বাংলা নিউজ > ময়দান > MLC 2023 Final: MI-এর হয়ে বড় রেকর্ড গড়লেন কায়রন পোলার্ড! ছুঁয়ে ফেললেন ব্র্যাভোকে

MLC 2023 Final: MI-এর হয়ে বড় রেকর্ড গড়লেন কায়রন পোলার্ড! ছুঁয়ে ফেললেন ব্র্যাভোকে

ইতিহাস গড়লেন কায়রন পোলার্ড (ছবি-টুইটার)

MI এর পুরুষ ক্রিকেট দল এই নিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে মোট ৯বার ট্রফি জিতল, আর মজার বিষয় হল এই নয়বারই দলের সঙ্গে ক্রিকেটার হিসাবে যুক্ত ছিলেন কায়রন পোলার্ড। আসলে পোলর্ডের সঙ্গে এমআই দলের সমীকরণটাই আলাদা।

MI এর পুরুষ ক্রিকেট দল এই নিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে মোট ৯বার ট্রফি জিতল, আর মজার বিষয় হল এই নয়বারই দলের সঙ্গে ক্রিকেটার হিসাবে যুক্ত ছিলেন কায়রন পোলার্ড। আসলে পোলর্ডের সঙ্গে এমআই দলের সমীকরণটাই আলাদা। যে বছর প্রথম এমআই ট্রফি জিতেছিল অর্থাৎ আইপিএল ট্রফি তারা তাদের ঘরে তুলেছিল, সে বছর দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন কায়রন পোলার্ড। তবে তখন থেকে এমআই ও কায়রন পোলার্ডের সম্পর্ক ভেঙে যায়নি। বরং এই সম্পর্ক আরও মজবুত হয়ে উঠেছে। প্রথম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, তারপর থেকে এমআই ভারতের বাইরে যেখানে যেখানে গিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেছে, সেখানে সেখানে দলের সঙ্গে গিয়েছেন কায়রন পোলার্ড। 

এভাবেই এমআই-এর সঙ্গে জড়িয় গিয়েছেন পোলার্ড। এর ফলে যতবার এমআই ট্রফি জিতেছে, ততবার দলের সঙ্গে যুক্ত থেকেছেন পোলার্ড। তবে কেউ যদি মনে করেন যে তাহলে কি পোলার্ড মোট নয়টি ফ্র্যাঞ্চাইজি লিগ জিতেছে। এর উত্তর হবে না। কারণ এখনও পর্যন্ত মোট ১৬টি ফ্র্য়াঞ্চাইজি লিগ জিতে ফেলেছেন পোলার্ড। এই তালিকার শীর্ষে থাকা ব্র্যাভোকে ছুঁয়ে ফেলেছেন তিনি। এখনও পর্যন্ত মোট ১৬টি ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ জিতেছিলেন ব্র্যাভো। এবার সেই তালিকায় যুক্ত হল পোলার্ডের নাম। তাই তো এদিন চ্যাম্পিয়ন হতেই ব্র্য়াভোকে ফোন করে ফেললেন পোলার্ড। তিনি তাঁকে চ্য়াম্পিয়ন হওয়ার খবরটি জানালেন। পোলার্ড সেই মুহূর্তটি মাঠে উপস্থিত ক্য়ামরাপারসনদের সঙ্গে শেয়ার করেন। 

তবে একদিকে যেমন পোলার্ড এমআই-এর সঙ্গে একটা আলাদা সম্পর্ক গড়ে তুলেছেন, তেমনই নিকোলাস পুরানও এদিন এমআই-এর মুকুটে সাফল্যের নতুন পালক যুক্ত করনে। মেজর লিগ ক্রিকেটের প্রথমবারেই ট্রফি ঘরে তুলতে MI নিউ ইয়র্ককে সাহায্য করেন নিকোলাস পুরান। এবারের ফাইনাল ম্য়াচে সিয়াটল অর্কাসকে সাত উইকেটে হারিয়ে দিল MI। এদিন দুরন্ত ব্যাটিং করলেন এমআই-এর ক্যাপ্টেন নিকোলাস পুরান। মাত্র ৫৫ বলে তিনি করলেন অপরাজিত ১৩৭ রান। এদিনের ইনিংসে তিনি ১০টি চার ও ১৩টি ছক্কা মেরেছিলেন। ফাইনাল ম্যাচে ২৪৯ এর স্ট্রাইক রেটে রান করে দলকে জেতালেন তিনি। তবে এর আগে আইপিএল-এর প্রথম মরশুমে MI কে ট্রফি জিততে সাহায্য করেছিলেন পোলার্ড। হেইলি ম্যাথিউজের হাত ধরে WPL অর্থৎ মহিলা প্রিমিয়ার লিগের প্রথম মরশুমে জিতেছিল MI এর মহিলা দল। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.