বাংলা নিউজ > ময়দান > PSL 2023: ফখর-শাহিন জুটিতে ভর করে পেশোয়ার বধ করল বাবরের লাহোরকে

PSL 2023: ফখর-শাহিন জুটিতে ভর করে পেশোয়ার বধ করল বাবরের লাহোরকে

ম্যাচের সেরা ফখর জামান এবং বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করা শাহিন আফ্রিদি। ছবি- টুইটার 

পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমিকে ৪০ রানে হারাল লাহোর কালান্দার্স। ব্যাট হাতে বড় রান করলেন ফখর জামান। বল হাতে পাঁচ উইকেট নিলেন শাহিন আফ্রিদি। 

পাকিস্তান সুপার লিগে রবিবার মুখোমুখি হয় লাহোর কালান্দার্স এবং পেশোয়ার জালমি। আর হাড্ডা হাড্ডি ম্যাচে বাজিমাত করে লাহোর। এদিন প্রথমে ব্যাট করেত নেমে তিন উইকেট হারিয়ে ২৪১ রান করে শাহিন শাহ আফ্রিদির দল। তবে ম্যাচের শুরুটা মোটেই ভালো হয়নি লাহোরের। কারণ ওপেন করতে নামা মির্জা বাইগ মাত্র ৫ রান করে ওয়াহাব রিয়াজের বলে বোল্ড হয়ে ফিরে যান।

মাত্র ৭ রানের মাথায় প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লাহোর কালান্দার্স। কিন্তু ম্যাচের পরিস্থিতি বদল হতে খুব একটা সময় লাগেনি। আব্দুল্লাহ সফিক নামতেই ম্যাচ ঘুরে যায়। ফখর জামানের সঙ্গে জুটি বেঁধে এগিয়ে যান সফিক। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে বড় রানের দিকে এগিয়ে যেতে থাকে লাহোর। বিপক্ষ দলের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেন তারা।

এই দুই ব্যাটারের রান দেখেই বোঝা গিয়েছিল এই ম্যাচে বিপক্ষকে বেশ বড় রানের টার্গেট দিতে চলেছে লাহোর। ঠিক সেটাই ঘটল। পেশোয়ারকে ২৪২ রানের টার্গেট দেয় তারা। এই রানের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ফখর জামান এবং আব্দুল্লাহ সফিক। ৪৫ বলে ৯৬ রানের ইনিংস খেলেন ফখর। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল মাত্র ৩টি বাউন্ডারি এবং ১০ টি ওভার বাউন্ডারির সৌজন্যে। রাজাপক্ষের বলে আউট না হলে শতরানটি সহজেই করে নিতে পারতেন ফখর। কিন্তু ভাগ্য় সহায় না থাকায় শতরান আর করা হয়নি তাঁর।

আরও পড়ুন… NZ vs ENG: ১০ বছর আগেকার ভুলের পুনরাবৃত্তি করল কি স্টোকসের ইংল্যান্ড! কেনের ব্যাটে কিউয়িদের লড়াই

অন্যদিকে আব্দুল্লাহ বড় রান করেন। ৪১ বলে ৭৫ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সাহায্য়ে। শুধু এই দুই ব্যাটার নন, একই সঙ্গে বড় রান করেন স্যাম বিলিংস। ২৩ বলে অপরাজিত ৪৭ রান করেন তিনি। বিলিংসের ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে। নির্ধারিত ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে ২৪১ রান তোলে লাহোর। অন্যদিকে ৪ ওভার বল করে ৪৫ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন ওয়াহাব রিয়াজ। এছাড়া ১টি উইকেট নিয়েছেন রোভম্যান পাওয়েল।

২৪২ রানের টার্গেট মাথায় নিয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে পেশোয়ার জালমি। দুই ওপেনার মহম্মদ হ্যারিস (২ বলে ০ রান) এবং বাবর আজম (৬ বলে ৭ রান) তুলে নেন শাহিন শাহ অফ্রিদি। এই দুই ওপেনার ফিরে যেতেই কার্যত ম্যাচ নিজেদের দখলে নিয়ে নেয় লাহোর। তবে ম্যাচের পরিস্থিতি বদলানোর চেষ্টা চালান সাইম আয়ুব এবং টম কাডমোর। এই দুই ব্যাটার অর্ধশতরান করেন। কিন্তু দলকে জেতাতে পারেননি। তবে একটা সময় বিপক্ষ দলের উপর চাপ সৃষ্টি করেন তারা। আয়ুবকে তুলে নেন রশিদ খান। ৩৪ বলে ৫১ রানের মাথায় ফিরে যান তিনি। তাঁর ঝুলিতে রয়েছে ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি। এবং হ্যারিস রউফের বলে টম ফিরে যান ২৩ বলে ৫৫ রান করে। তাঁর ইনিংসটি সাজানো ছিল ৩টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

আরও পড়ুন… আমি কাঁদছিলাম, তখন আমার ভারতের ভিসা ছিল না- স্ত্রীর মৃত্যুর করুণ গল্প বললেন আক্রম

এই দুই ক্রিকেটার আউট হয়ে যাওয়ার পর শাহিন আফ্রিদি আরও তিনটি উইকেট তুলে নিয়ে দলকে জিতিয়ে দেন। ৯ উইকেট হারিয়ে পেশোয়ার তোলে ২০১ রান। ৪ ওভার বল করে ৪০ রান দিয়ে ৫ উইকেট নেন শাহিন আফ্রিদি। ৪০ রানে ম্যাচ জিতে নেয় লাহোর কালান্দার্স। ম্যাচের সেরা হয়েছেন ফখর জামান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.