বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: কঠিন লড়াই দীপিকার সামনে, কোয়ার্টারে পড়তে পারেন অলিম্পিক রেকর্ড গড়া সানের মুখে
দীপিকা কুমারি। ছবি- টুইটার।
দীপিকা কুমারি। ছবি- টুইটার।

Tokyo Olympics: কঠিন লড়াই দীপিকার সামনে, কোয়ার্টারে পড়তে পারেন অলিম্পিক রেকর্ড গড়া সানের মুখে

  • প্রথম রাউন্ডে দীপিকার লড়াই ভুটানের প্রতিপক্ষের বিরুদ্ধে।

অলিম্পিকের ঠিক আগে প্যারিসের আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-থ্রি'র দুরন্ত পারফর্ম্যান্স দীপিকা কুমারিকে নিয়ে ভারতীয় ক্রীড়ামহলের প্রত্যাশা বাড়িয়ে দেয় কয়েকগুন। প্রত্যাশার বিপুল চাপ সামলে দীপিকা টোকিওর ব়্যাঙ্কিং রাউন্ডে নিজেকে মেলে ধরেন।

কোরিয়ার প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে শুরু থেকে কড়া টক্কর দেন দীপিকা। ব়্যাঙ্কিং রাউন্ড চলাকালীন একসময় চার নম্বরে উঠে এসেছিলেন ভারতীয় তারকা। শেষমেশ তিনি ৬৬৩ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে থেকে ব়্যাঙ্কিং রাউন্ড শেষ করেন, যা নিঃসন্দেহে কৃতিত্বের।

ব়্যাঙ্কিং রাউন্ডের পারফর্ম্যান্সের নিরিখে দীপিকা ব্যক্তিগত ইভেন্টের প্রথম রাউন্ডের লড়াইয়ে নামবেন ভুটানের কর্মার বিরুদ্ধে। কর্মা ব়্যাঙ্কিং রাউন্ডে ৬১৬ পয়েন্ট সংগ্রহ করে ৫৬ নম্বরে শেষ করেন। এটি কোনও ইভেন্টের ব়্যাঙ্কিং রাউন্ডে তাঁর ব্যক্তিগত সেরা পারফর্ম্যান্স। অঘটন না ঘটলে ব়্যাঙ্কিং রাউন্ডে অলিম্পিক রেকর্ড গড়া সান আনের সঙ্গে কোয়ার্টার ফাইনালে দেখা হবে দীপিকা কুমারির।

দক্ষিণ কোরিয়ার সান আন মেয়েদের ব্যক্তিগত ব়্যাঙ্কিং রাউন্ডে ৬৮০ পয়েন্ট সংগ্রহ করে অলিম্পিক রেকর্ড গড়েন। আগের রেকর্ড ছিল ইউক্রেনের লিনা হেরাসিমেঙ্কোর। তিনি ১৯৯৬ সালে আটালান্টা অলিম্পিকের ব়্যাঙ্কিং রাউন্ডে ৬৭৩ পয়েন্ট সংগ্রহ করেছিলেন।

টোকিওয় ব়্যাঙ্কিং রাউন্ডে দ্বিতীয় ও তৃতীয় স্থানের থাকলেন কোরিয়ারই মিনহি জ্যাং ও চায়েইয়ং কাং। উল্লেখযোগ্য বিষয় হল, সান আনের মতো দ্বিতীয় ও তৃতীয় সথানে থাকা দুই কোরিয়ান তারকাও আগের অলিম্পির রেকর্ডকে ছাপিয়ে যান। মিনহি জ্যাং এবার ব়্যাঙ্কিং রাউন্ডে স্কোর করেন ৬৭৭। তৃতীয় স্থানে থাকা চায়েইয়ং কাংয়ের সংগ্রহ ৬৭৫ পয়েন্ট।

এমনকি চতুর্থ স্থানে থাকা মেক্সিকোর আলেজান্দ্রা ভ্যালেন্সিয়াও আগের অলিম্পিক রেকর্ডের স্কোর টপকে যান। তিনি এবার ব়্যাঙ্কিং রাউন্ডে সংগ্রহ করেন ৬৭৪ পয়েন্ট।

বন্ধ করুন