বাংলা নিউজ > ময়দান > ভারোত্তোলনে নতুন বিশ্বরেকর্ড গড়লেন মীরাবাঈ চানু
বিশ্বরেকর্ডের পথে মীরাবাঈ চানু। ছবি-টুইটার।
বিশ্বরেকর্ডের পথে মীরাবাঈ চানু। ছবি-টুইটার।

ভারোত্তোলনে নতুন বিশ্বরেকর্ড গড়লেন মীরাবাঈ চানু

শনিবার এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে নতুন বিশ্বরেকর্ড গড়লেন ভারতের মহিলা ভারোত্তোলক মীরাবাঈ চানু। জিতলেন ব্রোঞ্জ পদক।

ভারোত্তোলনের জগতে দারুণ ভাবে ফিরে এলেন মীরাবাঈ চানু, বিশ্বরেকর্ডের পাশাপাশি নিজের নামে একটি পদকও নিশ্চিত করেন তিনি। শনিবার এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে নতুন বিশ্বরেকর্ড গড়লেন ভারতের মহিলা ভারোত্তোলক মীরাবাঈ চানু। জিতলেন ব্রোঞ্জ পদক।

এদিন এশিয়ান ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে তিনি লিফ্ট করলেন ১১৯ কেজি। এর ফলে তিনি তৈরি করলেন নতুন বিশ্ব রেকর্ড। এরআগে এই বিভাগে ১১৮ কেজি ওজন তোলার রেকর্ড ছিল।

মীরা এদিন আরও একটি জাতীয় রেকর্ড গড়েছেন। তিনি এদিন লিফ্ট করেছেন মোট ২০৫ কেজি (৮৬ কেজি + ১১৯ কেজি ক্লিন অ্যান্ড জার্ক)। এর ফলে এদিন চানু জেতেন ব্রোঞ্জ পদক। যদিও এদিন শুরুটা ভালো করতে পারেননি চানু। প্রথমে ৮৫ কিলোর ভারও ওঠাতে পারেননি তিনি। মণিপুরের এই খেলোয়াড় শেষে গিয়ে ৮৬ কেজির ভার তোলেন। ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে চানু ১১৩ কিলোর ভার দিয়ে শুরু করেছিলেন। পরে ১১৭ কিলোর ভার তোলেন তিনি। শেষে গিয়ে ১১৯ কিলোর ওজন তুলে বিশ্বরেকর্ড গড়লেন তিনি।   

নতুন রেকর্ড গড়ার জন্য এদিন ভারতীয় ভারোত্তোলক সতীশ কুমার শিবলিঙ্গম মীরাবাঈকে অভিনন্দন জানান। প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন মীরাবাঈ চানু এদিনের পারফর্ম্যান্স দিয়ে জাপানে অনুষ্ঠিত টোকিও অলিম্পিক্স গেমের টিকিটও নিশ্চিত করলেন।

বন্ধ করুন