বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: ইমামের শতরানে ভর করে প্রথম দিনে দাপট পাকিস্তান ব্যাটারদের

PAK vs AUS: ইমামের শতরানে ভর করে প্রথম দিনে দাপট পাকিস্তান ব্যাটারদের

প্রথম দিনের খেলা শেষে ইমামকে ক্যামেরন গ্রিনের শুভেচ্ছা। ছবি- এএফপি। (AFP)

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। 

২৪ বছর পর পাকিস্তানের মাটিতে প্রথম টেস্ট খেলতে নেমে পাকিস্তান ব্য়াটারদের দাপটে দিনের শেষে ব্যাকফুটে অস্ট্রেলিয়া। নিজের কেরিয়ারের প্রথম টেস্ট শতরান করে পাকিস্তান করে এক উইকেটের বিনিময়ে ২৪৫ রান তুলতে সাহায্য করেন ওপেনার ইমাম উল হক।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাবর আজম। প্রথম সেশনেই ১০০ রানের পার্টনারশিপ গড়ে ইমাম ও আব্দুলাহ শফিক পাকিস্তানকে দুর্ধর্ষ স্টার্ট প্রদান করেন। তবে লাঞ্চের আগেই ন্যাথন লিয়ঁর বলে লম্বা ছক্কা হাঁকাতে গিয়ে ৪৪ রানে আউট হন শফিক। ছুটে এসে দারুণ ক্যাচ ধরেন প্যাট কামিন্স। তবে দিন যত গড়ায়, ততই অস্ট্রেলিয়া দলে দ্বিতীয় বিশেষজ্ঞ স্পিনার না থাকার অভাব চোখে পড়ে। প্যাট কামিন্স নিজেকে সমেত চার ফাস্ট বোলার ও স্টিভ স্মিথ, ট্রেভিস হেড ও মার্নাস ল্যাবুশেনের মতো তিন পার্ট টাইম স্পিনার মিলিয়ে মোট আট বোলার ব্যবহার করেন। তবে লাভের লাভ কিছুই হয়নি।

বেশিরভাগ সময়টাই বেশ দেখেশুনে খেলার পাশপাশি প্রয়োজনে স্পিনারদের বিরুদ্ধে প্রতিআক্রমণ করার সুযোগও হাতছাড়া করেননি। ৯০-র ঘরে পৌঁছে একটু নার্ভাস ছিলেন বটে, স্টার্কের বিরুদ্ধে ব্যক্তিগত ৯৭ রানের মাথায় বাইরের বলে খোঁচা মারতে গিয়ে অল্পের জন্য বাঁচেনও ইমাম। তবে তার পরের বলেই অফসাইডে চার মেরে নিজের প্রথম টেস্ট শতরান পূর্ণ করেন ২৬ বছর বয়সি পাক তারকা।

শতরান পূর্ণ করে ইমামের উচ্ছ্বাস। ছবি- এএফপি।
শতরান পূর্ণ করে ইমামের উচ্ছ্বাস। ছবি- এএফপি। (AFP)

আব্দুলাহ আউট হওয়ার পর ক্রিজে নেমে অভিজ্ঞ আজহার আলিকেও বেশ আশ্বস্ত দেখিয়েছে। দিনের শেষে ৬৪ রানে অপরাজিত রয়েছেন তিনি। ইমাম খেলছেন ১৩২ রানে। ইতিমধ্যেই দুইজনে মিলে দ্বিতীয় উইকেটে ১৪০ রান যোগ করে ফেলেছেন। দ্বিতীয় দিনেও ইমাম ও আজহার তাড়াতাড়ি আউট না হলে, অস্ট্রেলিয়ার চাপ আরও বাড়বে। অধিনায়ক হিসাবে প্যাট কামিন্সের জন্য বিশাল বড় পরীক্ষা অপেক্ষা করে রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.