বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > নীরজের সোনাজয় জায়গা করে নিল টোকিও গেমসের 'ম্যাজিক মোমেন্টসের' প্রথম দশে

নীরজের সোনাজয় জায়গা করে নিল টোকিও গেমসের 'ম্যাজিক মোমেন্টসের' প্রথম দশে

সোনার পদক হাতে নীরজ চোপড়া (ছবি:পিটিআই) (PTI)

টোকিওর ন্যাশনাল স্টেডিয়ামে অলিম্পিক্সের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে ৮৭.৫৮ মিটারের দূরত্বে জ্যাভলিন থ্রো করে ভারতকে সোনার পদক এনে দিয়েছিলেন ২৩ বছর বয়সী হরিয়ানার ছেলে নীরজ চোপড়া।  টোকিও অলিম্পিক্সের সেরা দশ ম্যাজিকাল মোমেন্টসে জায়গা করে নিয়েছে এই মুহূর্তটা।

শুভব্রত মুখার্জি: টোকিও গেমসে ভারতের পক্ষে সবথেকে বড় হাইলাইটস ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে নীরজ চোপড়ার হাত ধরে প্রথম সোনার পদক জয়। ভারতের গেমসের ইতিহাসে অ্যাথলেটিক্স থেকে প্রথম পদক জয় তাও আবার সোনা। স্বাভাবিকভাবেই নীরজের এই কৃতিত্ব ভারতের জন্য গর্বের বিষয়। এ বার সেই কৃতিত্ব জায়গা করে নিল টোকিও অলিম্পিক্সের সেরা দশ ম্যাজিকাল মোমেন্টসে। বিশ্ব অ্যাথলেটিক্স সম্প্রতি এই তথ্য জানিয়েছে। তাদের তরফে এই তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য গত শনিবার টোকিওর ন্যাশনাল স্টেডিয়ামে অলিম্পিক্সের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে ৮৭.৫৮ মিটারের দূরত্বে জ্যাভলিন থ্রো করে ভারতকে সোনার পদক এনে দিয়েছিলেন ২৩ বছর বয়সী হরিয়ানার ছেলে নীরজ চোপড়া। এই মুহূর্তটাই টোকিও অলিম্পিক্সের সেরা দশ ম্যাজিকাল মোমেন্টসে জায়গা করে নিয়েছে। বিশ্ব অ্যাথলেটিক্সের অফিসিয়াল ওয়েবসাইটে ইতিমধ্যে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য বিশ্ব অ্যাথলেটিক্সের ওয়েবসাইটে অলিম্পিক্সের ম্যাজিকাল মোমেন্টসের তালিকায় প্রথম ১০ নম্বরের মধ্যে ৬ নম্বরে রয়েছেন ভারতীয় অ্যাথলিট নীরজ চোপড়া। উল্লেখ্য সদ্য শেষ হওয়া টোকিও গেমসে ভারত তাদের অলিম্পিক্স ইতিহাসে সেরা পারফরম্যান্স করেছে। সদ্য সমাপ্ত হওয়া গেমস থেকে ১টি সোনা, ২টি রুপো ও ৪ টি ব্রোঞ্জ জিতেছে ভারত। ২০১২ সালে লন্ডন গেমসে ভারত জিতেছিল ৬টি পদক। যা এতদিন পর্যন্ত ভারতের সেরা পারফরম্যান্স ছিল। টোকিওতে ভারত তাদের শেষ ইভেন্টে এসে ৭ম পদকটি নীরজের হাত ধরে পাওয়ার মধ্যে দিয়ে নয়া নজির স্থাপন করে ফেলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ রাধা, মারিজানের দাপটের পর মেগ-শেফালি ঝড়,উড়ে গেল ইউপি,পয়েন্টের খাতা খুলল দিল্লি অনুপমের হবু স্ত্রী প্রশ্মিতারও আগে বিয়ে ছিল! কে গায়িকার প্রথম স্বামী? প্রেমে গদগদ! সোনার সংসারের সেরা জা কৌশাম্বি, হবু বউকে নিয়ে গর্বিত আদৃত কী লিখলেন ট্রেনে বসেই খাবার অর্ডার দিতে পারবেন Swiggy-তে! খেতে হবে না রেলের খাবার সন্দেশখালিতে ‘ক্রমাগত মানুষ যাচ্ছেন', পরিদর্শনের ‘ভালো-মন্দ’ নিয়ে কী জানাল HC? ‘দস্তরবন্দী’র মাধ্যমে উত্তরসূরি ঘোষণা করলেন দিল্লির জামা মসজিদের শাহি ইমাম Google Pay is shutting down! কেন বন্ধ হয়ে যাচ্ছে G-Pay? আসল সত্যটা কী সকালে মুকুল রায়ের বাড়িতে ইডি, ‘ওরা খুশি’, বললেন ছেলে শুভ্রাংশু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.