বাংলা নিউজ > ময়দান > ১৩ বছর পর বাদ পড়লেন মুশফিকুর, নেই শাকিবও, পাকিস্তানের বিরুদ্ধে টিম ঘোষণা BCB'র
মুশফিকুর রহিম।
মুশফিকুর রহিম।

১৩ বছর পর বাদ পড়লেন মুশফিকুর, নেই শাকিবও, পাকিস্তানের বিরুদ্ধে টিম ঘোষণা BCB'র

  • তবে শুধু মুশফিকুর একা নন, দলে রাখা হয়নি লিটন দাস ও সৌম্য সরকারকেও। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন শাকিব আল হাসান।

২০০৮ সালের পর থেকে কখনও টিম থেকে বাদ পড়েননি মুশফিকুর রহিম। ১৩ বছর টানা খেলার পর পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়লেন তিনি। তবে গত কয়েক দিন থেকেই আভাস পাওয়া যাচ্ছিল, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে রাখা হচ্ছে না মুশফিকুর রহিমকে। হয়েছেও সেটাই। মুশফিকুর নিজে বিশ্রাম না চাইলেও, এই সিরিজে তাঁকে বিশ্রামে পাঠিয়েছেন নির্বাচকেরা। 

তবে শুধু মুশফিকুর একা নন, দলে রাখা হয়নি লিটন দাস ও সৌম্য সরকারকেও। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন শাকিব আল হাসান। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে চমক হিসেবে দলে এসেছেন কিপার ব্যাটসম্যান আকবর আলি। এ ছাড়াও সইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, নাজমুল হোসেন শান্ত, শহিদুল ইসলামরা দলে ঢুকেছেন।

মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। অভিজ্ঞ মুশফিকুর রহিমের বিকল্প হিসেবে দলে রাখা হয়েছে ইয়াসির আলি চৌধুরী রাব্বিকে। সইফুদ্দিনের চোটের জন্য বিশ্বকাপ স্কোয়াডে রুবেল হোসেনকে যুক্ত করা হলেও, কোনও কারণ ছাড়াই পাকিস্তানের বিপক্ষে সিরিজে তাঁকে বাদ দিয়ে নেওয়া হয়েছে শহিদুল ইসলামকে। লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও দলে জায়গা করে নিয়েছেন।

আকবরের ১৬ জনের দলে ঢোকাটা অবশ্য বেশ চমকের। গত কয়েক দিন ধরে চলা অনুশীলনেও তাঁকে ডাকা হয়নি। তিনি খেলছিলেন জাতীয় লিগে। তাঁকে সেখান থেকে ডাকা হয়েছে টি-টোয়েন্টি সিরিজের জন্য। ১৯ নভেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। ২০ এবং ২২ নভেম্বর পরের দু'টি ম্যাচ রয়েছে।

টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দল: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক) , সইফ হাসান, নইম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামিম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি রব্বি, শহিদুল ইসলাম, আকবর আলি।

বন্ধ করুন