বাংলা নিউজ > ময়দান > তারকারা সবাই IPL-এ, লঙ্কার বিরুদ্ধে ODI সিরিজে আনকোরা দল কিউয়িদের

তারকারা সবাই IPL-এ, লঙ্কার বিরুদ্ধে ODI সিরিজে আনকোরা দল কিউয়িদের

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের দল ঘোষণা করল নিউজিল্যান্ড।

আইপিএলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ছাড়াই তিন ম্যাচের সিরিজের দল সাজিয়েছে কিউয়িরা। সোমবার ঘোষণা করা হয়েছে দল। দলে নতুন মুখ দু'জন- এঁরা হলেন ব্যাটার বেন লিস্টার ও চ্যাড বাওয়েস।

শুভব্রত মুখার্জি: ঘরের মাটিতে শেষ দু'টি টেস্ট ম্যাচে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে নিউজিল্যান্ড দল। ওয়ানডে এবং টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে ১ রানে রুদ্ধশ্বাস জয় পেয়েছিল তারা। সেই টেস্ট জয়ের কয়েক দিনের মধ্যেই এ বার শ্রীলঙ্কার বিরুদ্ধে একেবারে ম্যাচের শেষ বলে রুদ্ধশ্বাস জয় তুলে নিল তারা। টেস্টের পর এ বার পালা ওয়ানডের। ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধেই ওয়ানডে সিরিজ খেলবে কিউয়িরা। তবে আইপিএলের কারণে সেই সিরিজে কেন উইলিয়ামসন, ডেভন কনওয়ে, টিম সাউদি সহ বেশ কয়েক জন প্রথম সারির ক্রিকেটারকে পাবে না তারা। আর এমন আবহেই শ্রীলঙ্কার বিরুদ্ধে এই কয়েক জন ক্রিকেটারকে ছাড়াই ঘোষণা করা হল দল। দলের নেতৃত্ব দেবেন তাদের বাঁহাতি ব্যাটার টম লাথাম।

আরও পড়ুন: আগুনে পারফরম্যান্সে সিরিজে যুগ্মসেরা, মুরলির ঘাড়ে নিঃশ্বাস অশ্বিনের

আইপিএলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ছাড়াই তিন ম্যাচের সিরিজের দল সাজিয়েছে কিউয়িরা। সোমবার ঘোষণা করা হয়েছে দল। দলে নতুন মুখ দু'জন- এঁরা হলেন ব্যাটার বেন লিস্টার ও চ্যাড বাওয়েস। লঙ্কানদের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে খেলছেন কেন উইলিয়ামসন, টিম সাউদি, ডেভন কনওয়েরা। তবে আসন্ন ওয়ানডে সিরিজে দলে তাঁরা। পাশাপাশি মিচেল স্যান্টনারও ওয়ানডে সিরিজে খেলবেন না। কারণ এঁরা সবাই আইপিএলে চুক্তিবদ্ধ। উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে কেন উইলিয়ামসনের অনবদ্য শতরানের কারণেই রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিতে সক্ষম হয়েছে কিউয়িরা।

আরও পড়ুন: T20, ODI এবং Test- তিন ফর্ম্যাটেই ১০ বার করে ম্যাচের সেরা হওয়ার নজির কোহলির

তবে এর পাশাপাশি ২৫ মার্চ প্রথম ওয়ানডের জন্য ফিন অ্যালেন, লকি ফার্গুসন এবং গ্লেন ফিলিপসকে পাওয়া যাবে শুধু ২৫। এর পর তাঁরাও আইপিএল খেলতে ভারতে আসছেন। ৩১ মার্চ শুরু হবে আইপিএল। শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় ওয়ানডের আগে দলের সঙ্গে যোগ দেবেন লিস্টার, মার্ক চ্যাপম্যান এবং হেনরি নিকোলস। দলে প্রত্যাবর্তন ঘটেছে উইল ইয়াং এবং টম ব্লান্ডেলের। গত এক বছরে ব্লান্ডেল নিউজিল্যান্ডের টেস্ট দলের নিয়মিত সদস্য হলেও, ২০২১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরের পর আর সংক্ষিপ্ত ফর্ম্যাটে খেলেননি। সিরিজের ম্যাচ তিনটি খেলা হবে ২৫, ২৮ ও ৩১ মার্চ।

একনজরে শ্রীলঙ্কা সিরিজের জন্য ঘোষিত নিউজিল্যান্ড ওয়ানডে টিম:

টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, চ্যাড বাওয়েস, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, হেনরি শিপলি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, বেন লিস্টার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় মন্ত্রীকে তোলাবাজ তোপ! সুকান্তকে নিয়ে 'বেফাঁস' BJP বিধায়ক, ভাইরাল অডিও DY Patil T20: ৯১ রানে অপরাজিত তিলক বর্মা, নিলেন উইকেটও, একাই জেতালেন চাওলার দলকে খোঁজ মিলল ৪,০০০ বছর পুরনো লিপস্টিকের, কোন রহস্য লুকিয়ে এই অতি প্রাচীন প্রসাধনীতে চলতি অর্থবর্ষে কলকাতা পুরসভায় যুক্ত হল ১৪৬ বিঘা জমি আকাশদের জন্য বোর্ডকে বাহবা শাস্ত্রীর, ইশান ও শ্রেয়সকে সান্ত্বনা দিয়ে কী লিখলেন প্রলোভনের মুখে থুতু-তৃণমূলে যোগ দেবেন না, স্পষ্ট করলেন উত্তর দিনাজপুরের কং নেতা পাড়ার ‘মিষ্টি’ বৌদির হাতে মোমো খেতে গিয়েছিলেন যুবক, বাঁশবাগানে মিলল দেহ মোদীর মেগা সভার আগে তপ্ত আরামবাগ! পোস্টার ছেঁড়া নিয়ে বিজেপি বনাম তৃণমূল সংঘাত ‘যেন সেই ভালোবাসার মর্যাদা রাখতে পারি’, বঁধুয়া নিয়ে আত্মবিশ্বাসী ‘আবির’ রেজওয়ান CSK-র অধিনায়ক ধোনির ফার্ম হাউসের সামনে রবীন্দ্র জাদেজার 'ফ্যানবয়' মুহূর্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.