বাংলা নিউজ > ময়দান > পরের বছর সেপ্টেম্বরের শেষে হবে হ্যাংঝৌ এশিয়ান গেমস, জানাল অলিম্পিক্স কাউন্সিল
পরের বছর হবে এশিয়ান গেমস।

পরের বছর সেপ্টেম্বরের শেষে হবে হ্যাংঝৌ এশিয়ান গেমস, জানাল অলিম্পিক্স কাউন্সিল

  • চিনে করোনা বৃদ্ধির কারণে ৬ মে জানিয়ে দেওয়া হয়েছিল যে, এই বছর এশিয়ান গেমস করা সম্ভব হচ্ছে না। স্থগিত রাখা হচ্ছে। ওসিএ-র তরফে বলা হয়, ‘শেষ দু’মাস ধরে চিনের অলিম্পিক্স কমিটির সঙ্গে কথা হচ্ছে। অন্য প্রতিযোগিতার সঙ্গে যাতে গেমসের সময় এক না হয়ে যায়, সেই নিয়ে আলোচনা করা হয়।’

করোনার কারণে এই বছরের এশিয়ান গেমস স্থগিত করে দেওয়া হয়। এমন কী প্রশ্ন উঠে গিয়েছিল, আদৌ এশিয়ান গেমস হবে কিনা। এই পরিস্থিতিতে মঙ্গলবার এশিয়ার অলিম্পিক্স কাউন্সিল (ওসিএ) জানিয়ে দিল, পরের বছর চিনের হ্যাংঝৌতেই হবে এশিয়ান গেমস।

১৯তম এশিয়ান গেমস শুরু হওয়ার কথা ছিল এই বছর ১০ সেপ্টেম্বর থেকে। সেই গেমসই হবে পরের বছর ২৩ সেপ্টেম্বর থেকে। চলবে ৮ অক্টোবর পর্যন্ত।

চিনে করোনা বৃদ্ধির কারণে ৬ মে জানিয়ে দেওয়া হয়েছিল যে, এই বছর এশিয়ান গেমস করা সম্ভব হচ্ছে না। স্থগিত রাখা হচ্ছে। ওসিএ-র তরফে বলা হয়, ‘শেষ দু’মাস ধরে চিনের অলিম্পিক্স কমিটির সঙ্গে কথা হচ্ছে। অন্য প্রতিযোগিতার সঙ্গে যাতে গেমসের সময় এক না হয়ে যায়, সেই নিয়ে আলোচনা করা হয়।’

আরও পড়ুন: এশিয়ান গেমস, কমনওয়েলথে ফিরছে ক্রিকেট, ভারতীয় দল কি থাকবে? জানাল বিসিসিআই

এর আগে ২০২০ সালের অলিম্পিক্সও করোনার কারণে স্থগিত করে দেওয়া হয়েছিল। এক বছর বাদে ২০২১ সালে জাপানের টোকিও বসেছিলেন অলিম্পিক্সের আসর। একই কারণে চিনও সেই পথেই হাঁচল। বছর খানেক পিছিয়ে দেওয়া হল এশিয়ান গেমস।

এশিয়ান গেমসে প্রায় ১০ হাজার প্রতিযোগীর অংশ নিতে পারে বলে মনে করা হচ্ছে। এশিয়ান গেমসকে সফল করে তুলতে সব রকম চেষ্টা করবে বলে জানিয়েছে হ্যাংঝৌ অলিম্পিক্স কমিটি।

বন্ধ করুন