বাংলা নিউজ > ময়দান > বিশেষ সম্মান পাচ্ছেন ঝুলন, ৩ বছরের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান একসঙ্গে করছে CAB

বিশেষ সম্মান পাচ্ছেন ঝুলন, ৩ বছরের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান একসঙ্গে করছে CAB

ঝুলন গোস্বামীকে বিশেষ সম্মান দিচ্ছে CAB (ছবি-PTI)

সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া, মহিলাদের ক্রিকেটের কিংবদন্তি ঝুলন গোস্বামীকে বিশেষ পুরস্কার দেবে সিএবি। কমনওয়েলথ গেমসের রুপোজয়ী ভারতীয় দলের সদস্যা দীপ্তি শর্মাকেও দেওয়া হবে বিশেষ পুরস্কার। মহিলাদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের সদস্যা রিচা ঘোষকেও দেওয়া হবে বিশেষ পুরস্কার। 

২০১৯-২০ মরশুমের জন্য বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হচ্ছেন অনুষ্টুপ মজুমদার। ২০২০-২১ ও ২০২১-২২, পরপর দুই মরশুমের জন্য বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শাহবাজ আহমেদ। ভারতীয় দলের হয়ে অভিষেক করা শাহবাজ আহমেদকে পুরস্কৃত করবে সিএবি। ভারতীয় এ দলের হয়ে অভিষেক ঘটানো মুকেশ কুমার, রবি কুমার, ঈশান পোড়েল ও অভিষেক পোড়েলকেও দেওয়া হবে সম্মান। রঞ্জি ট্রফিতে গত মরশুমে এক ম্যাচে বাংলার ৯ ব্যাটসম্যান হাফসেঞ্চুরি করে প্রথম শ্রেণীর ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়েছিলেন। সেই রেকর্ডের অধিকারীদের দেওয়া হবে বিশেষ পুরস্কার।

আরও পড়ুন… টপ অর্ডারকে আক্রমণ করব- সিডনিতে নামার আগে বাংলাদেশকে দক্ষিণ আফ্রিকার হুঁশিয়ারি

আসলে করোনার কারণে গত ২ বছর স্থগিত ছিল সিএবির বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। তবে এবার তিন বছরের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান একেবারে করতে চলেছে সিএবি। আগামী ২৯ অক্টোবর, শনিবার তিন বছরের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান করবে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল অর্থাৎ সিএবি। সে দিন এক মঞ্চে জীবনকৃতি পুরস্কার তুলে দেওয়া হবে তিনজনের হাতে। ২০১৯-২০ সালের জীবনকৃতি পুরস্কার পাবেন প্রাক্তন ক্রিকেটার ও বাংলার প্রাক্তন অধিনায়ক উদয়ভানু বন্দ্যোপাধ্যায়। ২০২০-২১ সালের জন্য জীবনকৃতি দেওয়া হবে সম্বরণ বন্দ্যোপাধ্যায়কে। যাঁর নেতৃত্বে শেষবার রঞ্জি ট্রফি জিতেছিল বাংলা। ২০২১-২২ সালের জীবনকৃতি পাবেন বাংলার রঞ্জি জয়ী দলের সদস্য অশোক মলহোত্রা। 

আরও পড়ুন… ১৮ বলে ৫৯ রান! বিস্ফোরক ইনিংসের কৃতিত্ব IPL কে দিলেন অজি অলরাউন্ডার মার্কাস স্টোইনিস

এর পাশাপাশি তিন মহিলা ক্রিকেটারকেও জীবনকৃতি দেওয়া হবে। ২০১৯-২০ সালের জন্য জীবনকৃতি পাবেন গার্গী বন্দ্যোপাধ্যায়। ২০২০-২১ সালের জন্য পুরস্কার পাবেন প্রাক্তন তারকা লোপামুদ্রা বন্দ্যোপাধ্যায়। ২০২০-২১ সালের জন্য জীবনকৃতি সম্মান পাবেন মিঠু মুখোপাধ্যায়। এ ছাড়াও সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া, মহিলাদের ক্রিকেটের কিংবদন্তি ঝুলন গোস্বামীকে বিশেষ পুরস্কার দেবে সিএবি। কমনওয়েলথ গেমসের রুপোজয়ী ভারতীয় দলের সদস্যা দীপ্তি শর্মাকেও দেওয়া হবে বিশেষ পুরস্কার। মহিলাদের এশিয়া কাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের সদস্যা রিচা ঘোষকেও দেওয়া হবে বিশেষ পুরস্কার। রিচা ঘোষকে মহিলাদের জাতীয় দলের হয়ে ওয়ান ডে অভিষেকের জন্যও দেওয়া হবে বিশেষ পুরস্কার। 

জীবনকৃতি সম্মান নিয়ে সম্বরণ বন্দ্যোপাধ্যায় বলছেন, ‘কার্তিক বসু ও আমার মা ননীবালা বন্দ্যোপাধ্যায়কে এটা উৎসর্গ করব। কার্তিক বসুই আমার শিক্ষাগুরু। কাকতালীয় হলেও, জীবনকৃতি পুরস্কারটা তাঁর নামেই। সামার স্কুল ক্রিকেটে যাদবপুর হাইস্কুলের হয়ে আমার খেলা দেখে কার্তিকদা বেছে নিয়েছিল। আমার এই পুরস্কার ভবিষ্যতের ক্রিকেটারদের উৎসাহ দেবে।’ 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.