বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2023: সাপও মরবে লাঠিও ভাঙবে না, পাকিস্তান থেকে সরবে না এশিয়া কাপ, আবার ভারতও খেলবে, মিলল সমাধানসূত্র!

Asia Cup 2023: সাপও মরবে লাঠিও ভাঙবে না, পাকিস্তান থেকে সরবে না এশিয়া কাপ, আবার ভারতও খেলবে, মিলল সমাধানসূত্র!

বাবর আজম ও রোহিত শর্মা। ছবি- গেটি।

পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন ও ভারতের টুর্নামেন্টে অংশগ্রহণ নিয়ে জট কাটাতে বিকল্প রাস্তা খুঁজে পেয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

সাপও মরবে, লাঠিও ভাঙবে না। এশিয়া কাপ আয়োজন নিয়ে জটিলতা কাটাতে এমনই সমাধানসূত্র খুঁজে পেয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পাকিস্তান থেকে যাতে টুর্নামেন্ট পুরোপুরি সরিয়ে নিয়ে যেতে না হয়, তা নিশ্চিত করতেই একাধিক দেশে এশিয়া কাপ আয়োজন করা হতে পারে এবছর।

পাকিস্তানে আয়োজিত হলে এশিয়া কাপে অংশ নেবে না ভারত। পাকিস্তানে খেলতে যাবে না বলেই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানো ছাড়া উপায় থাকবে না টিম ইন্ডিয়ার। সুতরাং, যদি টুর্নামেন্টে ভারতের অংশগ্রহণ নিশ্চিত করতে হয়, তাহলে পাকিস্তান থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যেতে হবে এশিয়া কাপ, যা নিয়ে প্রবল আপত্তি আয়োজক বোর্ড পিসিবির। তারা কোনওভাবেই চায় না দেশের বাইরে এশিয়া কাপ আয়োজন করতে।

সুতরাং, ভারতের ম্যাচগুলি ছাড়া এশিয়া কাপের বাকি ম্যাচগুলি পাকিস্তানে আয়োজন করা হতে পারে। সেক্ষেত্রে ভারতের ম্যাচগুলি আয়োজিত হবে অন্য কোনও দেশে। ইএসপিএন-ক্রিকইনফোর খবর অনুযায়ী, অন্তত ২টি ভারত-পাক লড়াই-সহ টুর্নামেন্টের মোট ৫টি ম্যাচ আয়োজনের জন্য আমিরশাহি, ওমান, শ্রীলঙ্কা এমনকি ইংল্যান্ডকেও সম্ভাব্য কেন্দ্র হিসেবে বিবেচনা করা হচ্ছে।

আরও পড়ুন:- WTC-র সেরা ৫ টেস্টের তালিকায় রয়েছে ভারতের হার, নিউজিল্যান্ডের শেষ বলে জয় রয়েছে ১ নম্বরে

৬ দলের এশিয়া কাপে ভারত-পাকিস্তান একই গ্রুপে রয়েছে। তিন দলের গ্রুপে ভারত-পাকিস্তানের সঙ্গে যোগ দেবে কোয়ালিফায়ার খেলে উঠে আসা দল। অন্য গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। ফাইনাল-সহ ১৩ দিনের টুর্নামেন্টে মোট ১৩টি ম্যাচ আয়োজিত হবে। ওয়ান ডে বিশ্বকাপের কথা মাথায় রেখে এবছর এশিয়া কাপ আয়োজিত হবে ৫০ ওভারের ফর্ম্যাটে। সেপ্টেম্বের শুরুতে বসবে এশিয়া কাপের আসর।

টুর্নামেন্টের ফর্ম্যাট অনুযায়ী উভয় গ্রুপ থেকে ২টি করে দল সুপার ফোরের যোগ্যতা অর্জন করবে। সুপার ফোর রাউন্ডের শেষে লিগ টেবিলের প্রথম ২টি দল ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ভারত-পাকিস্তান উভয় দল ফাইনালে উঠলে টুর্নামেন্টে সর্বাধিক ৩টি ম্যাচে মুখোমুখি হতে পারেন বাবর-রোহিতরা। অর্থাৎ, এশিয়া কাপে ২ সপ্তাহের মধ্যে তিনটি ভারত-পাকিস্তান ম্যাচ খেলা হতে পারে।

আরও পড়ুন:- IPL 2023: আতঙ্কের চোরা স্রোত KKR শিবিরে, শ্রেয়সকে নিয়ে অনিশ্চয়তার মাঝেই হ্যামস্ট্রিংয়ে চোট পেলেন তারকা পেসার

প্রাথমিকভাবে শোনা গিয়েছিল পাকিস্তান থেকে সরিয়ে এশিয়া কাপ আয়োজন করা হতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতে। তবে পরিবর্তিত পরিস্থিতিতে পাকিস্তান ঘরের মাঠে এশিয়া কাপ খেলার সুযোগ হারাবে না বলা যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.