বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > নীরজের সোনাজয় জায়গা করে নিল টোকিও গেমসের 'ম্যাজিক মোমেন্টসের' প্রথম দশে

নীরজের সোনাজয় জায়গা করে নিল টোকিও গেমসের 'ম্যাজিক মোমেন্টসের' প্রথম দশে

সোনার পদক হাতে নীরজ চোপড়া (ছবি:পিটিআই) (PTI)

টোকিওর ন্যাশনাল স্টেডিয়ামে অলিম্পিক্সের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে ৮৭.৫৮ মিটারের দূরত্বে জ্যাভলিন থ্রো করে ভারতকে সোনার পদক এনে দিয়েছিলেন ২৩ বছর বয়সী হরিয়ানার ছেলে নীরজ চোপড়া।  টোকিও অলিম্পিক্সের সেরা দশ ম্যাজিকাল মোমেন্টসে জায়গা করে নিয়েছে এই মুহূর্তটা।

শুভব্রত মুখার্জি: টোকিও গেমসে ভারতের পক্ষে সবথেকে বড় হাইলাইটস ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে নীরজ চোপড়ার হাত ধরে প্রথম সোনার পদক জয়। ভারতের গেমসের ইতিহাসে অ্যাথলেটিক্স থেকে প্রথম পদক জয় তাও আবার সোনা। স্বাভাবিকভাবেই নীরজের এই কৃতিত্ব ভারতের জন্য গর্বের বিষয়। এ বার সেই কৃতিত্ব জায়গা করে নিল টোকিও অলিম্পিক্সের সেরা দশ ম্যাজিকাল মোমেন্টসে। বিশ্ব অ্যাথলেটিক্স সম্প্রতি এই তথ্য জানিয়েছে। তাদের তরফে এই তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য গত শনিবার টোকিওর ন্যাশনাল স্টেডিয়ামে অলিম্পিক্সের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে ৮৭.৫৮ মিটারের দূরত্বে জ্যাভলিন থ্রো করে ভারতকে সোনার পদক এনে দিয়েছিলেন ২৩ বছর বয়সী হরিয়ানার ছেলে নীরজ চোপড়া। এই মুহূর্তটাই টোকিও অলিম্পিক্সের সেরা দশ ম্যাজিকাল মোমেন্টসে জায়গা করে নিয়েছে। বিশ্ব অ্যাথলেটিক্সের অফিসিয়াল ওয়েবসাইটে ইতিমধ্যে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য বিশ্ব অ্যাথলেটিক্সের ওয়েবসাইটে অলিম্পিক্সের ম্যাজিকাল মোমেন্টসের তালিকায় প্রথম ১০ নম্বরের মধ্যে ৬ নম্বরে রয়েছেন ভারতীয় অ্যাথলিট নীরজ চোপড়া। উল্লেখ্য সদ্য শেষ হওয়া টোকিও গেমসে ভারত তাদের অলিম্পিক্স ইতিহাসে সেরা পারফরম্যান্স করেছে। সদ্য সমাপ্ত হওয়া গেমস থেকে ১টি সোনা, ২টি রুপো ও ৪ টি ব্রোঞ্জ জিতেছে ভারত। ২০১২ সালে লন্ডন গেমসে ভারত জিতেছিল ৬টি পদক। যা এতদিন পর্যন্ত ভারতের সেরা পারফরম্যান্স ছিল। টোকিওতে ভারত তাদের শেষ ইভেন্টে এসে ৭ম পদকটি নীরজের হাত ধরে পাওয়ার মধ্যে দিয়ে নয়া নজির স্থাপন করে ফেলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোয়ালিফায়ারে ৪টি ছয় মারলেই বিরল সেঞ্চুরি নারিনের, এই কৃতিত্ব গৌতম গম্ভীরদেরও নেই ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান ভয়াবহ ঝঞ্ঝায় দুর্ঘটনার কবলে লন্ডন থেকে সিঙ্গাপুরগামী বিমান, মৃত ১,আহত বহু সাগরে তৈরি ঘূর্ণাবর্ত, গভীর নিম্নচাপ ২দিন পরে, বাংলায় ভারী বৃষ্টি কবে থেকে? ভোটের আগে বড় স্বস্তি BJP প্রার্থী রেখা পাত্রর, রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট বুদ্ধপূর্ণিমা ২০২৪ এ গজলক্ষ্মী সহ বহু শুভ যোগ! তুলা সহ ৩ রাশির সৌভাগ্য তুঙ্গে দেবের উত্থানের গল্প এবার বড়পর্দায়! বায়োপিকে ঝলক প্রকাশ্যে আসতেই হেসে খুন সবাই পাহাড়ে বেড়াতে গিয়ে পাথরের উপর পাথর সাজান, কিন্তু এর মানে জানেন? কখন এটি ‘অশুভ’ হামলাকারীকে ছাড়, আক্রান্ত সন্ন্যাসীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিল পুলিশ

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.