বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Paralympics: ফাইনালে উঠেও পদক জিততে ব্যর্থ রুবিনা, তিরন্দাজির কোয়ার্টার ফাইনালে বিদায় রাকেশের
রুবিনা ফ্রান্সিস ফাইনালে উঠেও পোডিয়াম ফিনিশ করতে ব্যর্থ হন। ছবি- টুইটার।
রুবিনা ফ্রান্সিস ফাইনালে উঠেও পোডিয়াম ফিনিশ করতে ব্যর্থ হন। ছবি- টুইটার।

Tokyo Paralympics: ফাইনালে উঠেও পদক জিততে ব্যর্থ রুবিনা, তিরন্দাজির কোয়ার্টার ফাইনালে বিদায় রাকেশের

  • টেবিল টেনিসে মেয়েদের দলগত বিভাগে চিনের কাছে হেরে গেলেন ভাবিনাবেন প্যাটেলরা।

মঙ্গলবার টোকিও প্যারালিম্পিক্স থেকে ভারত পদক জয়ের ধারা বজায় রাখলেও ব্যর্থতার মুখ দেখতে হয় বেশ কয়েকটি ইভেন্টে। শুটিংয়ে আশা জাগিয়েও পদক জিততে পারলেন না রুবিনা। কম্পাউন্ড তিরন্দাজিতেও শুরুটা ভালো করে খালি হাতে ফিরতে হয় রাকেশকে। ভাবিনাবেন টেবিল টেনিসের ব্যক্তিগত বিভাগে পদক জিতলেও দলগত বিভাগে দেশকে সাফল্য এনে দিতে পারলেন না।

শুটিং: মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলের এসএইচ-১ বিভাগের কোয়ালিফাইং রাউন্ডে ৫৬০ পয়েন্ট স্কোর করে ফাইনালে ওঠেন ভারতের রুবিনা ফ্রান্সিস। যদিও ফাইনালে পোডিয়াম ফিনিশ করা সম্ভব হয়নি তাঁর পক্ষে। ১২৮.৫ পয়েন্ট স্কোর করে তিনি সাত নম্বরে শেষ করেন ফাইনালের অভিযান।

তিরন্দাজি: কম্পাউন্ড তিরন্দাজিতে ছেলেদের ব্যক্তিগত বিভাগের কোয়ার্টার ফাইনালে পরাজিত হন ভারতের রাকেশ কুমার। তিনি চিনের চিনলিয়াং আইয়ের কাছে ১৪৩-১৪৫ ব্যবধানে হার মানেন। চিনা তারকা পরে ব্রোঞ্জ পদক জেতেন। তার আগে প্রি-কোয়ার্টারে রাকেশ ১৪০-১৩৭ ব্যবধানে হারিয়েছিলেন স্লোভাকিয়ার মারিয়ান মারেচাককে।

টেবিল টেনিস: মেয়েদের দলগত বিভাগের কোয়ার্টার ফাইনালে ভারত ০-২ ব্যবধানে পরাজিত হয় চিনের কাছে। সিঙ্গলসে ভাবিনাবেন প্যাটেল ৪-১১, ৭-১১, ৬-১১ গেমে পরাজিত হন য়িং ঝউয়ের কাছে। ডাবলসে সোনালবেন প্যাটেলকে সঙ্গে নিয়ে ভাবিনাবেন ২-১১, ৪-১১, ২-১১ গেমে হেরে যান য়িং ঝউ ও বিয়ান ঝ্যাং জুটির কাছে। চিন দু'টি ম্যাচ জিতে যাওয়ায় ফিরতি সিঙ্গলসে সোনালবেনের লড়াইয়ে নামার প্রয়োজন হয়নি।

বন্ধ করুন