বাংলা নিউজ > ময়দান > সকলের ভিসা-সুরক্ষা নিয়ে চাই লিখিত আশ্বাস, নাহলে ভারত থেকে T-20 বিশ্বকাপ সরানোর দাবি পাক বোর্ডের
চাই লিখিত আশ্বাস, নাহলে ভারত থেকে T-20 বিশ্বকাপ সরানোর দাবি পাক বোর্ডের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
চাই লিখিত আশ্বাস, নাহলে ভারত থেকে T-20 বিশ্বকাপ সরানোর দাবি পাক বোর্ডের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সকলের ভিসা-সুরক্ষা নিয়ে চাই লিখিত আশ্বাস, নাহলে ভারত থেকে T-20 বিশ্বকাপ সরানোর দাবি পাক বোর্ডের

  • শর্ত পূরণ না হলে দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরানোর দাবি পাকিস্তান বোর্ডের।

শুভব্রত মুখার্জি

ভারত এবং পাকিস্তানের কূটনৈতিক সম্পর্ক বেশ কয়েক বছর ধরে একেবারে তলানিতে। পুলওয়ামা ঘটনার পরে সেই সম্পর্কের উন্নতির কোনও লক্ষণ নেই। জঙ্গি কার্যকলাপের কারণ বিশ্ব ক্রিকেটেও এখন অনেকটাই কোণঠাসা পাকিস্তান।

সামনেই ভারতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের অবনতি হওয়ার কারণে বিশ্বকাপে পাকিস্তান দলের ভিসা পাওয়া নিয়ে ফের টানাপোড়েনের সম্ভাবনার কথা ভেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দুবাইয়ে সরানোর জোরালো দাবি তোলার সম্ভাবনা তৈরি হয়েছে পাকিস্তানের তরফে।

দু’দেশের রাজনৈতিক সম্পর্কের অবণতির কারণ ভারত এবং পাকিস্তানের ক্রীড়া জগতের সম্পর্কেও যার প্রভাব পড়েছে। সেই পরিস্থিতির মধ্যে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সোচ্চার পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেছেন, 'জাতীয় দলের ভিসা নিয়ে যাতে কোনওরকম সমস্যা না হয়, সেই কারণে ভারত সরকারের কাছে লিখিত প্রতিশ্রুতি চাইব। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় যাতে আমাদের সমর্থকরা ভারতে খেলা দেখতে পারেন এবং পাকিস্তানি সংবাদমাধ্যমেরও যাতে কোনও রকম সমস্যা না হয়, তারও নিশ্চয়তা দিতে হবে। এটা আমরা আইসিসিকে জানিয়েছি। যদি আমাদের দাবি না মানা হয়, তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে দুবাইয়ে আয়োজন করার ব্যাপারে আমরা দাবি জানাব।' মানি আরও বলেছেন, 'তিন মোড়ল মনোভাব থেকে বেরিয়ে আসতে হবে আইসিসিকে। নাহলে ক্রিকেটেরই ক্ষতি।'

বন্ধ করুন