বাংলা নিউজ > ময়দান > মিতালি রাজ থেকে পিভি সিন্ধু, মোদীর ‘মন কি বাত’এ নারীশক্তির জয়গান
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: রয়টার্স
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: রয়টার্স

মিতালি রাজ থেকে পিভি সিন্ধু, মোদীর ‘মন কি বাত’এ নারীশক্তির জয়গান

  • ৮ মার্চ নারীদিবস পালিত হয়েছে। আর এই মাসেই বিভিন্ন খেলায় মেয়েদের সাফল্য আকাশছোঁয়া। সেই সাফল্যকেই ‘মন কি বাত’এ কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানে এ বার নারীশক্তির জয়গান। সম্প্রতি ভারতীয় ক্রীড়ায় মেয়েদের সাফল্যের কারণেই মোদীর এই উচ্ছ্বাস। এই মাসের ৮ তারিখেই ছিল নারীদিবস। আর এই মাসেই মেয়েরা খেলার বিভিন্ন বিভাগে সাফল্যকে স্পর্শ করেছে। সে কারণেই তাঁদের অভিনন্দন জানিয়েছেন গর্বিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মিতালি রাজ থেকে পিভি সিন্ধু এই তালিকা থেকে কেউই বাদ পড়েননি। সম্প্রতি প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০ হাজার রানের রেকর্ড গড়েন একদিনের দলে অধিনায়ক মিতালি রাজ।  মিতালির এই সাফল্যকে কুর্নিশ জানিয়ে মোদী বলেছেন, ‘সম্প্রতি প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে মিতালি রাজ ১০ হাজার রানের রেকর্ড গড়েছেন। এই কৃতিত্বের জন্য ওঁকে অনেক শুভেচ্ছা।’ প্রধানমন্ত্রীর থেকে শুভেচ্ছা পেয়ে আপ্লুত মিতালিও। তিনিও টুইটের মাধ্যমে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

এর পরই পিভি সিন্ধুর প্রসঙ্গ টেনে এনেছেন। বিডব্লিউএফ সুইস ওপেন সুপার ৩০০ টুর্নামেন্টে রুপো পেয়েছেন সিন্ধু। এই সাফল্যের জন্য  অলিম্পিক্সে পদকজয়ী শাটলারকে শুভেচ্ছা জানিয়েছেন মোদী। এর সঙ্গেই তিনি বলেছেন, ‘মার্চ মাসে আমরাও সাফল্যের সঙ্গেই নারীদিবস পালন করছি। অনেক মহিলা খেলোয়াড় পদক পেয়েছেন। নতুন নতুন রেকর্ড গড়ে দেশের মুখ উজ্জ্বল করেছেন।’

দিল্লিতে চলতি আইএসএসএফ বিশ্বকাপে ভারতীয় মহিলাদের দুর্দান্ত পারফরম্যান্সকেও কুর্নিশ জানিয়েছেন মোদী। তিনি বলেছেন, ‘মহিলা শ্যুটারদের পারফরমেন্সও খুব ভাল। ভারতই সবচেয়ে বেশি পদক পেয়েছে।’ উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কণ্ঠে নারীশক্তির জয়গানের দিনই বড় সাফল্য মহিলা  শ্যুটারদের। রবিবার আইএসএসএফ বিশ্বকাপের শেষ দিন মহিলাদের দলগত ট্র্যাপ ইভেন্টে সোনা জিতল ভারত। ফাইনালে শ্রেয়সী সিং, রাজেশ্বরী কুমারী ও মণীষা কীর ৬-০ ব্যবধানে হারালেন কাজাখস্তানের প্রতিযোগীদের। শ্যুটিং বিশ্বকাপে এটি ভারতের চতুর্দশ সোনা।

বন্ধ করুন