বাংলা নিউজ > ময়দান > IND vs NZ T20I Record: ১৬৮ রানে হেরে T20-র ইতিহাসে চরম লজ্জার মুখে নিউজিল্যান্ড, নজির ভারতের

IND vs NZ T20I Record: ১৬৮ রানে হেরে T20-র ইতিহাসে চরম লজ্জার মুখে নিউজিল্যান্ড, নজির ভারতের

আমদাবাদে উচ্ছ্বাস ভারতীয় খেলোয়াড়দের। (ছবি সৌজন্যে এএফপি)

India vs New Zealand: আমদাবাদে সিরিজ নির্ণায়ক তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে ১৬৮ রানে গুঁড়িয়ে দিয়েছে ভারত। প্রথমে ব্যাট করে চার উইকেটে ২৩৪ রান তোলেন হার্দিক পান্ডিয়ারা। ১২.১ ওভারে ৬৬ রানে অল-আউট হয়ে যায় নিউজিল্যান্ড।

আমদাবাদে ১৬৮ রানে হেরে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে লজ্জার মুখে পড়ল নিউজিল্যান্ড। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির পূর্ণ সদস্যের মধ্যে সবথেকে বড় ব্যবধানে হারের মুখে পড়েছেন কিউয়িরা। এতদিন ওয়েস্ট ইন্ডিজকে যে লজ্জা বইতে হতে হচ্ছিল।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবথেকে বড় ব্যবধানে জয় (আইসিসির পূর্ণ সদস্য দেশ)

১) ভারত, ১৬৮ রানে জয়, বনাম নিউজিল্যান্ড, আমদাবাদ, ২০২৩ সাল। 

২) পাকিস্তান, ১৪৩ রানে জয়, বনাম ওয়েস্ট ইন্ডিজ, করাচি, ২০১৮ সাল। 

৩) ভারত, ১৪৩ রানে জয়, বনাম আয়ারল্যান্ড, ডাবলিন, ২০১৮ সাল।

৪) ইংল্যান্ড, ১৩৭ রানে জয়, বনাম ওয়েস্ট ইন্ডিজ, সেন্ট কিটস, ২০১৯ সাল।

৫) অস্ট্রেলিয়া, ১৩৪ রানে জয়, বনাম শ্রীলঙ্কা, অ্যাডিলেড, ২০১৯ সাল।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবথেকে বড় ব্যবধানে জয়

১) চেক প্রজাতন্ত্র, ২৫৭ রানে জয়, বনাম তুরস্ক, ২০১৯ সাল। 

২) কানাডা, ২০৮ রানে জয়, বনাম পানামা, ২০২১ সাল। 

৩) তানজানিয়া, ১৮৪ রানে জয়, বনাম ক্যামেরুন, ২০২২ সাল। 

৪) তানজানিয়া, ১৭৮ রানে জয়, বনাম ক্যামেরুন, ২০২১ সাল। 

৫) রোমানিয়া, ১৭৩ রানে জয়, বনাম তুরস্ক, ২০১৯ সাল।

৬) শ্রীলঙ্কা, ১৭২ রানে জয়, বনাম কেনিয়া, ২০০৭ সাল। 

৭) মোজাম্বিক, ১৭১ রানে জয়, বনাম ক্যামেরুন, ২০২১ সাল।

পরিসংখ্যান অনুযায়ী, সার্বিকভাবে টি-টোয়েন্টির ইতিহাসে সবথেকে বড় ব্যবধানে (রানের নিরিখে) জয়ের তালিকায় অষ্টম স্থানে আছে ভারত। আমদাবাদে নিউজিল্যান্ডকে ১৬৮ রানে হারিয়ে সেই জায়গা দখল করেছে টিম ইন্ডিয়া।

ভারত বনাম নিউজিল্যান্ডের তৃতীয় টি-টোয়েন্টি সিরিজ

বুধবার আমদাবাদে সিরিজ নির্ণায়ক তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে ১৬৮ রানে গুঁড়িয়ে দিয়েছে ভারত। প্রথমে ব্যাট করে চার উইকেটে ২৩৪ রান তোলেন হার্দিক পান্ডিয়ারা। ৬৩ বলে অপরাজিত ১২৬ রান করেন শুভমন গিল। ২২ বলে ৪৪ রান করেন রাহুল ত্রিপাঠি। বেধড়ক মার খান নিউজিল্যান্ডের বোলাররা।

আরও পড়ুন: Ind vs Nz- ঘনঘন খেলা নিয়ে অভিযোগ নেই, শতরানের পর প্রস্তুতিতেই কৃতিত্ব শুভমনের

ভারতীয় বোলাররা পুরো উলটো কাজ করেন। কিউয়ি ব্যাটারদের পুরোপুরি ধ্বংস করে দেন। সাহায্য করেন ফিল্ডাররা। দুরন্ত ক্যাচ ধরেন সূর্যকুমার যাদব, রাহুলরা। সেই সুবাদে ১২.১ ওভারে ৬৬ রানে অল-আউট হয়ে যায় নিউজিল্যান্ড। চার ওভারে ১৬ রানে চার উইকেট নেন হার্দিক পান্ডিয়া। দুটি করে উইকেট নেন আর্শদীপ সিং, উমরান মালিক এবং শিবম মাভি।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল Euro 2024: ২৩ সেকেন্ডে গোল! এগিয়ে গিয়েও হারল আলবেনিয়া, জিতেও চিন্তা বাড়ল ইতালির কুম্ভ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? মকর রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? তুলা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল জানেন প্রথম কোন দেশে শুরু হয়েছিল ফাদার্স ডে উদযাপন? কেনই বা শুরু হয়েছিল এই দিন হোটেলে বাসন মাজতেন, সইফ-করিনার বিয়েতে ঢুকতে দেওয়া হয়নি ‘পঞ্চায়েত’ খ্যাত আসিফকে! কন্যা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে?

T20 WC 2024

আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.