বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচ স্কপম্যানের

অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচ স্কপম্যানের

জানেকে স্কপম্যান।

ভারতীয় হকি ফেডারেশনের সঙ্গে চলতি মরশুমেই শেষ হয়ে যেত জানেকে স্কপম্যানের চুক্তি। আগামী অগস্ট মাসেই শেষ হওয়ার কথা ছিল এই চুক্তি। তবে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার ছয় মাস আগেই ইস্তফা দিয়ে দিলেন জানেকে স্কপম্যান। হকি ইন্ডিয়ার কাছে ইতিমধ্যেই তিনি তাঁর ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন।

শুভব্রত মুখার্জি: জল্পনা ছিল অনেক দিন ধরেই। এবার তা বাস্তবে পরিণত হল। শুক্রবারেই ভারতীয় সিনিয়র মহিলা হকি দলের হেড কোচের পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন জানেকে স্কপম্যান। সম্প্রতি ভারতীয় দল আসন্ন প্যারিস অলিম্পিক গেমসে মহিলা হকির মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। তার পরেই জানেকে স্কপম্যানের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছিল। ভারতীয় হকির কর্তারা, এমন কী স্বয়ং জানেকে স্কপম্যানও এই নিয়ে ইঙ্গিত দিচ্ছিলেন। ঘটনাচক্রে কয়েক দিন আগেই জানেকে স্কপম্যানের প্রশিক্ষণে ভারতীয় দল হারিয়েছিল তিন বারের অলিম্পিক গেমসের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দলকে। ১-০ গোলে পাওয়া এই জয়ের পরে অবশ্য মনে হয়েছিল, হয়তো ভারতীয় দলের কোচ হিসেবে তিনি থেকে যাবেন। তবে হঠাৎ করেই তিনি তাঁর ইস্তফাপত্র পাঠিয়ে দিলেন।

প্রসঙ্গত, ভারতীয় হকি ফেডারেশনের সঙ্গে চলতি মরশুমেই শেষ হয়ে যেত জানেকে স্কপম্যানের চুক্তি। আগামী অগস্ট মাসেই শেষ হওয়ার কথা ছিল এই চুক্তি। তবে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার ছয় মাস আগেই ইস্তফা দিয়ে দিলেন জানেকে স্কপম্যান। হকি ইন্ডিয়ার কাছে ইতিমধ্যেই তিনি তাঁর ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। সম্প্রতি হকি ইন্ডিয়ার বিরুদ্ধে প্রকাশ্যে বিষোদগার করেছিলেন জানেকে স্কপম্যান। তাঁর বক্তব্য ছিল হকি ইন্ডিয়া 'প্রেফারেনশিয়াল ট্রিটমেন্ট' অর্থাৎ ব্যক্তি বিশেষে আলাদা আলাদা ভাবে ব্যবহার করছে এবং সুযোগ সুবিধা দিচ্ছে। পুরুষ হকি দলের সঙ্গে তুলনাও টানেন তিনি। এতেই হকি ইন্ডিয়ার কর্তারাও চটে যান। যদিও প্রকাশ্যে তাঁরা কিছু বলেননি। যা জানা যাচ্ছে, ভিতরে ভিতরে তাঁরা জানেকে স্কপম্যানকে সরানোর পরিকল্পনা করছিলেন। আর তার আগেই তাঁদেরকে স্বস্তি দিয়ে নিজে থেকেই ইস্তফাপত্র পাঠিয়ে দিলেন জানেকে স্কপম্যান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হকি ইন্ডিয়ার কর্মকর্তা বলেছেন, ‘স্কপম্যান তাঁর ইচ্ছের কথা (ইস্তফা দেওয়ার) স্পষ্ট করে হকি ইন্ডিয়াকে জানিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, হেড কোচ হিসেবে তিনি কাজ চালাতে আর ইচ্ছুক নন। উনি নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। সব দিক বিবেচনা করেই বলছি, এই ইস্তফাপত্র গ্রহণ করে নেবে হকি ইন্ডিয়া, এটা প্রায় নিশ্চিত ভাবেই বলা যায়।’ উল্লেখ্য, ভারতীয় দল আগামী অলিম্পিক গেমসে খেলার যোগ্যতা দুই বার অর্জন করতে না পারার পরেই জানেকে স্কপম্যানকে নিয়ে অসন্তুষ্ট ছিলেন হকি ইন্ডিয়ার কর্তারা। প্রথমে এশিয়ান গেমসে সুযোগ হারায় ভারত। পরের সুযোগ তারা হারায় রাঁচিতে আয়োজিত এফআইএইচ আয়োজিত অলিম্পিক্স কোয়ালিফায়ারে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জাপানের কাছে ভারত হেরে গিয়েছিল ১-০ ফলে। টোকিয়ো অলিম্পিক গেমসের পরপরেই তৎকালীন হেড কোচ জোয়ার্ড মারিন ইস্তফা দেওয়ার পরেই, তাঁর সহকারী হিসেবে কাজ করা জানেকে স্কপম্যান ভারতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.