বাংলা নিউজ > ময়দান > T20WC 2022: বছরের এই সময়ে অস্ট্রেলিয়ায় খেলেনি দল, প্রস্তুতির গুরুত্ব বুঝিয়ে বললেন অশ্বিন

T20WC 2022: বছরের এই সময়ে অস্ট্রেলিয়ায় খেলেনি দল, প্রস্তুতির গুরুত্ব বুঝিয়ে বললেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন (BCCI Twitter)

সাংবাদিক সম্মেলনে অশ্বিন জানিয়েছেন 'আমি মনে করি বিষয়টা খুব সহজ সরল। আইসিসি ইভেন্টের আর মাত্র দু'সপ্তাহ বাকি রয়েছে। টি-২০ বিশ্বকাপ একটা মার্কি ইভেন্ট। যতটা সম্ভব আমরা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছি। আমরা এখানে এসেছি পরিবেশ, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে।

শুভব্রত মুখার্জি: যে কোনও দেশের পরিবেশ পরিস্থিতির সঙ্গে খাপ নেওয়াটা ক্রীড়াবিদদের পারফরম্যান্সের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই কারণেই যে দেশে প্রতিযোগিতার আসর বসে সেই দেশের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে ক্রীড়াবিদরা আগেভাগেই সেই দেশে উপস্থিত হয়ে যান। ক্রিকেট খেলাটাও তার ব্যতিক্রম নয়। সামনেই অস্ট্রেলিয়াতে বসছে টি-২০ বিশ্বকাপের আসর। তার আগে অজিভূমের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেই ভারতীয় সিনিয়র ক্রিকেট দল যে সেখানে এসে উপস্থিত হয়েছে সেকথা অকপটে জানিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

সাংবাদিক সম্মেলনে অশ্বিন জানিয়েছেন 'আমি মনে করি বিষয়টা খুব সহজ সরল। আইসিসি ইভেন্টের আর মাত্র দু'সপ্তাহ বাকি রয়েছে। টি-২০ বিশ্বকাপ একটা মার্কি ইভেন্ট। যতটা সম্ভব আমরা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছি। আমরা এখানে এসেছি পরিবেশ, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে। বছরের এই সময়টায় আমরা এর আগে কোনওদিন অস্ট্রেলিয়া সফরে যাইনি। সেই কারণে এটা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। এখানকার পেস এবং বাউন্সের সঙ্গে মানিয়ে নেওয়াটাই আমাদের লক্ষ্য। দলে এমন অনেক সদস্য আছেন যারা এই পরিস্থিতিতে নতুন। তাদের এই পরিবেশে মানিয়ে নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ।'

অশ্বিনের মতে 'যাই বলা বা করা হোক না কেন যে কোনও সফরের প্রথম দিকে অতিরিক্ত পরিশ্রম করাটা খুব গুরুত্বপূর্ণ। আপনি যতবার খুশি অস্ট্রেলিয়া বা ইংল্যান্ড সফরেই আসুন না কেন সফরের প্রথম দিকটা খুব গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটা খেলার আগেই তোমাকে সম্পূর্ণভাবে প্রস্তুত থাকতে হবে। তোমাকে পরিবেশ পরিস্থিতির বিষয়ে সম্পূর্ণ ধারণা থাকতে হবে। বুঝতে হবে যে এই পরিস্থিতিতে কিভাবে খেলতে হবে।' ১০ অক্টোবর ভারত, অস্ট্রেলিয়াতে তাদের প্রথম অনুশীলন ম্যাচ খেলেছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ম্যাচে ১৩ রানে জয় পেয়েছে ভারত। ১৩ অক্টোবর ভারত তাদের দ্বিতীয় অনুশীলন ম্যাচ খেলবে। তারপরেই তারা ব্রিসবেনে উড়ে যাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লঙ্কা সফরের জন্য দ্রাবিড় এবং লক্ষ্মণের সহকারীকে স্টপ গ্যাপ বোলিং কোচ বাছল BCCI ‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.