বাংলা নিউজ > ময়দান > তিনটি গোল্ডেন ডাক সহ লাগাতার ছয় শূন্য গিলক্রিস্টের, County-তে লজ্জার নজির
নাথান গিলক্রিস্ট টানা ছ' ইনিংসে শূন্য করেন।
নাথান গিলক্রিস্ট টানা ছ' ইনিংসে শূন্য করেন।

তিনটি গোল্ডেন ডাক সহ লাগাতার ছয় শূন্য গিলক্রিস্টের, County-তে লজ্জার নজির

  • টানা ছ'টি শূন্য করে পুরুষদের প্রথম-শ্রেণীর ক্রিকেটে একটানা ইনিংসে সবচেয়ে বেশি ডাকের রেকর্ড করলেন নাথান গিলক্রিস্ট। যে নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার। এমন নজির বিশ্বের প্রথম শ্রেণীর ক্রিকেটে অন্তত আর নেই।

টানা তিন ম্যাচের দু'টি করে ইনিংসের প্রতিটিতেই শূন্য রান করে লজ্জার এক নজির গড়ে নাথান গিলক্রিস্ট। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে কেন্টের হয়ে খেলতে নেমে টানা ৬টি শূন্য করেন গিলক্রিস্ট। তার মধ্যে আবার তিনটি গোল্ডেন ডাক রয়েছে।

টানা ছ'টি শূন্য করে পুরুষদের প্রথম-শ্রেণীর ক্রিকেটে একটানা ইনিংসে সবচেয়ে বেশি ডাকের রেকর্ড করলেন নাথান গিলক্রিস্ট। যে নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার।

ইয়র্কশায়ারের বিরুদ্ধে ম্যাচে প্রথম ইনিংসে ৩ বল খেলে শূন্যতে আউট হয়েছেন। আর দ্বিতীয় ইনিংসে তো গোল্ডেন ডাক করেছেন তিনি। অর্থাৎ প্রথম বলেই আউট হয়ে যান গিলক্রিস্ট।

আরও পড়ুন: County Championship-এ ফের দ্বিশতরান, সাঙ্গাকারা, ইউনিসদের টপকে নয়া নজির পূজারার

কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানের ম্যাচে টসে যদি কেন্টকে ব্যাট করতে পাঠিয়েছিল ইয়র্কশায়ার। কেন্ট প্রথম ইনিংসে ২৯১ রানে অল আউট হয়ে যায়। একমাত্র ড্যানিয়েল বেল ড্রুমন্ড ১০৯ রান করেন। এ ছাড়া জর্ডন কক্স ৬৮ করেন এবং অলি রবিনসন করেন ৫৮ রান। ইয়র্কশায়ারের হ্যারিস রউফ নেন ৫ উইকেট।

তবে জবাবে ব্যাট করতে নেমে ইয়র্কশায়ার ৫৭১ রানের বিশাল ইনিংস গড়ে। হ্যারি ব্রুক করেন ১৯৪ রান। ডাওয়িদ মালান করেন ১৫২ রান। ডম বেস ৮৯ করেছেন। ম্যাথু রেভিস করেন ৫০ রান। কেন্টের নাথান গিলক্রিস্ট ব্যাট হাতে কিছু না করতে পারলেও বল হাতে ৩ উইকেট নিয়েছেন। জর্ডে লিন্ডেও ৩ উইকেট নিয়েছেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামলে কেন্ট ৩৯৩ করে অল আউট হলেও, হারের হাত থেকে কোনও মতে রক্ষা পায়। বেন কম্পটন ৯৩ করেন। ৯০ করেন গ্র্যান্ড স্টুয়ার্ড। ৮৫ করেন অলি রবিনসন। ইয়র্কশায়ারের স্টিভেন প্যাটারসন ৫ উইকেট নিয়েছেন। ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়ে যায়।

বন্ধ করুন