বাংলা নিউজ > ময়দান > IPL-সহ বাকি লিগগুলির তুলনায় PSL-এর অবস্থান কোথায়? অকপট জবাব আন্দ্রে রাসেলের
আন্দ্রে রাসেল। ছবি- গেটি ইমেজেস।
আন্দ্রে রাসেল। ছবি- গেটি ইমেজেস।

IPL-সহ বাকি লিগগুলির তুলনায় PSL-এর অবস্থান কোথায়? অকপট জবাব আন্দ্রে রাসেলের

  • এ বছর কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে দেখা যাবে রাসেলকে।

বিশ্বের ফ্রাঞ্চাইজি ক্রিকেটে সবচেয়ে কাঙ্খিত ক্রিকেটারদের তালিকায় একদম উপরের সারিতে অবস্থান আন্দ্রে রাসেলের। পিএসএলের অবশিষ্ট ম্যাচগুলির কয়েকটায় কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে এ বার নিজের দক্ষতা প্রদর্শন করবেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা অলরাউন্ডার।

বিশ্বের প্রায় অধিকাংশ লিগেই খেলার ফলে প্রচুর অভিজ্ঞতা সঞ্চয় করেছেন রাসেল। বর্তমানে একটি চর্চা প্রায়ই শোনা যাচ্ছে, এ দেশের আইপিএল না পড়শি দেশের পিএসএল, কোন টি-টোয়েন্টি লিগ বিশ্বের সেরা? নিজের অভিজ্ঞতার ঝুলি থেকে তাই বিশ্বের বাকি লিগগুলির তুলনায় পিএসএল ঠিক কোথায় দাঁড়িয়ে, সেই বিষয়ে নিজের মতামত জানান রাসেল।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘আমি আইপিএলে খেলি। বিগ ব্যাশ এবং ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের (সিপিএল) পাশাপাশি বিশ্বের অন্যান্য লিগেও খেলি। সেই অভিজ্ঞতা থেকেই আমার মতে পিএসএল বিশ্বের অন্যতম সেরা লিগ। আমার মনে হয় ক্রিকেটের গুনগত মান এবং বোলিং এই লিগকে আরও কঠিন করে তোলে। তাই আমার মতে নিঃসন্দেহে এই লিগ সেরাদের মধ্যেই পড়ে।’

তাঁর দল কোয়েট্টা পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয়লাভ করে লিগ তালিকায় সবচেয়ে নীচে। তবে নিজের দলের ভাগ্য পরিবর্তন নিয়ে আশাবাদী ‘দ্রে রাস’। সিপিএল শুরু হয়ে যাওয়ায় টুর্নামেন্টের শেষ অবধি কোয়াট্টার সঙ্গে থাকতে পারবেন না রাসেল। তবে তাঁর দৃঢ় বিশ্বাস, দল একটি জয় পেলেই পরপর ম্যাচের পাশাপাশি টুর্নামেন্ট জিততেও সক্ষম হবে।

বন্ধ করুন