বাংলা নিউজ > ময়দান > UEFA Champions League: এক মরশুমে বিশ্বকাপ-চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, দশম ফুটবলার হিসাবে নজির আলভারেজের

UEFA Champions League: এক মরশুমে বিশ্বকাপ-চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, দশম ফুটবলার হিসাবে নজির আলভারেজের

ট্রফি হাতে আলভারেজ। ছবি- এএফপি (AFP)

এক মরশুমে বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয় জুলিয়ান আলভারেজের। দশম ফুটবলার হিসাবে বিশেষ নজির গড়লেন এই তরুণ ফুটবলার।

আর্জেন্তিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন তিনি। এবার জিতলেন চ্যাম্পিয়ন্স ট্রফিও। ইউরোপিয়ান ফুটবলের একাধিক গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট জেতার নজির গড়লেন আর্জেন্তাইন তারকা ফুটবলার জুলিয়ান আলভারেজ। দশম ফুটবলার হিসাবে একই মরশুমে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্বকাপ জেতার নজির গড়লেন তিনি।

২৩ বছরের এই তরুণ ফুটবলার বিশ্বকাপ সহ আরও একাধিক টুর্নামেন্ট ইতিমধ্যেই জিতেছেন। তার মধ্যে অবশ্যই থাকবে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি। এছাড়াও কোপা আমেরিকা, ফিনালিসিমা, আর্জেন্তাইন প্রিমেরা, কোপা লিবার্টাডোরেস, কোপা আর্জেন্তিনা, সুপার কোপা আর্জেন্তিনা, ট্রোফেও ডে ক্যাম্পিওনেস, রেকোপা সুদাআমেরিকানা, প্রিমিয়র লিগ এবং এফএ কাপ।

চলতি মরশুমেই চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ম্যান সিটি। সেই দলেও ছিলেন আলভারেজ। প্রিমিয়র লিগের পাশাপাশি এফএ কাপেও খেলেছেন। সেই টুর্নামেন্টও জেতে গুয়ার্দিওয়ালার দল। স্বাভাবিক ভাবেই এবারের মরশুমে দুর্দান্ত ফর্মে দেখা যায় সিটিকে। ত্রিমুকুট জিতে ইতিহাস তৈরি করল পেপ গুয়ার্দিওয়ালার দল।

এসি মিলানকে ১-০ গোলে হারিয়ে এই নজির চ্যাম্পিয়ন্স ট্রফি জয় সিটির। আর এই জয়ের সঙ্গে সঙ্গে যেমন ম্যাঞ্চেস্টার সিটি এবং কোচ পেপ গুয়ার্দিওয়ালাও রেকর্ড করেছেন। ঠিক তেমনই রেকর্ড গড়লেন আলভারেজও। দশম ফুটবলার হিসাবে এক মরশুমে বিশ্বকাপ জয় এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নজির গড়লেন তিনি।

এর আগে একই মরশুমে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্বকাপ জয়ের রেকর্ড রয়েছে গ্রেড মুলার, উলরিচ হোয়েনেস, পল ব্রেটিনার, জোসেফ মেয়ার, ফ্র্যাঞ্জ বেকেনবুয়ার এবং হ্যান্স জর্জ শোয়ারজেনবেক। ১৯৯৮ সালে ক্রিস্টিয়ান কারিমবেও, ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা রবার্তো কার্লোস এবং ২০১৮ সালে ফ্রান্সের রাফায়েল ভার্নের এই রেকর্ড রয়েছে। এই কিংবদন্তিদের পাশে এবার জায়গা করে নিলেন আর্জেন্তাইন তরুণ ফুটবলার আলভারেজ।

যদিও আলভারেজ এই ম্যাচে কোনও গোল করতে পারেননি। তবে এই মরশুমে দুর্দান্ত পারফরম্যান্স করেন তিনি। যা সব মহলেই প্রশাংসা পেয়েছে। এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে ম্যাঞ্চেস্টার সিটি। পালটা দিতে থাকে এসি মিলানও। দুই হেভিওয়েট দলের লড়াই জমে ওঠে। তবে শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় গুয়ার্দিওয়ালার দল। ম্যাচের ৬৮ মিনিটের মাথায় একটি মাত্র গোল করেন রড্রি। আর তাতেই বাজিমাত করে সিটি। প্রিমিয়র লিগ, এফএ কাপের পর চ্যাম্পিয়ন্স ট্রফিও নিজেদের দখলে নিল ইংল্যান্ডের এই ক্লাবটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৫ বারের সেরা সংসদ, ৫৮ বছর বয়সে অবশেষে দশম পাশ করলেন শিবসেনা নেতা ‘শাশুড়ি কখনো মা হয় না…’! রাজের মায়ের সঙ্গে ভিডিয়ো, শেয়ার করে কী লিখলেন শুভশ্রী? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত রগরগে ঘনিষ্ট দৃশ্যে সাবলীল ছিলেন রেখা, এখনও স্মৃতি হাতড়ে চলছেন শেখর সুমন 'রাজপরিবারের যুবরাজের উপদেষ্টা...', 'উত্তরাধিকার কর' নিয়ে কংগ্রেসকে তোপ মোদীর VVPAT'র ১০০% ভোট গণনা মামলায় কমিশনের কথা শুনল সুপ্রিম কোর্ট, স্থগিত থাকল রায়দান রামকৃষ্ণ মঠ ও মিশনের সপ্তদশ অধ্যক্ষ হলেন স্বামী গৌতমানন্দজি মহারাজ দিতে হবে ৫ কোটি, সাত সকালে মন্ত্রী উদয়ন গুহকে চিঠি কামতাপুরী সংগঠনের বিয়েতে পছন্দের গান বাজানো নিয়ে বচসা, UP-তে কনের বাবাকে পিটিয়ে খুন করল শ্যালক ৩৯ ম্যাচে ৯টি সেঞ্চুরি, IPL 2024-এ ব্যক্তিগত শতরান করেছেন কারা?

Latest IPL News

ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.