বাংলা নিউজ > ময়দান > লাথামের অধিনায়কোচিত শতরানে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জিতল নিউজিল্যান্ড
লাথামের ব্যাটে দাপুটে জয় কিউয়িদের। ছবি- টুইটার।
লাথামের ব্যাটে দাপুটে জয় কিউয়িদের। ছবি- টুইটার।

লাথামের অধিনায়কোচিত শতরানে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জিতল নিউজিল্যান্ড

  • ব্যর্থ হয় তামিম-মিঠুনের জোড়া হাফ-সেঞ্চুরি।

কেন উইলিয়ামসনের পরিবর্তে জাতীয় দলকে নেতৃত্ব দিতে নামা টম লাথাম দায়িত্ব নিয়ে নিউজিল্যান্ডকে সিরিজ জেতালেন। দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে পরাজিত করে কিউয়িরা।

ক্রাইস্টচার্চে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। তামিম ইকবাল ও মহম্মদ মিঠুনের জোড়া হাফ-সেঞ্চুরিতে র করে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৭১ রান তোলে। তামিম ১১টি বাউন্ডারির সাহায্যে ১০৮ বলে ৭৮ রান করে আউট হন। মিঠুন ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৭ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া সৌম্য সরকার ৩২, মুশফিকুর রহিম ৩৪, মাহমুদুল্লাহ ১৬, মেহেদি হাসান ৭ ও সইফুদ্দিন অপরাজিত ৭ রান করেন। ৫১ রানে ২টি উইকেট নেন স্যান্টনার। ১টি করে উইকেট পেয়েছেন বোল্ট, হেনরি ও কাইল জেমিসন।

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৮.২ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৭৫ রান তুলে ম্যাচ জিতে যায়। লাথাম ১০৮ বলে ১১০ রান করে অপরাজিত থাকেন। তিনি ১০টি বাউন্ডারি মারেন। ডেভন কনওয়ে ৭টি বাউন্ডারির সাহায্যে ৯৩ বলে ৭২ রান করে দুর্ভাগ্যজনক রান-আউট হন।

এছাড়া মার্টিন গাপ্তিল ২০, হেনরি নিকোলস ১৩, উইল ইয়ং ১, জিমি নিশাম ৩০ ও ডারিল মিচেল অপরাজিত ১২ রান করেন। ২টি করে উইকেট নেন মুস্তাফিজুর ও মেহেদি হাসান। ম্যাচের সেরা হয়েছেন লাথাম।

দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ৫ উইকেটে জয়ের সুবাদে এক ম্যাচ বাকি থাকতেই বাংলাদেশের বিরুদ্ধে ৩ ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

বন্ধ করুন