বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ছেলেদের ৪০০মিটার হার্ডেলস ফাইনালের পুনরাবৃত্তি মহিলা বিভাগে, নিজের বিশ্বরেকর্ড ভেঙ্গেই সোনা জিতলেন সিডনি ম্যাকলাফলিন
সোনা জিতলেন সিডনি ম্যাকলাফলিন (ছবি:পিটিআই)

ছেলেদের ৪০০মিটার হার্ডেলস ফাইনালের পুনরাবৃত্তি মহিলা বিভাগে, নিজের বিশ্বরেকর্ড ভেঙ্গেই সোনা জিতলেন সিডনি ম্যাকলাফলিন

  • মাত্র ২১ বছর বয়সে ৫১.৪৬ সেকেন্ড সময়ে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন সিডনি। তার একটু পিছনে থেকেই ৫১.৫৮ সেকেন্ডে দ্বিতীয় স্থানে শেষ করলেন স্বদেশীয় ডালিলা। নেদারল্যান্ডসের ফেমকে বোল তৃতীয় স্থানে থেকে ব্রোঞ্জ পদক জেতেন।

শুভব্রত মুখার্জি: ৪০০ মিটার হার্ডেলসের ফাইনালে ছেলেদের ফাইনালের পুনরাবৃত্তি ঘটল যেন মেয়েদের ফাইনালে। নরওয়ের কার্স্টেন ওয়ারহোল্ম যেমন নিজের গড়া বিশ্বরেকর্ড নিজে ভেঙ্গে দিয়ে সোনা জিতেছিলেন ঠিক সেই ভঙ্গিতেই নিজের গড়া বিশ্ব রেকর্ড নিজেই ভেঙ্গে দিয়ে সোনা জিতলেন আমেরিকার স্প্রিন্টার সিডনি ম্যাকলাফলিন। এই বিভাগেই রুপো পেলেন তার স্বদেশীয় সতীর্থা ডালিলা মহম্মদ। ডালিলার সঙ্গে তার মাঠের লড়াই নিয়ে একবার মজা করে সিডনি বলেছিলেন 'লোহাই লোহাকে মজবুত 'করে। আর টোকিওতে মহিলা বিভাগের ৪০০ মিটার হার্ডেলসের ফাইনালে কার্যত সেই ঘটনার সাক্ষী থাকল গোটা বিশ্ব। দুই প্রতিযোগী নিজেদের সেরাটা উজাড় করে দিয়ে একে অপরকে শেষ পর্যন্ত লড়াই দিয়ে গেলেন।

মাত্র ২১ বছর বয়সে ৫১.৪৬ সেকেন্ড সময়ে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন সিডনি। তার একটু পিছনে থেকেই ৫১.৫৮ সেকেন্ডে দ্বিতীয় স্থানে শেষ করলেন স্বদেশীয় ডালিলা। নেদারল্যান্ডসের ফেমকে বোল তৃতীয় স্থানে থেকে ব্রোঞ্জ পদক জেতেন।

(টোকিয়ো অলিম্পিক্স ২০২০-এর যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন -- এখানে)

উল্লেখ্য ২০১৯ সালে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সিডনি এবং ডালিলার এই হাড্ডাহাড্ডি দ্বৈরথের সাক্ষী থেকেছিল বিশ্ব। সেবার কয়েক সেকেন্ডের ফারাকে ডালিলা বাজিমাত করেছিলেন। আর আজ গেমসের মঞ্চে দাঁড়িয়ে সেই ঘটনার যেন মধুর প্রতিশোধ নিলেন সিডনি। আমেরিকার অলিম্পিক্সে ট্রায়ালে ডালিলার বিশ্বরেকর্ড ভেঙ্গে ৫১.৯০ সেকেন্ড সময় গড়ে সিডনি সেবার বিশ্বরেকর্ড গড়েছিলেন। যা টোকিওতে নিজেই ভেঙ্গে দিয়ে সোনা জিততে সক্ষম হলেন।

বন্ধ করুন