বাংলা নিউজ > ময়দান > ক্লে কোর্টে টিনএজারের কাছে প্রথম হার, কার্লোস আলকারাজের বিরুদ্ধে হারলেন নাদাল
কার্লোস আলকারাজ (AP)

ক্লে কোর্টে টিনএজারের কাছে প্রথম হার, কার্লোস আলকারাজের বিরুদ্ধে হারলেন নাদাল

  • নাদাল হেরে যাওয়াতে নোভাক বনাম নাদালের সেমিফাইনাল দেখার আশায় থাকা ভক্তদের হৃদয় কার্যত ভেঙে দিলেন আলকারাজ। ডানদিকের কোর্টে অসম্ভব ভাল মুভমেন্ট, 'কার্ভিং-লুপিং' ফোরহ্যান্ড, ডাউন দি লাইন পাস উইনারে নাদালকে নাস্তানাবুদ করে ছাড়লেন আলকারাজ।

শুভব্রত মুখার্জি: ক্লে কোর্টের অবিসংবাদিত নায়ক স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। লাল সুড়কির কোর্টে তার এতটাই দাপট যে তার জেতা ২১ টি গ্রান্ড স্ল্যামের ১৩ টিই এসেছে ফরাসি ওপেনের লাল সুড়কির কোর্টে। আর নাদালের প্রিয় সেই সুড়কির কোর্টেই কিনা তার ক্যারিয়ারে প্রথমবার হারতে হল এক টিনএজারের কাছে! চলতি মাদ্রিদ মাস্টার্স টেনিসে এমন অঘটন ঘটিয়ে ফেললেন কার্লোস আলকারাজ। তিন সেটের লড়াইয়ে নাদালকে হারালেন তিনি।‌

এবার সেমিফাইনালে তিনি মুখোমুখি হবে বর্তমান টেনিস বিশ্বের আরেক কিংবদন্তি নোভাক জকোভিচের। তবে নাদাল হেরে যাওয়াতে নোভাক বনাম নাদালের সেমিফাইনাল দেখার আশায় থাকা ভক্তদের হৃদয় কার্যত ভেঙে দিলেন আলকারাজ। ডানদিকের কোর্টে অসম্ভব ভাল মুভমেন্ট, 'কার্ভিং-লুপিং' ফোরহ্যান্ড, ডাউন দি লাইন পাস উইনারে নাদালকে নাস্তানাবুদ করে ছাড়লেন আলকারাজ। ক্লে কোর্টে যা বিরল দৃশ্য বললেও অত্যুক্তি হবে না। স্বদেশীয় কিংবদন্তি নাদালের বিরুদ্ধে ম্যাচে জয়ের পরে আলকারাজ নিজেই এতটা উচ্ছসিত ছিলেন যে ক্যামেরাতে নিজেই লিখে বসেন 'হোয়াট জাস্ট হ্যাপেনড! (এক্ষুণি যা ঘটে গেল)।' উল্লেখ্য এর আগে সতীর্থ স্প্যানিশ খেলোয়াড়দের বিরুদ্ধে টানা ২৫ ম্যাচ জয়ের নাদালের বিজয়রথও থামিয়ে দিলেন আলকারাজ।

এই ম্যাচের আগে নাদালের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলে দুটিতেই হেরেছিলেন আলকারাজ। তবে ছয় সপ্তাহ পাঁজরের হাড়ে চোট নিয়ে কোর্টের বাইরে থাকা নাদাল ও জানতেন ম্যাচটা তার পক্ষে সহজ হবে না ম্যাচ অনুশীলনের অভাবে। দু-ঘণ্টা ২৯ মিনিটের লড়াই শেষে বিশ্ব ক্রমতালিকায় ৯ নম্বরে থাকা আলকারাজ ম্যাচ জিতলেন ৬-৩, ১-৬, ৬-৩ ফলে। উল্লেখ্য মাত্র এক মাস আগেই মায়ামিতে নিজের ক্যারিয়ারের প্রথম এটিপি ১০০০ খেতাব জিতেছিলেন তিনি। বৃহস্পতিবার সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে তিনি মাদ্রিদের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছিলেন। অন্যদিকে জকোভিচ ৬-৩, ৬-৪ ফলে হুবার্ট হুর্কাজকে হারিয়ে পৌঁছে গিয়েছেন মাদ্রিদের সেমিফাইনালে।

বন্ধ করুন