বাংলা নিউজ > ময়দান > যন্ত্রণাকে সঙ্গী করেই খেলে গিয়েছেন, শোয়েবের লড়াইয়ের গল্প শুনে কুর্নিশ ভক্তদের
শোয়োব আখতার।

যন্ত্রণাকে সঙ্গী করেই খেলে গিয়েছেন, শোয়েবের লড়াইয়ের গল্প শুনে কুর্নিশ ভক্তদের

  • পাকিস্তানের হয়ে ২২৪ টি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন শোয়েব। যার মধ্যে রয়েছে ৪৬ টি টেস্ট ম্যাচ, ১৬৩ টি ওয়ানডে এবং ১৫ টি টি-২০ ম্যাচ। টেস্টে ১৭৮, ওয়ানডেতে ২৪৭ এবং টি-২০ তে ১৯ টি উইকেট নিয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম বিধ্বংসী পেসার ছিলেন প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। ওয়ানডে ক্রিকেটে এখনও দ্রুততম বল করার রেকর্ড তাঁর দখলে রয়েছে। পাকিস্তানের হয়ে খেলার সময় তাঁকে নানা সময় চোট আঘাতজনিত নানা সমস্যাতে ভুগতে হয়েছে। চোটের কারণে যন্ত্রণা থাকত। আর সেই যন্ত্রণাকে সঙ্গী করেই দেশের হয়ে নিজেকে উজাড় করার কাহিনী শুনিয়েছেন শোয়েব আখতার। আর তাঁর মুখে এই অজানা কাহিনী শোনার পরেই ভক্তরা তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

জাতীয় দলের হয়ে তার খেলার অভিজ্ঞতা বর্ণণা করতে গিয়ে শোয়েব জানিয়েছেন, ‘দীর্ঘ দিন যন্ত্রণা, চোটকে সঙ্গী করে আমি পাকিস্তানের হয়ে খেলেছি। আরও একটা সুযোগ পেলে আমি আমার দেশের হয়ে সেই কাজটাই করতে চাই। আমার অস্ত্রোপচার হতে যখন দু'মাস সময় বাকি ছিল তখন আমাকে এই ভাবেই ক্রিকেটটা খেলতে হয়েছে।’ এই কথাগুলো বলে তিনি তার সোশ্যাল মাধ্যমে থেকে একটি ভিডিয়ো শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে, কী ভাবে ব্যথা কমাতে ইঞ্জেকশন নিয়েই তাঁকে ২২ গজে লড়াই করতে হত। নিজের প্রোফাইল থেকে শোয়েব আখতার এই ভিডিও পোস্ট করার পরেই তাঁর ভক্তরা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

প্রসঙ্গত পাকিস্তানের হয়ে ২২৪ টি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন শোয়েব। যার মধ্যে রয়েছে ৪৬ টি টেস্ট ম্যাচ, ১৬৩ টি ওয়ানডে এবং ১৫ টি টি-২০ ম্যাচ। টেস্টে ১৭৮, ওয়ানডেতে ২৪৭ এবং টি-২০ তে ১৯ টি উইকেট নিয়েছিলেন।

বন্ধ করুন