বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘ক্রিকেট দেখার আগ্রহই নেই’, শামি প্রথম IPL ফাইনাল খেলবেন, মাথাব্যথা নেই হাসিনের
হাসিন জাহান এবং মহম্মদ শামি।

‘ক্রিকেট দেখার আগ্রহই নেই’, শামি প্রথম IPL ফাইনাল খেলবেন, মাথাব্যথা নেই হাসিনের

  • কটা সময়ে এই আইপিএলের মঞ্চই শামি আর হাসিনকে মিলিয়ে দিয়েছিল। এই আইপিএলেই তাঁদের আলাপ, ভালোবাসার সূত্রপাত, পরে যা বিয়েতে গড়িয়েছিল। সেই সব দিনের কথা সম্ভবত মনে রাখতে চান না হাসিন। 

এ বার আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন মহম্মদ শামি। গুজরাট টাইটানসের সাফল্যের পিছনে তাঁরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। চলতি টুর্নামেন্টে ১৫ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন। পাওয়ার প্লে-তে ভয়ঙ্কর হয়ে উঠছেন বল হাতে। তবে বহু দিন ধরে আইপিএল খেললেও, শামি এই বছরই কেরিয়ারের প্রথম আইপিএল ফাইনাল খেলবেন। আমেদাবাদের মোতেরাতে যখন শামি টাইটানসকে জেতানোর জন্য মরিয়া লড়াই চালাবেন, তখন কয়েক যোজন দূরে তাঁর প্রাক্তন স্ত্রী হাসিন জাহানের মনে, আইপিএল নিয়ে কোনও আগ্রহের লেশমাত্রা নেই। আইপিএল ফাইনাল নিয়ে একেবারেই ভাবিত নন হাসিন।

অথচ একটা সময়ে এই আইপিএলের মঞ্চই শামি আর হাসিনকে মিলিয়ে দিয়েছিল। এই আইপিএলেই তাঁদের আলাপ, ভালোবাসার সূত্রপাত, পরে যা বিয়েতে গড়িয়েছিল। সেই সব দিনের কথা সম্ভবত মনে রাখতে চান না হাসিন। শামির সঙ্গে এখন তাঁর আইনি লড়াই চলছে। হাসিনের দিনের একটা বড় অংশ কেটে যায় আদালত আর আইনজীবীদের দফতরে। সেই সঙ্গে কন্যা আইরার পড়াশোনা, নাচের ক্লাস। নিজে ফের মডেলিংয়ে নামার চেষ্টা করছেন। এত ব্যস্ততার মাঝে আইপিএল নিয়ে তাঁর ভাবার সময় কোথায়!

এবিপি লাইভকে হাসিন বলেছেন, ‘আইপিএল দেখছি না। তাই কোনও খবরও বলতে পারব না।’ শামি কলকাতায় খেলে গেলেও ম্যাচ দেখতে যাওয়ার কোনও আগ্রহই ছিল না তাঁর। হাসিন বলেওছেন, ‘শামি কলকাতায় খেলতে এসেছিল শুনেছি। কিন্তু আমি ক্রিকেট দেখি না। কাদের সঙ্গে, কবে ম্যাচ ছিল কিছুই জানি না। বরং ভাল কিছু সিনেমা দেখলাম। ভুলভুলাইয়া টু দেখলাম। অপরাজিত দেখলাম। বেবোও (মেয়ে আইরার ডাকনাম) খুব উপভোগ করেছে।’

আরও পড়ুন: প্রথম ব্রিটিশ প্লেয়ার হিসেবে Orange Cap জিতলেন বাটলার, RR-এর হয়েও নজির

আরও পড়ুন: ‘ওরা অনেক বেশি স্বতঃস্ফূর্ত থাকবে’, RR নয়, GT-কেই এগিয়ে রাখছেন রায়না

আইরার স্কুলে গ্রীষ্মকালীন ছুটি চলছে। গরমের ছুটিতে মেয়েকে নিয়ে দার্জিলিং থেকে ঘুরে এসেছেন। ক্রিকেট নিয়ে কোনও রকম ভালো লাগা যেন আর রাখতেই চান না হাসিন।

রবিবার আইপিএল ফাইনালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুজরাট টাইটানসের জার্সিতে খেলতে নামবেন শামি। রবিবার জয় মানে কেরিয়ারের প্রথম আইপিএল ট্রফি। তবে শামির খেলা দেখবেন না বলেই জানালেন হাসিন। তাঁর দাবি, ‘না। আমার ক্রিকেটে আর কোনও আগ্রহ নেই। বেবোও ক্রিকেট পছন্দ করে না।’

বন্ধ করুন