বাংলা নিউজ > ময়দান > Malaysia Open 2024: মালয়েশিয়া ওপেনের ফাইনালে সাত্ত্বিক-চিরাগ, খেতাব থেকে এক ম্যাচ দূরে ভারতীয় জুটি

Malaysia Open 2024: মালয়েশিয়া ওপেনের ফাইনালে সাত্ত্বিক-চিরাগ, খেতাব থেকে এক ম্যাচ দূরে ভারতীয় জুটি

ফাইনালে সাত্ত্বিক-চিরাগ জুটি। ছবি- এপি।

নিজেদের কেরিয়ারের দ্বিতীয় সুপার ১০০০ সিরিজের খেতাব জয় থেকে মাত্র এক ম্যাচ দূরে দাঁড়িয়ে ভারতীয় জুটি।

শুভব্রত মুখার্জি:- ভারত তথা বিশ্ব ব্যাডমিন্টনের অন্যতম সফল জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। ভারতের হয়ে একাধিক টুর্নামেন্টে সফল হয়েছে এই জুটি। গড়েছে একাধিক নজির। এবার তাঁদের কেরিয়ারে আরও এক নজির গড়া থেকে মাত্র একধাপ দূরে আছেন তাঁরা। ইতিমধ্যেই তাঁরা পৌঁছে গিয়েছেন মালয়েশিয়া ওপেনের ফাইনালে। ফলে একধাপ দূরে রয়েছেন নিজেদের কেরিয়ারে দ্বিতীয় সুপার ১০০০ সিরিজের খেতাব জয় থেকে। শনিবাসরীয় বিকেলে অনবদ্য ফর্মে ছিলেন এই ভারতীয় জুটি। নিজেদের সেই ফর্মকে হাতিয়ার করেই তাঁরা ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন।

গত বছর জুনে সাত্ত্বিক-চিরাগ জুটি তাদের প্রথম সুপার ১০০০ সিরিজের ফাইনাল জিতেছিল। ইন্দোনেশিয়াতে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। কয়েকমাস আগে এশিয়ান গেমসের ডাবলসেও সোনা জিতে তারা ইতিহাস গড়েছিল। আর এদিন মালয়েশিয়াতে তারা হারিয়ে দিল বিশ্ব চ্যাম্পিয়ন কোরিয়ার জুটিকে।

সিও সিয়ঙ্গ জাই এবং কাঙ্গ মিন হুকডিসড জুটিকে তারা হারিয়ে দিয়েছে শনিবার। কোরিয়ার জুটিকে ভারতীয় জুটি হারিয়ে দিয়েছে স্ট্রেট গেমে। আর সঙ্গে সঙ্গেই তারা প্রবেশ করে গিয়েছে এই মরশুমে তাদের প্রথম ফাইনালে। এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে সাত্ত্বিক-চিরাগ জুটি। এদিন দ্বিতীয় গেমে দুরন্ত কামব্যাক করেছে তারা। অবিশ্বাস্যভাবে দ্বিতীয় গেম জিতে ম্যাচ জিতেছে তারা।

আরও পড়ুন:- IND vs AFG: মিশন বিশ্বকাপের শেষ মহড়ায় কামব্যাক রো-কো জুটির, ১৪ মাস পরে একসঙ্গে T20I-এর প্রস্তুতিতে রোহিত-কোহলি

খেলার ফল ভারতীয় জুটির পক্ষে ২১-১৮, ২২-২০। গত বছর জুনে কোরিয়ার এই জুটিকেই হারিয়েছিল ভারতীয় জুটি। ভারতীয় এবং কোরিয়ান জুটির হেড-টু-হেড অর্থাৎ মুখোমুখি সাক্ষাতের রেকর্ডে ভারতীয় জুটি ৩-১ ফলে এগিয়ে রয়েছে।

ম্যাচে এদিন খুব বড় ব়্যালি হয়নি। ছোট ছোট পয়েন্টে খেলা হয়েছে। ড্রপ শট, নেট প্লেতে বেশি জোর দিয়েছিল দুই জুটিই। এদিন ম্যাচে দুটি গেমেই দুরন্ত লড়াই চলেছে। প্রথম গেমে ভারতীয় দল একটা সময় ৯-৫ এবং ১৭-১৩ ফলে এগিয়ে ছিল।সেখান থেকেই প্রথম গেম তারা জয় নিশ্চিত করে।

MI vs JSK SA20: অবিশ্বাস্য ক্যাচ! কার্যত নাগালের বাইরে থাকা বল শূন্যে উড়ে লুফে নিলেন ডু'প্লেসি- ভিডিয়ো

দ্বিতীয় গেমে ভারতীয় জুটি প্রথমে ১১-৬ এবং পরবর্তীতে ১৭-১১ পয়েন্টে পিছিয়ে ছিল। একটা সময় কোরিয়ান জুটি দ্বিতীয় গেম জয় থেকে মাত্র এক পয়েন্ট দূরে ছিল। খেলার ফল কোরিয়ানদের পক্ষে ছিল ২০-১৪। মনে হয়েছিল‌ ম্যাচ গড়াবে তৃতীয় গেমে। কিন্তু এখান থেকেই অবিশ্বাস্য কামব্যাক করে ভারতীয় জুটি দ্বিতীয় গেম জেতার পাশাপাশি ম্যাচ জয়ও নিশ্চিত করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রচারে বেরিয়ে গরুর মাংস নিয়ে মন্তব্য, নির্মলার তোপে ওয়াইসি ৪ বছরের ডিগ্রি কোর্সের পর দিতে পারবেন UGC NET, খুলে গেল সরাসরি PhD করার পথ আপনি কি শনি পীড়ায় জর্জরিত? তাহলে হনুমান জয়ন্তীতে অবশ্যই করুন এই কাজ, পাবেন সুফল ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? 'এই দিনের অপেক্ষায় ছিলাম', SSC মামলায় রায়দানের পরই কেঁদে ভাসালেন চাকরিপ্রার্থী অভিষেকের চৌদ্দুপুরুষ চোর, চাঁচাছোলা আক্রমণ দিলীপের নিজেকে রবির 'স্ত্রী' বলে দাবি করে FIR,হঠাৎ কেন কেস প্রত্যাহার করতে চাইলেন অপর্ণা পদ্ম হাতে মমতাকে 'বিড়াল' আখ্যা দিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ 'জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত', SSC রায়ের পরে বললেন ‘দুর্নীতি ধরা’ অভিজিৎ

Latest IPL News

২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.