বাংলা নিউজ > ময়দান > PZ vs QG, PSL: রান আর চার-ছয়ের বন্যা, বাবরের ১১৫, জবাবে জেসনের রেকর্ড ১৪৫*, ২৪১ তাড়া করে বড় জয় গ্ল্যাডিয়েটর্সের

PZ vs QG, PSL: রান আর চার-ছয়ের বন্যা, বাবরের ১১৫, জবাবে জেসনের রেকর্ড ১৪৫*, ২৪১ তাড়া করে বড় জয় গ্ল্যাডিয়েটর্সের

বাবরকে ছাপিয়ে গেলেন জেসন রয়, জেতালেন দলকে।

পেশোয়ার জালমি বাবরের ১১৫ রানের হাত ধরে ২৪০ রানের পাহাড় গড়েছিল। এটা পেশোয়ারের সর্বোচ্চ রানের নজির। কিন্তু জেসন রয়ের ৬৩ বলে বিধ্বংসী ১৪৫ রানে অপরাজিত থাকার নজিরের হাত ধরে স্বপ্নভঙ্গ হল পেশোয়ারের। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ২৪১ রান তাড়া করতে নেমে ১০ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় ছিনিয়ে নিল। 

এটি কোন টি-টোয়েন্টি ম্যাচ নাকি স্বর্গীয় স্তরের কোনও খেলা? বুধবার পিএসএলে মোট ৪৮৩ রান হল। ৫৪টি চার এবং ২১টি ছক্কায় কেঁপে উঠল রাওয়ালপিণ্ডি। ২৪০ রান তাড়া করে জয় এল ৮ উইকেটে।

এমন টি-টোয়েন্টি ম্য়াচের উদাহরণ এ যাবৎ কালে রয়েছে কিনা, বলা কঠিন। যার নিট ফল, কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স, যারা কিনা ২০১৯ সালে শেষ বার প্রথম চারে উঠেছিল, তারা বুধবার পেশোয়ার জালমিকে ৮ উইকেটে হারিয়ে পরে রাউন্ডে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল। বাবর আজমের অষ্টম টি-টোয়েন্টি সেঞ্চুরি একেবারে মাঠে মারা গেল।

আরও পড়ুন: IND vs AUS, 4th Test: ভরতের পরিবর্তে ইশান? সিরাজ বাদ? কী হবে টিম ইন্ডিয়ার একাদশ?

পেশোয়ার জালমি বাবরের ১১৫ রানের হাত ধরে ২৪০ রানের পাহাড় গড়েছিল। এটা পেশোয়ারের সর্বোচ্চ রানের নজির। কিন্তু জেসন রয়ের ৬৩ বলে বিধ্বংসী ১৪৫ রানে অপরাজিত থাকার নজিরের হাত ধরে স্বপ্নভঙ্গ হল পেশোয়ারের। কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ২৪১ রান তাড়া করতে নেমে ১০ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় ছিনিয়ে নিল।

জেসন রয় এ দিন পিএসএলে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের মালিক হলেন। ভেঙে কলিন ইন্টাগ্রামের রেকর্ড। প্রোটিয়া তারকা কলিন এর আগে পিএসএলে ১২৭ করেছিলেন। যে রেকর্ড এ দিন ১৪৫ করে ভাঙলেন জেসন রয়।

এবং দলগত ভাবে এটি সর্বকালের তৃতীয় সর্বোচ্চ টি-টোয়েন্টিতে রান তাড়া করে জয়। সবচেয়ে বড় কথা, এই জয় এই মরশুমে গ্ল্যাডিয়েটর্সের আশা বাঁচিয়ে রাখল। আর সম্ভবত একটি ম্যাচ জিতলেই পরের পর্বে যেতে পারবে গ্ল্যাডিয়েটর্স।

আরও পড়ুন: বাইরের লোক কী বলল যায় আসে না- শাস্ত্রীর ‘আত্মতুষ্টি’ মন্তব্যের কড়া জবাব রোহিতের

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে পেশোয়ার জালমি। সাইম আয়ুব এবং বাবর আজম ওপেন করতে নেমেই ঝড় তুলেছিলেন। প্রথম উইকেটে ১৬২ রান যোগ করেন তাঁরা। সাইম ৩৪ বলে ৭৪ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হলেও, বাবর সেঞ্চুরি পূরণ করেন। ৬৫ বলে ১১৫ করে রানআউট হন তিনি। বাবরের ইনিংসে ছিল ১৫টি চার এবং ৩টি ছয়। এর পর রভম্যান পাওয়েলও ১৮ বলে অপারজিত ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। সব মিলিয়ে ২ উইকেট হারিয়ে পেশোয়ার নির্দিষ্ট ২০ ওভারে ২৪০ রান করে। গ্ল্যাডিয়েটর্সের ডোয়াইন প্রিটোরিয়াস একমাত্র উইকেটটি নিয়েছেন।

বড় রানের বোঝা নিয়ে খেলতে নেমেও ঠাণ্ডা মাথায় লড়াই শুরু করেন জেসন রয়। তিনি একাই ম্যাচ বের করে দেন। ৬৩ বলে ১৪৫ করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তাঁর ইনিংস সাজানো ছিল ২০টি চার এবং ৫টি ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ মহম্মদ হাফিজের। তিনি ১৮ বলে ৪১ করেন। এ ছাড়া ওপেন করতে নেমে ৮ বলে ২১ করেন মার্টিন গাপ্তিল। ২২ বলে ২৬ করেন উইল স্মিদ। ১৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে ২৪৩ করে ফেলে গ্ল্যাডিয়েটর্স। পেশোয়ারের মুজিব উর রহমান এবং ওয়াহাব রিয়াজ একটি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.