বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > চলতি আইপিএলে ধোনিকে দু’বার আউট করার পন্তের ছক ফাঁস করলেন আবেশ খান
মহেন্দ্র সিং ধোনি ও ঋষভ পন্ত (ছবি:পিটিআই)
মহেন্দ্র সিং ধোনি ও ঋষভ পন্ত (ছবি:পিটিআই)

চলতি আইপিএলে ধোনিকে দু’বার আউট করার পন্তের ছক ফাঁস করলেন আবেশ খান

  • এই মরশুমে দিল্লি দলের হয়ে অন্যতম আবিষ্কার পেসার আবেশ খান। তিনি জানালেন কীভাবে পন্ত দু'বার পরিকল্পনা করে ধোনিকে আউট করেছিলেন।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে দিল্লি ক্যাপিটালস একমাত্র দল যারা একটি মরশুমে চেন্নাই এবং মুম্বই এই দুই শক্তিধর ফ্রাঞ্চাইজিকে দু'বার হারাতে সক্ষম হয়েছে। প্রসঙ্গত চলতি আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে দল চেন্নাইয়ের কাছে হেরে ফাইনালে যাওয়ার প্রথম সুযোগ হাতছাড়া করেছে দিল্লি। তবে প্রথম কোয়ালিফায়ার হারলেও কলকাতাকে হারিয়ে ফাইনালে যাওয়ার দ্বিতীয় সুযোগ রয়েছে পন্তদের সামনে। এমন আবহে দাঁড়িয়ে এই মরশুমে দিল্লি দলের হয়ে অন্যতম আবিষ্কার পেসার আবেশ খান। তিনি জানালেন কীভাবে পন্ত দু'বার পরিকল্পনা করে ধোনিকে আউট করেছিলেন।

আবেশ এটা জানাতেও ভোলেননি যে সফল পরিকল্পনাটি পন্ত করেছিলেন। তাতে প্রথমদিকে একেবারেই সায় ছিল না তার। উল্লেখ্য ২০২১ সালের মরশুমের অন্যতম সেরা আবিষ্কার আবেশ। এই মুহূর্তে সর্বোচ উইকেট সংগ্রাহকের তালিকায় চলতি মরশুমে দ্বিতীয় স্থানে রয়েছেন আবেশ। ২৪ বছর বয়সী আবেশ এই মুহূর্তে দাঁড়িয়ে ১৫ ম্যাচ খেলে ২৩ টি উইকেট শিকার করেছেন। তার উইকেট পিছু রানের গড় ১৮.৬০। এই মুহূর্তে লিস্টে শীর্ষে রয়েছেন হর্ষল প্যাটেল। তার দখলে রয়েছে ৩২ টি উইকেট।

আবেশ জানিয়েছেন এই আইপিএলে তার সেরা মুহূর্ত পরপর দু'বার ধোনির উইকেট তুলে নেওয়া। এই প্রসঙ্গে বলতে গিয়ে আবেশ জানান, ‘যখন মাহি ভাই ব্যাট করতে এল তখন পন্ত আমাকে বলেছিল মিড অন এবং মিড অফকে ৩০ গজের সার্কেলের মধ্যে রাখতে। পন্ত বলে যদি ধোনি তোমাকে এই দুই ফিল্ডারের উপর দিয়ে চার মারে তাহলে কোন অসুবিধা নেই। তবে ফুলার লেন্থে বল করোনা। তোমার যে লেন্থে তুমি বল করছিলে সেটাই করবে। প্রথমে আমি তার সিদ্ধান্তে রাজি ছিলাম না। আমি ঋষভকে বলেছিলাম ৩০ গজের সার্কেলে ৫ জন নয় ৪ জন ফিল্ডার থাকুক। কিন্তু ও আমাকে বিষয়টিতে জোর দিয়ে বলে। ফলে আমি তাতে রাজি হয়ে যাই। ধোনি ভাই তার ইনিংসের যে দ্বিতীয় বলটি খেলেন তা মিড অন এবং অফের ফিল্ডার ৩০ গজের ভিতর থাকায় এর উপর দিয়ে মারতে যান। ধোনি ভাই দীর্ঘদিন ক্রিকেট খেলেনি। তাই পন্ত সেই সুযোগটা কাছে লাগায় এবং আমরা তার উইকেটটি পেয়ে যাই।’

বন্ধ করুন