বাংলা নিউজ > ময়দান > নেদারল্যান্ডসের বিরুদ্ধে কঠিন লড়াই, কোনও মতে জিতল নিউজিল্যান্ড
নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাত্র ১৬ রানে জয় পেল নিউজিল্যান্ড (ছবি-আইসিসি টুইটার)

নেদারল্যান্ডসের বিরুদ্ধে কঠিন লড়াই, কোনও মতে জিতল নিউজিল্যান্ড

  • প্রথম টি-টোয়েন্টিতে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে লিড নিয়েছে নিউজিল্যান্ড। প্রথমে খেলতে নেমে নিউজিল্যান্ডের দল স্কোর বের্ডে ৭ উইকেটে ১৪৮ রান তোলে। জবাবে নেদারল্যান্ডস দল ১৩২ রানে গুটিয়ে যায়।

প্রথম টি-টোয়েন্টিতে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে লিড নিয়েছে নিউজিল্যান্ড। প্রথমে খেলতে নেমে নিউজিল্যান্ডের দল স্কোর বের্ডে ৭ উইকেটে ১৪৮ রান তোলে। জবাবে নেদারল্যান্ডস দল ১৩২ রানে গুটিয়ে যায়।

এদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল নিউজিল্যান্ড। তবে এই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়েছিল। মাত্র ৮ রান করে আউট হন কিউয়ি ওপেনার ফিন অ্যালেন। তার পর ক্লিভারও আউট হন ব্যক্তিগত ২ রান করে। মার্টিন গাপ্তিল ক্রিজে দাঁড়িয়ে রান করলেও ড্যারিল মিচেল ১৫ রান করার পর সাজঘরে ফিরে যান। তার পর গাপ্তিলও ৩৬ বলে ৪৫ রান করে আউট হয়ে যান।

আরও পড়ুন… সমস্যায় শাকিব আল হাসান! তারকা ক্রিকেটারকে নোটিশ পাঠাচ্ছে BCB

এরপরে জিমি নিশাম ১৭ বলে ৩২ রান করেন। ১৯ রান করেন ইশ সোধি। এভাবে স্কোর বোর্ডকে ৭ উইকেটে ১৪৮ রানে পৌঁছে দেয় নিউজিল্যান্ডের দল। নেদারল্যান্ডসের হয়ে ভ্যান বেক ২টি ও শরিজ আহমেদ ২টি উইকেট নিয়েছেন। 

প্রতিশোধমূলক ইনিংস খেলতে নেমে নেদারল্যান্ডসের শুরুটা বাজে হয়েছিল। ওপেনার স্টেফান মাইবার্গ আউট হন মাত্র ৫ রানে। এরপর ব্যক্তিগত ২ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ম্যাক্স ওডাউড। কিছুক্ষণ পর হেই টম কুপারও আউট হন ২ রানে। এভাবে স্কোর দাঁড়ায় ৩ উইকেটে বিনিময়ে ১৫ রান। 

আরও পড়ুন… CWG 2022: চানু অনুপ্রেরণা, সোনা জিতে বললেন পাকিস্তানের ভারোত্তোলক দস্তাগির

স্কট এডওয়ার্ডস ম্যাচ বাঁচানোর চেষ্টা করলেও বেশিক্ষণ টিকতে পারেননি। ২০ রান করে আউট হয়ে যান তিনি। একপ্রান্ত থেকে উইকেট পড়তে থাকে কিন্তু অন্য প্রান্তে রান করেন বাস ডি লিড। তিনি একটি হাফ সেঞ্চুরি করতে সফল হন। তিনি ৫৩ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। ৬৬ রান করার পর আউট হয়ে যান লিড। এভাবে তিন বল বাকি থাকতেই ১৩২ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডসের ইনিংস। কিউয়িদের পক্ষে ব্লেয়ার টিকনার ৪টি ও বেন সিয়ার্স ৩টি উইকেট শিকার করেছেন। নেদারল্যান্ডস থেকে একটি কঠিন লড়াই পেয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু কিউয়িরা তাদের অভিজ্ঞতা দেখিয়ে ম্যাচ জিতে যায়। 

বন্ধ করুন