বাংলা নিউজ > ময়দান > Ashes 2023: বেল বদলে তুকতাক ব্রডের, পরের বলেই ল্যাবুশানের দুর্ধর্ষ ক্যাচ জো রুটের- ভিডিয়ো

Ashes 2023: বেল বদলে তুকতাক ব্রডের, পরের বলেই ল্যাবুশানের দুর্ধর্ষ ক্যাচ জো রুটের- ভিডিয়ো

স্টাম্পে গিয়ে তুকতাক ব্রডের, পরের বলেই ল্যাবুশানের ক্যাচ ধরলেন রুট। ছবি- ইসিবি।

England vs Australia 5th Test: মার্নাস ল্যাবুশানের উইকেটটির জন্য বোলার-ফিল্ডারের দক্ষতা দায়ি নাকি স্টুয়ার্ট ব্রডের তুকতাক, তা নিয়ে চায়ের কাপে তুফান উঠতে পারে। সঙ্গত কারণেই মুহূর্তে ভাইরাল হয়ে যায় এমন ঘটনার ভিডিয়ো।

সংস্কারে বিশ্বাসী ক্রিকেটারের সংখ্যা আন্তর্জাতিক স্তরে নেহাৎ কম নেই। সেটা যে কোন পর্যায়ে গিয়ে পৌঁছতে পারে, দেখা গেল ওভালের অ্যাশেজ টেস্টে। ল্যাবুশানের সঙ্গে মাইন্ডগেম খেলেন স্টুয়ার্ট ব্রড। ঠিক তার পরেই আউট হয়ে সাজঘরে ফেরেন মার্নাস। যদিও এক্ষেত্রে জো রুটের অবিশ্বাস্য ক্যাচকে দিতে হবে ফুলমার্কস।

ইংল্যান্ডের ২৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৬১ রান তোলে। দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় জমাট ডিফেন্স করেন মার্নাস ল্যাবুশান। বিরক্ত হয়ে স্টুয়ার্ট ব্রড এমন এক কাণ্ড ঘটান, যা দেখে হেসে ফেলেন ব্যাটসম্যান। যদিও ল্যাবুশানের সেই হাসি মিলিয়ে যায় পরের বলেই।

অস্ট্রেলিয়ার ইনিংসের ৪২.৪ ওভার খেলা হওয়ার পরে ফিল্ডার স্টুয়ার্ট ব্রডকে স্টাম্পের দিকে এগিয়ে যেতে দেখা যায়। তিনি স্টাম্পের সামনে গিয়ে দু'টি বেলের একটিকে অন্যটির সঙ্গে বদলে দেন। অর্থাৎ, অফ-মিডল স্টাম্পের মাথায় থাকা বেলটিকে তুলে লেগ-মিডল স্টাম্পের মাথায় বসিয়ে দেন এবং লেগ-মিডল স্টাম্পের মাথায় থাকা বেলটিকে বসান অফ-মিডল স্টাম্পের মাথায়।

আরও পড়ুন:- Deodhar Trophy 2023: ছক্কায় ইউসুফ পাঠানের রেকর্ড ভাঙলেন রিয়ান পরাগ, নীতীশ রানার উত্তরাঞ্চলকে উড়িয়ে দিলেন শাহবাজরা

ব্রডের এমন কাণ্ড দেখে হেসেই খুন ল্যাবুশান। উল্লেখযোগ্য বিষয় হল, মার্ক উডের ঠিক পরের বলেই স্লিপে জো রুটের হাতে ধরা পড়ে যান ল্যাবুশান। অফ-স্টাম্পের বাইরের বল মার্নাসের ব্যাটের কানা ছুঁয়ে কিপার ও স্লিপের মাঝামাঝি জায়গায় উড়ে যায়। জো রুট অত্যন্ত ক্ষিপ্রতার সঙ্গে বাঁ-দিকে শরীর ফেলে বাঁ-হাতে ক্যাচ ধরে নেন। রুটের এই ক্যাচটি ছিল অবিশ্বাস্য।

স্বাভাবিকভাবেই ল্যাবুশান আউট হওয়ার পরে বোলার মার্ক উড ও ফিল্ডার জো রুটের থেকেও বেশি উচ্ছ্বসিত দেখায় স্টুয়ার্ট ব্রডকে। এই উইকেটটির জন্য বোলার-ফিল্ডারের দক্ষতা দায়ি নাকি স্টুয়ার্ট ব্রডের তুকতাক, তা নিয়ে চায়ের কাপে তুফান উঠতে পারে। ল্যাবুশান ৮২ বলে ৯ রানের ঠুকঠুকে ইনিংস খেলে মাঠ ছাড়েন। দীর্ঘ সময় ক্রিজে থেকেও তিনি একটিও বাউন্ডারি মারতে পারেননি।

আরও পড়ুন:- ভারতীয় ক্রিকেটার থেকে এখন শুধুই ভারতীয়, তবে কি হতাশায় খেলা ছাড়ছেন ভুবনেশ্বর? সোশ্যাল মিডিয়ায় কীসের ইঙ্গিত?

ল্যাবুশান সাজঘরে ফেরার পরেই নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ১৫৭ বলে ৪৭ রান করে মাঠ ছাড়েন উসমান খোয়াজা। ৫ বলে ৪ রান করে আউট হন ট্র্যাভিস হেড। ২৮ বলে ১৬ রান করে ক্রিজ ছাড়েন মিচেল মার্শ। ২৩ বলে ১০ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটা লাগান অ্যালেক্স ক্যারি। ১৮ বলে ৭ রান করে আউট হন মিচেল স্টার্ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? রিপোর্ট: চুরি করা ইনস্টা পোস্ট, অতীত নিয়ে মিথ্যে বলে বোকা বানাচ্ছেন জয় শেট্টি? দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.