বাড়ি > ময়দান > IPL2020: নিয়মের গেরোয় ইতিহাস গড়া থেকে বঞ্চিত হবেন KKR স্পিনার
কেকেআর
কেকেআর

IPL2020: নিয়মের গেরোয় ইতিহাস গড়া থেকে বঞ্চিত হবেন KKR স্পিনার

খেলতে পারবেন না প্রবীণ তাম্বে

আইপিএল নিলামে ৪৮ বছরের প্রবীণ তাম্বেকে কিনে চমক লাগিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তখন শিরোনামে এলেও আগামী মাসের শেষ থেকে শুরু আইপিএলে খেলতে পারবেন না তিনি। আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল হিন্দুস্তান টাইমসকে এই কথা জানিয়েছেন।ব্রিজেশ জানান যে প্রবীণ বলেছিলেন তিনি অবসর নিচ্ছেন। এরপর মুম্বই লিগ ও দুবাইয়ে টি-১০ লিগে তিনি খেলেছিলেন অনুমতি না নিয়ে। বোর্ডের থেকে অনুমতি না নিয়ে খেলায় বর্ষীয়ান প্রবীণ তাম্বেকে ডিসকোয়াইলিফাই করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। প্রবীণের পরিবর্তে কোনও প্লেয়ার কেকেআর নিতে পারবে বলেও জানিয়েছেন ব্রিজেশ প্যাটেল।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসাবে বিক্রি হয়েছিলেন প্রবীণ তাম্বে। কুড়ি লাখ টাকায় তাঁকে কেনে কেকেআর। এর আগে তিনটি ফ্যাঞ্চাইসির হয়ে ৩৩ ম্যাচ খেলেছেন তাম্বে। তবে তিনি সবচেয়ে বেশি নজর কেড়েছিলেন রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময়। ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি ২০১৪ সালে।

নিলামে বিক্রি হওয়ার পর প্রবীণ বলেছিলেন যে এখনও তাঁর কুড়ি বছর বয়সী মনে হয় নিজেকে। প্রথম দলে সুযোগ না পেলেও যেভাবে সম্ভব দলের কাজে আসার ব্যাপারে আশাবাদী ছিলেন প্রবীণ। কিন্তু আইপিএলের নিয়েমের গেরোয় ইতিহাস গড়তে পারবেন না ৪৮ বছরের নবীন প্রবীণ তাম্বে।



বন্ধ করুন