বাংলা নিউজ > ময়দান > IPL 22: তরুণ পেসারকে নিলামে অন্তর্ভুক্তির জন্য বিসিসিআইকে বিশেষ আবেদন কেকেআরের
তরুণ পেসারকে নিলামে অন্তর্ভুক্তির জন্য বিসিসিআইকে বিশেষ আবেদন কেকেআরের (IPL)

IPL 22: তরুণ পেসারকে নিলামে অন্তর্ভুক্তির জন্য বিসিসিআইকে বিশেষ আবেদন কেকেআরের

  • নিলামের আগে বিসিসিআইয়ের কাছে ১৯ বছর বয়সি এক তরুণ পেসারকে অন্তর্ভুক্ত করার বিশেষ অনুরোধ করা হয়েছিল

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলের মরশুমটা বেশ ভালভাবেই শুরু হয়েছে কলকাতা নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজির। আপাতত প্লে অফের লড়াইতেও রয়েছে শ্রেয়স বাহিনী। দলের সব বিভাগেই ভাল ভারসাম্য বিদ্যমান। ছয় ম্যাচ খেলে আপাতত তারা তিনটি ম্যাচে জয়লাভ করেছে। চেন্নাই সুপার কিংস, পঞ্জাব কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে তারা তিনটি জয় তুলে নিয়েছে। চলতি মরশুমে যে কয়েকটি ফ্রাঞ্চাইজি দল তাদের ২৫ জন ক্রিকেটারের কোটা পূর্ণ করতে সমর্থ হয়েছে তাদের অন্যতম কেকেআর। নিলামের আগে বিসিসিআইয়ের কাছে ১৯ বছর বয়সি এক তরুণ পেসারকে অন্তর্ভুক্ত করার বিশেষ অনুরোধ করা হয়েছিল। সেই কথাই খোলসা করা হল কেকেআরের তরফে।

রাজস্থানের তরুণ পেসার অশোক শর্মাকে ৫৫ লাখ টাকা খরচ করে দলে নিয়েছে কেকেআর। নিলামে এই তারকাকে দলে নিতে রাজস্থানের সঙ্গে তুল্যমূল্য লড়াই হয়েছে তাদের। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটটে কেকেআর সেই বিশেষ অনুরোধের কাহিনীই তুলে ধরেছে। উল্লেখ্য অশোক শর্মা এখন পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে খেলেননি। ফলে তাকে নিলামে অন্তর্ভুক্ত করতে বিসিসিআইকে স্পেশাল অনুরোধ করেছিল তারা।

কেকেআর তাদের ওয়েবসাইটে এই বিষয়ে জানাতে গিয়ে লেখে 'করোনা মহামরীর সময় ও (অশোক শর্মা) জয়পুরে রেড বুলের ট্রায়ালে যোগ দিয়েছিল। রাজস্থান রয়্যালস ওকে নেট বোলার হিসেবে গত মরশুমের আইপিএলের প্রথমভাগে দলে রেখেছিল। রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক, নেটে ওর বোলিংয়ের ভিডিয়ো সব ফ্রাঞ্চাইজিকে পাঠিয়েছিল। তারপরেই তাকে কেকেআর এবং রাজস্থান রয়্যালস দল তাদের ট্রায়ালে ডেকেছিল।'

তাদের তরফে আরও লেখা হয় 'কেকেআরের ম্যানেজমেন্টকে খুশি করার পরে তাদের তরফে বিসিসিআইয়ের কাছে বিশেষ অনুরোধ করা হয় আইপিএলের নিলামে শর্মার নাম অন্তর্ভুক্ত করার বিষয়ে। কারণ ঘরোয়া ক্রিকেটে কোনও অভিজ্ঞতা না থাকার কারণে নিলামে নাম নথিভুক্ত করার বিষয়ে 'যোগ্য' ছিলেন না শর্মা। বিসিসিআই সেই অনুরোধ রাখে। নিলামে শর্মাকে দলে নিতে কেকেআর এবং রাজস্থান রয়্যালসের জোরদার লড়াই হয়। শেষ পর্যন্ত ৫৫ লাখ টাকায় শর্মাকে দলে নিতে সমর্থ হই আমরা।' উল্লেখ্য বর্তমানে বোলিং কোচ ভরত অরুণের অধীনে তিনি অনুশীলন করছেন। উমেশ যাদব, প্যাট কামিন্সদের সঙ্গে এক সাজঘরে থাকার অভিজ্ঞতা সঞ্চয় করছেন।

বন্ধ করুন