বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: দল শুদ্ধির পথে লাল-হলুদ, কোপ পড়তে চলেছে বিদেশি-সহ একাধিক স্বদেশি ফুটবলারের উপর
দল শুদ্ধির পথে লাল-হলুদ, কোপ পড়তে চলেছে বিদেশি-সহ একাধিক স্বদেশি ফুটবলারের উপর। (ছবিটি সৌজন্য, ফেসবুক এসসি ইস্টবেঙ্গল)
দল শুদ্ধির পথে লাল-হলুদ, কোপ পড়তে চলেছে বিদেশি-সহ একাধিক স্বদেশি ফুটবলারের উপর। (ছবিটি সৌজন্য, ফেসবুক এসসি ইস্টবেঙ্গল)

ISL 2020-21: দল শুদ্ধির পথে লাল-হলুদ, কোপ পড়তে চলেছে বিদেশি-সহ একাধিক স্বদেশি ফুটবলারের উপর

  • চলতি আইএসএলে আপাতত দুর্দশা চলছে এসসি ইস্টবেঙ্গলের।

শুভব্রত মুখার্জি

চলতি আইএসএলে আপাতত দুর্দশা চলছে এসসি ইস্টবেঙ্গলের। কোন কিছুই যেন ঠিকঠাক হচ্ছে না তাদের। শেষ ম্যাচে যখন সবাই ভেবেছিলেন, লাল-হলুদের জয় নিশ্চিত, তখন শেষ মুহূর্তে গোল খেয়ে ম্যাচ ড্র করে বসে রবি ফাওলার ব্রিগেড। স্ট্রাইকাররা গোলের খরা কাটালেও পয়েন্টের খরা কাটেনি দলের। এখনও পর্যন্ত দুটি ম্যাচে ড্র করে আপাতত ১০ নম্বরে রয়েছে লাল-হলুদ।

কোচ রবি ফাওলার বারবার হারের পরে তোপ দেগেছেন একের পর এক ভারতীয় ফুটবলারদের বিরুদ্ধে। স্বদেশি ফুটবলারদের কোনওদিন কেউ কোচিং করিয়েছেন বলেই নাকি মনে হয়নি। পরে তাতে সাফাই দিচ্ছেন। এবার টানা ব্যর্থতার ফলস্বরূপ এসসি ইস্টবেঙ্গলের আধিকারিকরা মোট আট ফুটবলারকে বছরের শেষেই ছাঁটাই করার পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। জানুয়ারিতে নতুন ট্রান্সফার উইন্ডো খুলবে ফুটবলার নিয়োগের ক্ষেত্রে। সেইসময় নতুন ফুটবলার এনে আট ভারতীয় ফুটবলারকে রিলিজ দেবে ক্লাব।

কিংবদন্তি কোচ রবি ফাওলারের পরামর্শেই সেইসব ফুটবলারদের ছেঁটে ফেলতে চাইছে এসসি ইস্টবেঙ্গলের আধিকারিকরা। সেই তালিকায় রয়েছেন স্ট্রাইকার বলবন্ত সিং, সি কে বিনীথ, গুরতেজ সিং, গোলরক্ষক রফিক আলি মণ্ডল, অভিষেক অম্বেডকর, ইউজিনসেন লিংডো, সামাদ আলি মল্লিক, রানা ঘরামি অথবা মহম্মদ ইরশাদ। বিদেশিদের মধ্যে ছাঁটাইয়ের খাঁড়া ঝুলছে অ্যারন হামাদি হলওয়ের উপরে।

লোনে ছাড়া হচ্ছে গুরতেজ সিং ও রফিককে। তাঁরা আই লিগের জন্য মহামেডান স্পোর্টিংয়ে যোগ দেবেন। সামাদের বিষয়টি বেশ স্পর্শকাতর। তাঁকে মরসুমের শুরুতে নর্থ-ইস্ট দলে নিতে চেয়েছিল। কিন্তু সেই সময় ইস্টবেঙ্গল তাঁকে ছাড়েনি। ফলে কোনও ম্যাচ না খেলা সামাদের ছাঁটাই নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়েছে। কোচ ফাওলার আবার জানিয়েছেন, রানা ও ইরশাদের মধ্যে যে কোনও একজনকে রাখবেন।

বন্ধ করুন