বাংলা নিউজ > ময়দান > মিতালিকে ছাড়া ঝুলন! একদিনের ক্রিকেটে এমন ঘটনা এই প্রথম ঘটল
ঝুলন গোস্বামী ও মিতালি রাজ

মিতালিকে ছাড়া ঝুলন! একদিনের ক্রিকেটে এমন ঘটনা এই প্রথম ঘটল

  • ভারতের প্রাক্তন ক্যাপ্টেন মিতালি রাজ কিছু দিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন। এবার মিতালির পথেই হাঁটতে চলেছেন ঝুলন। তবে ঝুলনের কাছে রবিবারের ম্যাচটা একেবারেই আলাদা। কারণ এই প্রথম আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে মিতালিকে ছাড়া খেলতে নামলেন ঝুলন।

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল। তবে তার আগেই তিন ম্যাচের টি-২০ সিরিজ ১-২ ব্যবধানে হেরেছে ভারত। এবার তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ইংল্যান্ডের মেয়েদের মুখোমুখি হবে ভারতের মহিলা ক্রিকেট দল। ভারতীয় দলের কাছে এই সিরিজটি বিশেষ গুরুত্বপূর্ণ। এর কারণ হল দলের প্রাক্তন ক্যাপ্টেন তথা সিনিয়র তারকা ঝুলন গোস্বামীর এটাই শেষ আন্তর্জাতিক সিরিজ। সুতরাং,ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের মধুর স্মৃতি নিয়েই কেরিয়ারে ইতি টানতে চান তারকা পেসার। ঝুলন গোস্বামীকে এই সাফল্যে দিতে জেতার জন্য মরিয়া চেষ্টা করবেন হরমনপ্রীত কউররা।

আরও পড়ুন… ‘ভারত বিলিয়ন ডলারের দল, তবু আমরা...’ এশিয়া কাপের জয় নিয়ে রোহিতদের কটাক্ষ পাক প্রধান নির্বাচকের

২০০২ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত ২০১টি একদিনের ম্যাচ খেলেছেন ঝুলন গোস্বামী। তবে দীর্ঘ ২০ বছরের এই সবকটি ম্যাচেই ঝুলনের পার্টনার ছিলেন মিতালি রাজ। সেই মিতালি রাজকে ছাড়াই এবার মাঠে নামলেন ঝুলন গোস্বামী। ভারতের প্রাক্তন ক্যাপ্টেন মিতালি রাজ কিছু দিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন। এবার মিতালির পথেই হাঁটতে চলেছেন ঝুলন। তবে ঝুলনের কাছে রবিবারের ম্যাচটা একেবারেই আলাদা। কারণ এই প্রথম আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে মিতালিকে ছাড়া খেলতে নামলেন ঝুলন।

আরও পড়ুন… শুধু গতি নয়, বডি ল্যাঙ্গুয়েজ দিয়েও ভয় দেখাবে বাংলাদেশের বোলাররা! ডোনাল্ডের হুঙ্কার

ইংল্যান্ডের মাটিতে ভারতীয় মহিলা ক্রিকেট দল সংক্ষিপ্ততম ফর্ম্যাটে দুর্বল পারফরম্যান্স করেছে।টি টোয়েন্টিতে সিরিজ হারলেও অভিজ্ঞ পেসার ঝুলন গোস্বামীকে মধুর বিদায় জানাতে একদিনের সিরিজ জিততে চাইবে ভারত। এই লক্ষ্য অর্জন করতে হলে রবিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলার প্রতিটি বিভাগেই ভালো করতে হবে। ঝুলনের জন্য এই সিরিজটিকে স্মরণীয় করার চেষ্টা করবে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন