বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘ঠিক যেন স্টিফেন ফ্লেমিংয়ের ক্লোন’, KKR-এর আইয়ারকে নিয়ে উচ্ছ্বসিত ডেভিড হাসি
ভেঙ্কটেশ আইয়ার।
ভেঙ্কটেশ আইয়ার।

‘ঠিক যেন স্টিফেন ফ্লেমিংয়ের ক্লোন’, KKR-এর আইয়ারকে নিয়ে উচ্ছ্বসিত ডেভিড হাসি

  • আইপিএলের প্রথম পর্বে ভারতে একটি ম্যাচও খেলেননি ভেঙ্কটেশ আইয়ার। কিন্তু দ্বিতীয় পর্বে ৯টি ম্যাচ খেলে ৩২০ রান করে ফেলেছেন তিনি। সঙ্গে তিনটি আলাদা আলাদা ভেন্যুতে তিনটি অর্ধশতরানও করেছেন।

আইপিএলের দ্বিতীয় পর্বে আত্মপ্রকাশ ঘটেছে কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারের। আর শুরুতেই নিজের পারফরম্যান্স দিয়ে সকলকে চমকে দিয়েছেন তিনি। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের অন্ধ ভক্ত আইয়ারকে নিয়ে এখন ক্রিকেট মহলে হইহই বিষয়। কলকাতা নাইট রাইডার্সের চিফ মেন্টর ডেভিড হাসিও আইয়ারকে নিয়ে একেবারে মুগ্ধ। তিনি তো নাইট অলরাউন্ডারের মধ্যে স্টিফেন ফ্লেমিংয়ের ছায়া দেখতে পাচ্ছেন। তাঁর ভবিষ্যত যে উজ্জ্বল, সেটাও জানাতে ভোলেননি ডেভিড হাসি।

শুধু প্লেয়ার হিসেবেই নয়, একজন মানুষ হিসেবেও ভেঙ্কটেশ আইয়ারের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন হাসি। তিনি বলেছেন, ‘আমরা ভেঙ্কটেশ আইয়ারের মতো অসাধারণ একজন প্লেয়ারকে এই আইপিএলে খুঁজে পেয়েছি। ও শুধু একজন উন্নতমানের খেলোয়াড়ই নয়, ও মানুষ হিসেবেও অসাধারণ। ও প্রথম বল থেকেই দুরন্ত ছন্দে ব্যাট করে চলেছে। ও যে সব ছক্কা হাঁকিয়েছিল, তাতে খেলার মেজাজটাই বদলে গিয়েছিল এবং আমাদের জয়ের দিকে এগিয়ে নিয়ে গিয়েছিল।’

বুধবারও ওপেন করতে নেমে ৪১ বলে ৫৫ রানের এক অনবদ্য ইনিংস খেলেন ভেঙ্কটেশ আইয়ার। তাঁর ইনিংসে ছিল চারটি ৪ এবং তিনটি ৬। দলের ৯৬ রানের মাথায় কলকাতার প্রথম উইকেট পড়ে। আউট হয়ে যান আইয়ার। তিনি আউট হওয়ার পর যেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং অর্ডারে একেবারে ধস নামে। তবে কোনও মতে রাহুল ত্রিপাঠির ছক্কার সৌজন্যে শেষ হাসি হাসে তিলোত্তমাই। যদিও শুভমন গিলকে সঙ্গে নিয়ে জয়ের রাস্তাটা কিন্তু অনেক সহজ করে দিয়েছিলেন আইয়ার। তবে নাইটদের মিডল অর্ডারের ব্যর্থতার কারণে শেষের দিকে কলকাতার জয়ের রাস্তাটা খুবই কঠিন হয়ে পড়েছিল।

সে যাই হোক আইয়ারের পারফরম্যান্স দেখার পর ডেভিড হাসি আরও বলেছেন, ‘আমাদের ওপেনাররা একে অপরের একেবারে পরিপূরক। আর ও (ভেঙ্কটেশ আইয়ার) তো অসাধারণ একজন প্লেয়ার। ও খুবই লম্বা। একেবারে যেন স্টিফেন ফ্লেমিংয়ের ক্লোন। আমার বিশ্বাস, ওর ভবিষ্যত খুবই উজ্জ্বল হতে চলেছে।’

বন্ধ করুন