বাংলা নিউজ > ময়দান > ৩৮-এও ঝড় তুলছেন ইরফান, হাঁকালেন পরপর ৩টি ছক্কা, ১৪ বলে ঝোড়ো ৩৭ করে কাঁপালেন হারারে

৩৮-এও ঝড় তুলছেন ইরফান, হাঁকালেন পরপর ৩টি ছক্কা, ১৪ বলে ঝোড়ো ৩৭ করে কাঁপালেন হারারে

ইরফান পাঠান।

জিম্বাবোয়ে আফ্রো টি-টেনে মুখোমুখি হয়েছিল হারারে হ্যারিকেনস এবং ডারবান কালান্দার্স। সেই ম্যাচেই ইরফান ১৪ বলে ৩৭ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেছেন। শুধু তাই নয়, হারারের ইনিংসের পঞ্চম ওভারের প্রথম তিন বলে পরপর তিনটি ছক্কাও হাঁকান ইরফান। একেবারে আগ্রাসী মেজাজে ব্যাট করেন তিনি।

৩৮ বছর হয়ে গিয়েছে। কিন্তু খেলার ধার এতটুকু কমেনি। এখনও একই রকম আগ্রাসী রয়ে গিয়েছেন। ২২ গজে নেমে এখনও দেদার চার-ছক্কা হাঁকান। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানের একটি ইনিংস সম্প্রতি সকলকে চমকে দিয়েছে।

জিম্বাবোয়ে আফ্রো টি-টেনে মুখোমুখি হয়েছিল হারারে হ্যারিকেনস এবং ডারবান কালান্দার্স। সেই ম্যাচেই ইরফান ১৪ বলে ৩৭ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেছেন। শুধু তাই নয়, হারারের ইনিংসের পঞ্চম ওভারের প্রথম তিন বলে পরপর তিনটি ছক্কাও হাঁকান ইরফান। একেবারে আগ্রাসী মেজাজে ব্যাট করে তিনি অবশ্য সেই ওভারের পঞ্চম বলে আউট হয়ে যান। তবে দশ ওভারের খেলায় আসল কাজটা ইরফান করে দিয়েই আউট হন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান তাঁরই। ইরফানের ইনিংস দেখে মুগ্ধ সকলেই। ভাইয়ের ইনিংস দেখে ইউসুফ পাঠানকে উচ্ছ্বসিত হয়ে হাততালি দিতে দেখা গিয়েছে।

আরও পড়ুন: প্রায় দুই বছর বাদে উইন্ডিজ ODI টিমে ফিরলেন হেতমায়ের, ভারতের বিরুদ্ধে বাদ পুরান, জেসন হোল্ডার

টস জিতে ডারবান কালান্দার্স প্রথমে ব্যাট করেছিল। তারা ঝড়ের গতিতে নির্দিষ্ট ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৬ রান করে। শুরুতে ৩২ রানে ২ উইকেট পড়ে গেলেও, সামলে নেন টিম সেফার্ট। ওপেন করতে নেমে টিম সেফার্ট একেবারে যেন ঝড় তোলেন। ৩১ বলে ৭১ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। মূলত সেফার্টের রানের উপর ভর করেই ১২৬ রানে পৌঁছয় ডারবানের ইনিংস। এর বাইরে তাদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন নিক ওয়েলচ। তিনি ৯ বলে অপরাজিত ২২ রানের একটু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। এছাড়া ১৩ বলে ১৮ রান করেছেন দলের অধিনায়ক আসিফ আলি। ডারবানের হয়ে ২ উইকেট নিয়েছেন মহম্মদ নবি। সামিত প্যাটেল নিয়েছেন ১ উইকেট।

আরও পড়ুন: বিভেদ কোথায়? ম্যাচ শেষে কোহলিরই প্রশংসা করে গেলেন রোহিত

রান তাড়া করতে নেমে প্রথম দুই ওভারে ২ উইকেট হারিয়ে বসে থাকে হারারে। তবে তৃতীয় উইকেটে দলের হাল ধরেন রেগিস চাকাভা এবং ইরফান পাঠান। ইরফান ঝড় তুলে ১৪ বলে ৩৭ করে দলের ৬৪ রানের মাথায় সাজঘরে ফেরেন। তাঁর ইনিংসে ছিল ২টি চার এবং চারটি ছয়। তবে রেগিস ২২ বলে ৪৪ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠে ছাড়েন। রেগিসের ইনিংস সাজানো ছিল ৩টি করে চার এবং ছয়ে। এছাড়া মহম্মদ বি ৮ বলে ১৯ করেন। ৮ বলে ১৬ রান করেন দোনোভান ফেরেরা। ২ বল বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে ১২৭ রান তুলে ফেলে হারারে। সেই সঙ্গে তারা ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয়। ডারবানের হয়ে ২ উইকেট নিয়েছেন মহম্মদ আমির। একটি করে উইকেট নিয়েছেন ব্র্যাড ইভান্স, জর্জ লিন্ডে এবং টেন্ডাই চাতারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার? সন্দেশখালির বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে, অস্বস্তির মাঝে ভাঙনে চাপে পদ্মশিবির

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.