বাংলা নিউজ > ময়দান > টেস্ট ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন জেমস অ্যান্ডারসন! পিছনে ফেললেন সচিন, পন্টিংকে

টেস্ট ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন জেমস অ্যান্ডারসন! পিছনে ফেললেন সচিন, পন্টিংকে

টেস্ট ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন জেমস অ্যান্ডারসন (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

জেমস অ্যান্ডারসনই একমাত্র খেলোয়াড় যিনি নিজের দেশের মাটিতে শততম টেস্ট ম্যাচ খেলছেন। জেমস অ্যান্ডারসন ২০০৩ সালে অভিষেক করেছিলেন। আজ তিনি ১৭৪তম টেস্ট ম্যাচটি খেলছেন। আর এই ম্যাচটি হল অ্যান্ডারসনের ইংল্যান্ডের মাটিতে শততম টেস্ট ম্যাচ।

বর্তমানে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলা হচ্ছে। এই দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা দল প্রথম ধাক্কা খেয়েছে এবং এই প্রথম উইকেটটি শিকার করেছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন। ইংল্যান্ড দলকে প্রথম সাফল্য এনে দিয়েছেন তিনি। এই টেস্ট ম্যাচে নামা মাত্রই অনন্য রেকর্ড গড়েছেন জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুন… ‘ওকে আউট কর, না হলে পরের পাঁচটা সেশন ও আমাদের পিটাবে,’ আক্রমের কথা ভোলেননি আখতার

জেমস অ্যান্ডারসনই একমাত্র খেলোয়াড় যিনি নিজের দেশের মাটিতে শততম টেস্ট ম্যাচ খেলছেন। জেমস অ্যান্ডারসন ২০০৩ সালে অভিষেক করেছিলেন। আজ তিনি ১৭৪তম টেস্ট ম্যাচটি খেলছেন। আর এই ম্যাচটি হল অ্যান্ডারসনের ইংল্যান্ডের মাটিতে শততম টেস্ট ম্যাচ। অর্থাৎ নিজের দেশের মাটিতে ১০০তম টেস্ট ম্যাচ খেলছেন জেমস অ্যান্ডারসন। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এমনটা করলেন জেমস অ্যান্ডারসন। জেমস অ্যান্ডারসন ছাড়াও সচিন তেন্ডুলকরই একমাত্র খেলোয়াড় যিনি টেস্ট ফর্ম্যাটে ২০০টি টেস্ট ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন… বিমানবন্দরে ইরফান পাঠানের সঙ্গে দুর্ব্যবহার! ভিস্তারার বিরুদ্ধে বড় অভিযোগ

আমরা আপনাকে জানিয়ে রাখি যে জেমস অ্যান্ডারসনের আগে নিজের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট খেলার ক্ষেত্রে সচিন তেন্ডুলকরের নাম রয়েছে। যিনি ভারতের মাটিতে ৯৪টি টেস্ট ম্যাচ খেলেছেন। একই সঙ্গে ঘরের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলার নিরিখে তিন নম্বরে রয়েছে রিকি পন্টিংয়ের নাম। যিনি খেলেছেন ৯২টি টেস্ট ম্যাচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২টি জায়গা, দাবিদার ৭ জন, T20 বিশ্বকাপে ভারতের ওপেনার হবেন কারা? দিঘায় মহিলার ওপর দিয়ে চলে গেল স্পিডবোট, অল্পের জন্য প্রাণরক্ষা, আহত পর্যটক শুভেন্দু–মমতাকে একত্রে বিঁধতে সিপিএম আনল নয়া প্যারোডি, প্রচারে এখন ‘‌জামাল কুদু’ অষ্টম শ্রেণির বৃত্তিমূলক পরীক্ষা NMMS-র ফলাফল প্রকাশিত, রেজাল্ট জানুন এই লিঙ্কে এবছর বর্ষায় কেমন বৃষ্টি হবে? বৈশাখেই পূর্বাভাস দিয়ে জানাল আবহাওয়া দফতর নববর্ষে ‘সোমদা’ ধ্রুবর বাহুলগ্না কৌশাম্বি, ‘আদৃত রাগ করবে’, বলছে ফ্যানেরা গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট 'আর কাউকে মুখ দেখাতে পারবে না তো...' সৌরভের প্রশ্নে ক্লিন বোল্ড সাহেব লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ ত্রিগ্রহী যোগে ভাগ্য বদলাবে ৫ রাশির, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল

Latest IPL News

গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.