বাংলা নিউজ > ময়দান > জুনিয়র শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা মনু ভাকেরের, পাঁচটি সোনা পেল ভারত
মনু ভাকের।
মনু ভাকের।

জুনিয়র শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা মনু ভাকেরের, পাঁচটি সোনা পেল ভারত

  • ১০ মিটার এয়ার পিস্তলে সোনা পেয়েছেন মনু ভাকের। একই ইভেন্ট রুপো পেয়েছেন এষা সিং। মাত্র দু'পয়েন্টের জন্য পদক হাতছাড়া করেন রিদিম সাঙ্গওয়ান। চতুর্থ স্থানে শেষ করেন তিনি।

টোকিও অলিম্পিক্সের হতাশা কাটিয়ে  অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ালেন মনু ভাকের। পেরুর লিমাতে বৃহস্পতিবার ইন্ট্যারন্যাশনাল শুটিং স্পোর্টস ফেডারেশন জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতলেন মনু ভাকের।

একই ইভেন্টে রুপো জেতেন এষা সিং। তবে মাত্র দু'পয়েন্টের জন্য পদক হাতছাড়া করেন রিদিম সাঙ্গওয়ান। চতুর্থ স্থানে শেষ করেন তিনি। এই টুর্নামেন্ট থেকে ভারত মোট পাঁচটি পদক পেয়েছে। রুদ্রাংশ পাটিল ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে রুপো জিতেছেন। মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ পেয়েছেন রমিতা। গানেমত সেখন মহিলা জুনিয়র স্কিটে রুপো পেয়েছেন।

১০মিটার এয়ার পিস্তলে লড়াইটা মূলত হয় ভারতীয় প্রতিযোগীদের মধ্যে। তবে মনু ভাকেরই এই ইভেন্টে শুরু থেকে আধিপত্য বজায় রেখেছিলেন। তাঁর স্বদেশি এষা সিং এবং রিদিম সাঙ্গওয়ান ক্লিন সুইপের সম্ভাবনা উন্মুক্ত রেখেছিলেন। ১৬ বছর বয়সের এষার সঙ্গে তুরস্কের ইয়াজমিন বেইজা ইলমাজও লড়াই চালাচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত রুপো জিতে নেন এষা। তুরস্কের শুট্যার ব্রোঞ্জ জিতেছেন। চারে শেষ করেছেন রিদিম।

টোকিও অলিম্পিক্সে খুবই খারাপ পারফরম্যান্স করেছিল ভারতের শুটিং টিম। জুনিয়র অলিম্পিক্সে হয়তো সেই ব্যর্থতাতে কিছু মলম লাগানোর চেষ্টা করেছেন মনু ভাকেররা।

বন্ধ করুন