বাংলা নিউজ > ময়দান > টেস্ট, ওয়ানডে-তে রোহিতের অধিনায়কত্ব নিয়ে এখনই শঙ্কার কারণ নেই- রিপোর্ট

টেস্ট, ওয়ানডে-তে রোহিতের অধিনায়কত্ব নিয়ে এখনই শঙ্কার কারণ নেই- রিপোর্ট

রোহিত শর্মা।

বোর্ডের সূত্র অনুযায়ী, অধিনায়ক রোহিতের পারফরম্যান্সে আপাতত খুশি বোর্ড। ফলে পুরনো ফর্ম্যাটে (টেস্ট, ওয়ানডে) তাঁর অধিনায়কত্বে থাকা নিয়ে বোর্ডের সমস্যা নেই।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে ক্রিকেটের তিন‌ ফর্ম্যাটেই ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তবে রোহিতের ফর্ম এবং সাম্প্রতিক সময়ে রোহিতের অধিনায়কত্বে ভারতের পারফরম্যান্স নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। অনেকেই শঙ্কা প্রকাশ করেছেন, ভারতীয় দলের অধিনায়ক হিসেবে আদৌ রোহিত শর্মাকে রাখা হবে কিনা! সেই বিষয়ে মতামত জানাতে গিয়েই নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, আপাতত টেস্ট এবং ওয়ানডে ফর্ম্যাটে রোহিতের অধিনায়কত্ব যাওয়া নিয়ে কোনও আশঙ্কা নেই ।

আরও পড়ুন: সচিনের ODI শতরানের রেকর্ড এ বছর ভাঙবেন কোহলি? সম্ভাবনা থাকলেও সহজ হবে না- দাবি সঞ্জয় বাঙ্গারের

বোর্ডের সূত্র অনুযায়ী, অধিনায়ক রোহিতের পারফরম্যান্সে আপাতত খুশি বোর্ড। ফলে পুরনো ফর্ম্যাটে (টেস্ট, ওয়ানডে) তাঁর অধিনায়কত্বে থাকা নিয়ে বোর্ডের সমস্যা নেই। অধিনায়ক রোহিত শর্মা, কোচ রাহুল দ্রাবিড় সম্প্রতি বোর্ডের রিভিউ মিটিংয়ে অংশ নেন। মুম্বইতে অনুষ্ঠিত হয় এই মিটিং। সেই মিটিং থেকেই এই বিষয়ে জানা গিয়েছে। এই মিটিংয়ের সভাপতিত্ব করেন বিসিসিআই সচিব জয় শাহ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেষ নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা, এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ এবং বর্তমান প্রেসিডেন্ট রজার বিনি।

আরও পড়ুন: আউট নাকি নট-আউট? নেসারের ক্যাচ নিয়ে নিয়ম স্পষ্ট করল MCC, যদিও শুরু হয়েছে বিতর্ক

ভারতের পরবর্তী লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা। এই মুহূর্তে অঘটন না ঘটলে যার সম্ভাবনা অত্যন্ত বেশি রয়েছে। পাশাপাশি ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ভারতে হবে। সেই বিষয়টি নিয়ে আলোচনা হয়। মিটিংয়ে সদ্য ভারতীয় টি-২০ দলের অধিনায়ক নির্বাচিত হওয়া হার্দিক পান্ডিয়া উপস্থিত ছিলেন না। হার্দিক এই মুহূর্তে মুম্বইতে রয়েছেন। মঙ্গলবার থেকে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজ। তার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

সংবাদ সংস্থা পিটিআইকে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআইয়ের কর্মকর্তা জানিয়েছেন, ‘ওয়ানডে এবং টেস্টে রোহিত ভারতকে নেতৃত্ব দিচ্ছেন। এই রকম (অধিনায়কত্ব থেকে সরানো) কোনও বিষয় নিয়ে মিটিংয়ে আলোচনা হয়নি। ওয়ানডে এবং টেস্টে ওর অধিনায়ক হিসেবে রেকর্ড দেখুন। যথেষ্ট ভালো পরিসংখ্যান রয়েছে ওঁর।’ এই মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে, ২০ জনের ক্রিকেটারের একটি ছোট দল তৈরি করা হবে। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত তাঁদেরকেই ঘুরিয়ে ফিরিয়ে ভারতের হয়ে খেলানো হবে।

বন্ধ করুন