বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলের নিয়মিত সদস্য হয়েও T20 বিশ্বকাপে সুযোগ নাও পেতে পারেন ভারতীয় তারকা ফাস্ট বোলার, দাবি আকাশ চোপড়ার
আকাশ চোপড়া। ছবি- টুইটার।
আকাশ চোপড়া। ছবি- টুইটার।

ভারতীয় দলের নিয়মিত সদস্য হয়েও T20 বিশ্বকাপে সুযোগ নাও পেতে পারেন ভারতীয় তারকা ফাস্ট বোলার, দাবি আকাশ চোপড়ার

  • ভারতীয় দলের হয়ে বিশ ওভারের ফর্ম্যাটে মাত্র ১২টি ম্যাচই খেলেছেন শামি। 

টি-টোয়ন্টি বিশ্বকাপের আসর বসতে আর বাকি মাত্র কয়েক মাস। ইতিমধ্যেই টুর্নামেন্টের কথা মাথায় রেখে দল গোছাতে শুরু করে দিয়েছে বিভিন্ন দেশ। তার আগে প্রস্তুতিহিসাবে অন্যান্য দলেদের থেকে সংখ্যায় অনেকটাই কম, শ্রীলঙ্কার বিরুদ্ধে মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতীয় দল।

অবশ্য টুর্নামেন্টের আগেই আইপিএলের দ্বিতীয়ভাগ অনুষ্ঠিত হওয়ার দরুণ প্রস্তুতি সারতে খুব একটা সমস্যা হবে না ভারতীয় ক্রিকেটারদের। সেই বিশ্বকাপের কথা মাথায় রেখেই ভারতীয় দল বাছতে বসে তারকা ফাস্ট বোলার মহম্মদ শামির দলে জায়গা পাওয়া নিয়ে সন্দিহান আকাশ চোপড়া।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিয়োতে তিনি বলেন, ‘শামি স্বতঃস্ফূর্তভাবে ভারতীয় দলে সুযোগ পাবেনা। ওকে ভারতীয় দল নিতে চাইবে ঠিকই। কিন্তু ও দুবাইতে কিংস ইলেভন পঞ্জাবের হয়ে ভাল বল করলেও, এবার এখানে পঞ্জাব কিংসের হয়ে তেমন আহামরি পারফরম্যান্স করতে পারেনি। টি-টোয়েন্টি ফর্ম্যাটেই শামির ভারতীয় দলে জায়গা পাওয়া নিয়ে কিছু প্রশ্নচিহ্ন রয়েছে। তবে ও ভাল খেললে সামনের পাঁচটি টেস্ট ম্যাচ এবং আইপিএলে ম্যাচ খেলবে। সেইখানেও যদি ও ভাল পারফর্ম করে তাহলে ওকে জাতীয় দলে নিতে কোন অসুবিধা হওয়ার কথা নয়। ’

পরিসংখ্যানের দিকে তাকালেই ছবিটা স্পষ্ট হয়ে যায়। জাতীয় দলের জার্সি গায়ে ১২টি বিশ ওভারের ম্যাচে শামি ৯.৮ রান প্রতি ওভার খরচ করে ১২টি উইকটই নিতে পেরেছেন। টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, টি নটরাজন, দীপক চাহাররা শামির থেকে এগিয়ে রয়েছেন বলেই দাবি আকাশ চোপড়ার। এ বছরের অক্টোবর নভেম্বর মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা।

বন্ধ করুন