বাংলা নিউজ > ময়দান > মুম্বই টেস্টে কার জায়গায় দলে ঢুকতে পারেন কোহলি? পরামর্শ কিংবদন্তি অলরাউন্ডারের
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

মুম্বই টেস্টে কার জায়গায় দলে ঢুকতে পারেন কোহলি? পরামর্শ কিংবদন্তি অলরাউন্ডারের

  • বিরাট নিঃসন্দেহে ব্যাটসম্যানদের পরিবর্তে দলে ঢুকবেন। আর কোহলির দলে ঢোকা মানেই ব্যাটিং অর্ডারে পরিবর্তন নিশ্চিত। শ্রেয়স আইয়ার কানপুর টেস্টে যা খেলে দিয়েছেন, তাতে তাঁকে কোনও ভাবেই বসানো যাবে না। তাই রাহানে বা পূজারার উপরেই কোপ পড়তে পারে।

মুম্বইয়ের ওয়াংখেড়ে টেস্টে দলে ফিরছেন বিরাট কোহলি। এখন বড় প্রশ্ন হল, কার জায়গায় দলে ঢুকবেন তিনি? ভারতের প্রাক্তন তারকা অলরাউন্ডার মদন লাল পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন, কোন প্লেয়ারের জায়গায় দলে ঢুকতে পারেন কোহলি।

কানপুর টেস্টে একেবারেই নিরাশ করেছেন দুই তারকা ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। এ দিকে বল হাতে নিরাশ করেছেন ইশান্ত শর্মা। ইশান্ত যেমন দুই ইনিংসে কোনও উইকেট পাননি। রাহানে অবার দুই ইনিংসে করেছিলেন মাত্র ৩৫ এবং ৪ রান। চেতেশ্বর পূজারার আবার দুই ইনিংসে সংগ্রহ ২৬ এবং ২২।

তবে বিরাট নিঃসন্দেহে ব্যাটসম্যানদের পরিবর্তে দলে ঢুকবেন। আর কোহলির দলে ঢোকা মানেই ব্যাটিং অর্ডারে পরিবর্তন নিশ্চিত। শ্রেয়স আইয়ার কানপুর টেস্টে যা খেলে দিয়েছেন, তাতে তাঁকে কোনও ভাবেই বসানো যাবে না। তাই রাহানে বা পূজারার উপরেই কোপ পড়তে পারে। ভারতের কিংবদন্তি অলরাউন্ডার মদন লাল আবার মনে করেন, রাহানের জায়গায় দলে ঢুকতে চলেছেন কোহলি।

স্পোর্টস তকে মদনলাল বলেছেন, ‘শ্রেয়াস আইয়ার দু'টো ইনিংসেই মূল্যবান রান করেছেন। আর পূজারা কিন্তু রাহানের যে বেশি রান করেছে। ও হয়তো বড় সেঞ্চুরি করেনি, কিন্তু পূজারা উইকেটে থেকেছে এবং রান করেছে। রাহানে সম্পর্কে কিন্তু এই একই কথা বলা যাবে না। তাই আমার মনে হয়, দলে পরিবর্তন করতে হলে, সেটা আর কেউ নন, অজিঙ্কা রাহানে।’

রাহানে টানা খারাপ ছন্দে রয়েছে। গত বছর এমসিজি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচজয়ী সেঞ্চুরির পরে, রাহানে ১২ ম্যাচে মাত্র দু'টি হাফ সেঞ্চুরি করেছেন। ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে তাঁর গড় ১৮.৬৬। অগস্ট-সেপ্টেম্বর মাসে ইংল্যান্ডে খেলা চারটি টেস্টে তাঁর গড় ১৫.৫৭।

বন্ধ করুন