দ্য আইসিসি রিভিউ-এর সর্বশেষ পর্বে মাহেলা জয়বর্ধনে বর্তমান যুগের সেরা পাঁচটি-টোয়েন্টি খেলোয়াড়কে তাঁর টি-টোয়েন্টি একাদশের প্রথম পাঁচ খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন। যার মধ্যে রশিদ খান,শাহিন আফ্রিদি,জসপ্রীত বুমরাহ,জোস বাটলার এবং মহম্মদ রিজওয়ানও রয়েছে। রিজওয়ানের নাম রয়েছে। সাম্প্রতিক ফর্মের ভিত্তিতে মাহেলা জয়বর্ধনে এই সব খেলোয়াড়কে বেছে নিয়েছেন।

মাহেলা জয়বর্ধনে বলেন,‘আমার কাছে বোলাররা টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক এবং রশিদ খান একজন সঠিক স্পিনার যিনি ব্যাট করতে পারেন। তিনি খুব ভাল সাত নম্বর বা অষ্টম ব্যাটসম্যান এবং আপনি আপনার সমন্বয়ের উপর নির্ভর করে বিভিন্ন পরিস্থিতিতে তাকে ব্যবহার করতে পারেন। তিনি বোলিংও করতে পারেন। ইনিংসের বিভিন্ন পর্যায়ে যেমন পাওয়ারপ্লে, মধ্য ওভার এবং ডেথ ওভারে,পরিস্থিতির উপর নির্ভর করে সে খারাপ বিকল্প নয়,তাই রশিদ আমার প্রথম পছন্দ হবে।’

জয়াবর্ধনে ইংল্যান্ডের ওপেনার জোস বাটলার এবং পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ানকে ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন। একই সময়ে, তিনি পাকিস্তানের শাহিন আফ্রিদি এবং ভারতের জসপ্রীত বুমরাহ সহ অন্য দুই ফাস্ট বোলারকে রেখেছেন। এই পাঁচজন খেলোয়াড় হলেন যারা সম্প্রতি ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে ভালো পারফর্ম করেছেন। বাটলার এখন পর্যন্ত আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক। যেখানে রিজওয়ান গত বছর টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

জয়বর্ধনে আরও বলেন, ‘আমি সম্ভবত জোসের (বাটলার) সাথে ব্যাটিং শুরু করব। সে খুব আক্রমণাত্মক এবং সে পেস এবং স্পিন উভয়ই ভাল খেলেন। সে শুরু থেকেই আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন এবং গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সে ভাল করেছিল। ভাল,যেখানে তিনি সংযুক্ত আরব আমিরাতের কঠিন পরিস্থিতিতে সত্যিই ভাল খেলেছেন।’ মাহেলা জয়বর্ধনে তার মতে পাঁচজন খেলোয়াড়ের একটি শীর্ষ সমন্বয় বেছে নিয়েছেন, যার মধ্যে দুইজন চমৎকার ব্যাটসম্যান, দুইজন চমৎকার বোলার এবং একজন শক্তিশালী স্পিনার রয়েছে।

বন্ধ করুন