বাড়ি > ময়দান > ঝুলিতে আই লিগ, পরের মরশুমে আইএসএলে নজর বাগান কোচের
মোহনবাগানের চাণক্য কিবু ভিকুনা। (ছবি সৌজন্য টুইটার )
মোহনবাগানের চাণক্য কিবু ভিকুনা। (ছবি সৌজন্য টুইটার )

ঝুলিতে আই লিগ, পরের মরশুমে আইএসএলে নজর বাগান কোচের

  • সব কিছু ঠিকঠাক থাকলে আগামী মরশুমেই আইএসএলে কোচিং করাতে দেখা যেতে পারে ভিকুনাকে

দেওয়াল লিখন পড়তে বিশেষ অসুবিধা হওয়ার কথা নয় আই লিগ জয়ী মোবনবাগান কোচ কিবু ভিকুনার। পরের মরশুমে পুনরায় যে বাগানে ফেরা হচ্ছে না তাঁর, তা তিনি বুঝে গিয়েছেন ভালোভাবেই। অগত্যা নতুন চাকরির খোঁজ করতে হতো স্প্যানিশ কোচকে। কিবুর সামনে সেই বিকল্প এনে দিল কেরলা ব্লাস্টার্স। আগামি মরশুমে ভিকুনাকে হেড কোচ হিসেবে দলে পেতে আগ্রহী আইএসএল ক্লাবটি।

মোহনবাগানের ভবিতব্য নিশ্চিত হয়ে গিয়েছে ইতিমধ্যেই। আই লিগ ছেড়ে আইএসএলে তারা নাম লেখাচ্ছে এটিকের সঙ্গে জুটি বেঁধে। এটিকে এবার তৃতীয় বারের মতো আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে অ্যান্তোনিয় হাবাসের কোচিংয়ে। এটিকের তরফে স্পষ্ট ইঙ্গিত দেওয়া হয়েছে স্প্যানিশ হাবাসকেই পরের মরশুমে কোচ রেখে দেওয়ার। এই অবস্থায় স্বদেশীয় হাবাসকে সরিয়ে ভিকুনার এটিকে কোচ হওয়ার কোনও রাস্তাই খোলা থাকছে না।

বাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করে ভিকুনা ইঙ্গিত দিয়েছেন যে, ভবিষ্যতেও তিনি ভারতীয় ফুটবলে কাজ করতে চান। তাঁর ইচ্ছা জানার পরেই কেরলা ঝাঁপিয়েছে বাগান কোচকে দলে পেতে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী মরশুমেই আইএসএলে কোচিং করাতে দেখা যেতে পারে ভিকুনাকে।

শুধু কোচ নয়, আগামী মরশুমে মোহনবাগান ফুটবলারদেরও ভবিষ্যৎ অনিশ্চিত। বেইতিয়ারা চার ম্যাচ বাকি থাকতেই ক্লাবকে ভারত সেরা করলেও পরের মরশুমে এটিকে-মোহনবাগানের জোটবদ্ধ দলে তাঁদের জায়গা হবে কি না, সে বিষয়ে স্পষ্ট কোনও ধারণা নেই কারও কাছে। বাগান ফুটবলারদের দলে নেওয়ার প্রসঙ্গ সুকৌশলে এড়িয়ে গিয়েছেন এটিকে কোচ হাবাস, যিনি আপাতত দেশে ফিরে কোয়ারান্টাইনে রয়েছেন।


বন্ধ করুন