বাংলা নিউজ > ময়দান > LPL 2023: দাসুন শানাকার দাদাগিরি, ভানুকার ঝড়, ডাম্বুলাকে সুপার ওভারে হারাল গল

LPL 2023: দাসুন শানাকার দাদাগিরি, ভানুকার ঝড়, ডাম্বুলাকে সুপার ওভারে হারাল গল

দুরন্ত জয় পেল গল টাইটানস।

লঙ্কা প্রিমিয়ার লিগের টানটান উত্তেজনার গল টাইটানস বনাম ম্যাচে ডাম্বুলা অরার ম্যাচটি শেষ পর্যন্ত টাই হয়। যার ফলে সুপার ওভারে গড়ায় খেলা। আর সেই সুপার ওভারেই জয় ছিনিয়ে নেন দাসুন শানাকারা।

গল টাইটানসের বিরুদ্ধে ম্যাচে শেষ ১৮ বলে ডাম্বুলা অরার প্রয়োজন ছিল ৩৯ রান। হাতে ছিল ৪ উইকেট। শেষ ওভারে সেটি গিয়ে দাঁড়ায় ১৬ রানে, তখনও ৩ উইকেট হাতে রয়েছে। কাসুন রাজিথার প্রথম ২ বলে অ্যালেক্স রস ২ রান নিলেও, পরের তিন বলে একটা যথাক্রমে ছক্কা, চার এবং দুই রান নিয়ে দলকে প্রায় জয়ের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছিলেন। শেষ বলে জিততে ডাম্বুলার প্রয়োজন ছিল মাত্র ২ রান। কিন্তু শেষ বলে ১ রানের বেশি তারা করতে পারেনি। আর তাতেই তাদের কপাল পুড়েছে।

লঙ্কা প্রিমিয়ার লিগের টানটান উত্তেজনার ম্যাচটি শেষ পর্যন্ত টাই হয়ে যায়। যার ফলে সুপার ওভারে গড়ায় খেলা। আর সেই সুপার ওভারেই জয় ছিনিয়ে নেয় গল টাইটানস। সুপার ওভারে ডাম্বুলা তোলে ৯ রান, প্রথম ও শেষ বলে দু'টি বাউন্ডারি মেরে। তবে লক্ষ্য ছুঁতে গলের প্রয়োজন পড়ে মাত্র তিনটি বল। যার মধ্যে দ্বিতীয় বলটি ছিল ওয়াইড।। ফলে ২ বলেই বিনুরা ফার্নান্দোকে চার এবং পর ছক্কা মেরে জয় ছিনিয়ে নেন ভানুকা রাজাপক্ষে।

আরও পড়ুন: লঙ্কা কাণ্ড LPL-এ, গল-ডাম্বুলা ম্যাচে হেলেদুলে মাঠে ঢুকে পড়ে একটি সাপ, সাময়িক বন্ধ হয়ে যায় খেলা- ভিডিয়ো

টসে হেরে ব্যাট করতে নেমে গল পাওয়ার প্লেতে ১ উইকেটে হারিয়ে তোলে ৫৫ রান, দ্বিতীয় উইকেটে শেভন ড্যানিয়েল ও ভানুকা রাজাপক্ষে জুটিতে ৩২ বলে ৫০ রান করে ভিত শক্ত করে। ২৬ বলে ৩৩ রান করেন ড্যানিয়েল। ৫টি চার এবং ২টি ছয়ের হাত ধরে ৩৪ বলে ৪৮ রান করে থামেন রাজাপক্ষে। মাত্র ২ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন তিনি।

পাঁচ নম্বরে নেমে শাকিব আল হাসান ১৪ বলে ২৩ রান করেন। নিজের ছোট্ট ইনিংসে একটি চার এবং দু'টি ছক্কা হাঁকিয়েছিলেন শাকিব। এর পর ছয়ে নেমে দাসুন শানাকা দুরন্ত মেজাজে স্কোরবোর্ডে রান যোগ করতে থাকেন। দাহানির করা শেষ ওভারে দুই ছক্কা ও এক চারে ১৭ রান তোলেন শানাকা। শেষ পর্যন্ত গল অধিনায়ক অপরাজিত থাকেন ২১ বলে ৪২ রানে। তাঁর ইনিংস সাজানো ছিল ২টি চার এবং চারটি ছয়ে। নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করে গল। ডাম্বুলার হয়ে ২ উইকেট নেন শাহনেওয়াজ দাহানি।

আরও পড়ুন: WTC Standings 2023-25: অজিরা হারায় স্বস্তি পেল ভারত-পাক, ইংল্যান্ড ঘাড়ে উঠল অস্ট্রেলিয়ার

রান তাড়া করতে নেমে প্রথম ৮ বলেই দুই ওপেনার কুশল মেন্ডিস ও অভিষেক ফার্নান্দেজকে হারিয়ে চাপে পড়ে ডাম্বুলা। তবে তৃতীয় উইকেটে ধনঞ্জয় ডি'সিলভা এবং কুশল পেরেরার জুটি কিছুটা প্রতিরোধ গড়ে তোলে। এই জুটি মিলে যোগ করে ৪৮ বলে ৭৬ রান। আবারও গলের ত্রাণকর্তা হিসেবে হাজির হন অধিনায়ক দাসুন শানাকা। এই জুটিকে তিনিই ভাঙেন। এবং দুই তারকাকে তিনি সাজঘরে ফেরান। ২৫ বলে ৪০ রান করে শানাকার বলে আউট হন। তাঁর ইনিংসে ছিল চারটি চার, দু'টি ছয়। ধনঞ্জয়কেও বোল্ড করেন শানাকা। ৫টি চার এবং একটি ছক্কার হাত ধরে ৩১ বলে ৪৩ রান করেন ধনঞ্জয় ডি'সিলভা। ৩টি চার, একটি ছয়ের সাহায্যে অ্যালেক্স রস ২৮ বলে ৩৯ করে অপরাজিত থাকেন। তবে ম্যাচটি জেতাতে পারেননি।

নির্দিষ্ট ২০ ওভারে ১৮০ রানই করেন ডাম্বুলা। ম্যাচটি টাই হলে সুপার ওভারে জয় ছিনিয়ে নেয় গল। গলের হয়ে দাসুন শানাকা ৩ উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন কাসুন রজিথা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিয়ম মতো মেলেনি ভাতা, তাও রাজ্য সরকারি কর্মীর দাবিতে 'বৈধতা' খুঁজে পেল না আদালত 'সরকারের অধিকার...', রাজ্য সরকারি কর্মীদের পকেটে চাপ বাড়িয়ে বড় রায় আদালতের নিজেকে বলেন ‘বলিউড আউটসাইডার’, এদিকে তাপসীর কেরিয়ারে বড় হাত প্রীতি জিন্টার Euro 2024: নাক ভাঙল এমবাপ্পের! ১-০ জিতলেও, ৯০ মিনিট গোল করতে পারল না ফ্রান্স কর্মীদের 'আরাম' ছিনিয়ে নিয়ে অর্ডার জারি সরকারের, হুঁশিয়ারি কড়া পদক্ষেপের ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 14 ওভার শেষে West Indies-র স্কোর 145/3 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.