বাংলা নিউজ > ময়দান > IPL চুক্তির পরেই প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন RCB-র তরুণ ব্যাটসম্যান
ফিন অ্যালেন। ছবি- গেটি।
ফিন অ্যালেন। ছবি- গেটি।

IPL চুক্তির পরেই প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন RCB-র তরুণ ব্যাটসম্যান

  • বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের পর KKR-এ যোগ দেবেন ফার্গুসন।

ঘরোয়া মরশুমে দুরন্ত পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন ফিন অ্যালেন। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন নিউজিল্যান্ডের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান। যদিও উইকেটকিপার হিসেবে নয়, বরং বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবেই জাতীয় দলে ঢুকে পড়লেন ২১ বছর বয়সী অ্যালেন।

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য নিউজিল্যান্ড ১৩ জনের যে স্কোয়াড ঘোষণা করেছে, তাঁতে নাম নেই ৬ জন প্রথম সারির তারকার। আইপিএলের আগে তাঁদের বিশ্রাম দেওয়ায় জাতীয় দলের দরজা খুলে যায় ফিন, উইল ইয়ংয়ের মতো তরুণদের সামনে। কামব্যাক করেছেন অ্যাডাম মিলিনের মতো অভিজ্ঞ তারকা।

নিউজিল্যান্ডের নির্বাচকরা আইপিএলের আগে বিশ্রাম দিয়েছেন কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, জিমি নিশাম ও টিম সেফার্তকে। যদিও নির্বাচিত টি-২০ স্কোয়াডে বেশ কয়েকজন ক্রিকটার রয়েছেন, যাঁরা বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ শেষ করে আইপিএল খলতে ভারতে উড়ে আসবেন।

এবছর সুপার স্ম্যাশে ৫১২ রান করা ফিন অ্যালেনকে দলে নিয়েছে আরসিবি। আইপিএল চুক্তির ঠিক পরেই জাতীয় দলে ডাক পাওয়ায় তিনি এপ্রিলের প্রথম সপ্তাহে ব্যাঙ্গালোর শিবিরে যোগ দেবেন। কেকেআরের লকি ফার্গুসন ও মুম্বই ইন্ডিয়ান্সের অ্যাডাম মিলিনও একই সময়ে আইপিএলের বায়ো-বাবলে ডুকে পড়বেন।

নিউজিল্যান্ডের টি-২০ স্কোয়াড: টিম সাউদি (ক্যাপ্টেন), ডেভন কনওয়ে (উইকেটকিপার), ডারিল মিচেল, ফিন অ্যালেন, লকি ফার্গুসন, গ্লেন ফিলিপস, টড অ্যাস্টল, মার্টিন গাপ্তিল, ইশ সোধি, হামিশ বেনেট, অ্যাডাম মিলিন, উইলি ইয়ং ও মার্ক চাপম্যান।

বন্ধ করুন