বাংলা নিউজ > ময়দান > ইতিহাস গড়লেন নীরজ চোপড়া, ভারতের সোনার ছেলের হাতে উঠল ডায়মন্ড লিগ

ইতিহাস গড়লেন নীরজ চোপড়া, ভারতের সোনার ছেলের হাতে উঠল ডায়মন্ড লিগ

ডায়মন্ড লিগ হাতে নীরজ চোপড়া (ছবি-এএফপি)

প্রথম ভারতীয় অ্যাথলিট হিসাবে এমন কাজ তিনি প্রথম করলেন। তাঁর হাতে উঠল ডায়মন্ড লিগ ট্রফি। তিনি হলেন ভারতের সোনার ছেলে নীরজ চোপড়া। ভারতীয় সুপারস্টার অ্যাথলিট নীরজ চোপড়া নিজের দুর্দান্ত পারফরম্যান্স অব্যাহত রেখেছেন। এবার তিনি জিতলেন ডায়মন্ড লিগ ট্রফি।

প্রথম ভারতীয় অ্যাথলিট হিসাবে এমন কাজ তিনি প্রথম করলেন। তাঁর হাতে উঠল ডায়মন্ড লিগ ট্রফি। তিনি হলেন ভারতের সোনার ছেলে নীরজ চোপড়া। ভারতীয় সুপারস্টার অ্যাথলিট নীরজ চোপড়া নিজের দুর্দান্ত পারফরম্যান্স অব্যাহত রেখেছেন। এবার তিনি জিতলেন ডায়মন্ড লিগ ট্রফি। অলিম্পিক্সে স্বর্ণপদক বিজয়ী ক্রীড়াবিদ ৮৮.৪৪ মিটার জ্যাভলিন থ্রো ছুঁড়ে ট্রফিটি দখল করেছেন। দেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে এই পুরস্কার জিতেছেন নীরজ। এর আগে ২০১৭ এবং ২০১৮ সালে, নীরজ ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছিলেন,কিন্তু তারপরে তিনি শীর্ষ পাঁচেতেও ছিলেন না। কিন্তু এবার ইতিহাস গড়লেন নীরজ চোপড়া।

ডায়মন্ড লিগের ফাইনালে নীরজের শুরুটা খারাপ ছিল। ফাউল দিয়ে ফাইনাল শুরু করেছিলেন। এর ফলে তালিকার একেবারে নীচের দিকে ছিলেন নীরজ। যাইহোক,পরের প্রচেষ্টায়,নীরজ ৮৮.৪৪ মিটার জ্যাভলিন থ্রো করে প্রথম স্থান অধিকার করেন। এরপর তৃতীয় প্রচেষ্টায় ৮৮.০০ মিটার, চতুর্থ প্রচেষ্টায় ৮৬.১১ মিটার, পঞ্চম প্রচেষ্টায় ৮৭.০০ মিটার এবং ষষ্ঠ প্রচেষ্টায় ৮৩.৬০ মিটার ছুঁড়েছিলেন নীরজ চোপড়া।

আরও পড়ুন… পাক-আফগান মাঠের ঝগড়ার আগুনে ঘি দিলেন জাভেদ মিয়াঁদাদ

নীরজ চোপড়ার পরে ছিলেন চেক প্রজাতন্ত্রের জ্যাকব ওয়াডলেচ। তিনি ৮৬.৯৪ মিটার থ্রোতে করেন এবং জার্মানির জুলিয়ান ওয়েবার ৮৩.৭৩ মিটার থ্রোতে করে তৃতীয় স্থানে ছিলেন। ভারতের গোল্ডেন বয় নীরজ চোপড়ার গত কয়েক বছর চমৎকার কেটেছে। ২০২১ সালের অলিম্পিক্সে সোনা জেতার আগে, তিনি ২০১৮ সালে এশিয়ান গেমসের সোনা, ২০১৮ সালে কমনওয়েলথ গেমসের সোনা জিতেছিলেন।এই বছর তিনি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপোর পদক জিতেছিলেন। চোটের কারণে ২০২২ সালের কমনওয়েলথ গেমসে অংশ নিতে পারেননি নীরজ। নীরজের চোপড়ার ইচ্ছা ছিল ডায়মন্ড ট্রফি জেতা, যা এখন পূরণ হল।

আরও পড়ুন… লাকি ম্যাসকট রানি এলিজাবেথ ২-এর সময়ই আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের সব টেস্ট জয়

চোটের কারণে প্রায় এক মাসের জন্য মাঠের বাইরে ছিলেন নীরজ চোপড়া। এর পরে শক্তিশালী প্রত্যাবর্তন করেন তিনি। ডায়মন্ড লিগ সিরিজের লুসান পর্বে জিতে এখানে দুই দিনের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেন নীরজ চোপড়া। তিনি প্রথম ভারতীয় হিসেবে লুসানে ডায়মন্ড লিগের শিরোপা জিতেছিলেন। ২৪-বছর-বয়সী ভারতীয় সুপারস্টার ২৬ জুলাই লুসানে তাঁর প্রথম প্রচেষ্টায় ৮৯.০৮ মিটার জ্যাভলিন থ্রো করে শিরোপা জেতেন। এরপরেই প্রত্যাবর্তন করে নিজের ফর্ম ফিরে পান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.