বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > টোকিওতে তিরন্দাজি কম্পিটিশনে গুরুদায়িত্ব সামলালেন বঙ্গসন্তান ইন্দ্রনীল

টোকিওতে তিরন্দাজি কম্পিটিশনে গুরুদায়িত্ব সামলালেন বঙ্গসন্তান ইন্দ্রনীল

বিচারকের দায়িত্ব পালন করছেন যাদবপুরের প্রাক্তনী ইন্দ্রনীল দত্ত (ছবি:টুইটার)

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী ইন্দ্রনীল দত্ত দীর্ঘদিন ধরে বলা ভাল দীর্ঘ এক দশক ধরে তিরন্দাজির সঙ্গে যুক্ত রয়েছেন। ইন্দ্রনীল নিজে তিরন্দাজিতে ন্যাশনাল চ্যাম্পিয়ন। বিগত ১১ বছর ধরে তিনি এই খেলার বিচারক হিসেবে কাজ করেছেন।

শুভব্রত মুখার্জি: টোকিও গেমসে যেমন একাধিক বাঙালি অ্যাথলিট অংশ নিয়েছিলেন ঠিক তেমনভাবে উপস্থিত ছিলেন বাঙালি বিচারকও। যাদের উপর লাইমলাইট সেভাবে এসে না পৌঁছালেও তাদের হাত ধরেও দেশ সমানভাবে গর্বিত হয়েছে। টোকিও গেমসে ভারত তিরন্দাজি প্রতিযোগিতা থেকে সে ভাবে সাফল্য পায়নি। দীপিকা কুমারি, অতনু দাসদের হাত ধরে ভারত এই গেমস থেকে একেবারেই সাফল্য পায়নি। তবে এই তিরন্দাজিতেই এক ভারতীয় তথা বাঙালি ভারতের মুখ উজ্জ্বল করেছেন। বিচারক হিসেবে টোকিওতে অংশ নিয়েছিলেন ইন্দ্রনীল দত্ত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী ইন্দ্রনীল দত্ত দীর্ঘদিন ধরে বলা ভাল দীর্ঘ এক দশক ধরে তিরন্দাজির সঙ্গে যুক্ত রয়েছেন। ইন্দ্রনীল নিজে তিরন্দাজিতে ন্যাশনাল চ্যাম্পিয়ন। বিগত ১১ বছর ধরে তিনি এই খেলার বিচারক হিসেবে কাজ করেছেন। তবে জীবনে এই প্রথম সরাসরি অলিম্পিক্সের মঞ্চে বিচারকের দায়িত্ব সামলানোর সুযোগ পেলেন। ২০১৫ সাল থেকে আর্চারি ফেডারেশনের সঙ্গে যুক্ত রয়েছেন ইন্দ্রনীল দত্ত। প্রতি বছরই জাতীয় এবং আন্তর্জাতিক লেভেলে তিরন্দাজি প্রতিযোগীতায় বিচারকের পাশাপাশি রেফারির দায়িত্বও সামলেছেন তিনি। ওয়ার্ল্ড আর্চারি ফেডারেশনের প্রথম পাঁচজন বিচারকের মধ্যেও রয়েছেন ইন্দ্রনীল দত্ত। সেখানে থেকেই একদিন হঠাৎ করেই ভারতের হয়ে অলিম্পিক্সে তিরন্দাজি প্রতিযোগিতায় বিচারক হিসেবে কাজের সুযোগ এসে যায় ইন্দ্রনীল দত্তের সামনে।

২০১৯ সালে গিয়ে তিনি নিশ্চিতভাবে জানতে পারেন যে প্রতিযোগিতা চলাকালীন তিনি বিচারকের ভূমিকা পালন করবেন। গেমস ভিলেজে অ্যাথলিটদের সঙ্গে প্রায় এক সাথেই তার থাকার অভিজ্ঞতাও অসাধারণ। তবে দর্শকশূন্য ভাবে ম্যাচগুলো আয়োজিত হওয়ার ফলে কিছুটা হলেও প্রতিযোগিতার আকর্ষণে প্রভাব পরেছিল সে কথাও তিনি মেনে নেন। তবে টোকিওতে এক ভিন্ন ভূমিকা পালনের সুযোগ পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ইন্দ্রনীল দত্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.